চাঁদপুর, বুধবার ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১১ ফাল্গুন ১৪২৭, ১১ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
মাসুদ বেপারী ব্যবসায়ী না কি অবৈধ দখলদার!
পৌরসভার যাত্রী ছাউনি, পাবলিক টয়লেট ও সওজের সম্পত্তি অবৈধ দখলে
গোলাম মোস্তফা
২৪ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরের চৌধুরী ঘাট এলাকায় পৌরসভার যাত্রী ছাউনি, পাবলিক টয়লেট এবং সড়ক ও জনপথ বিভাগের কোটি টাকার সম্পত্তি দখল করে আছেন স্থানীয় ফল ব্যবসায়ী মাসুদ বেপারী। এসব জায়গায় অবৈধভাবে নিজের ব্যবসা প্রতিষ্ঠান করে ও ভাড়া দিয়ে তিনি মাসে কয়েক লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। এমন অভিযোগ স্থানীয় ব্যবসায়ীদের। এসব দেখে চৌধুরী ঘাটের স্থানীয় ব্যবসায়ীদের জিজ্ঞাসা : মাসুদ বেপারী ব্যবসায়ী না কি দখলবাজ? একের পর এক দখলের মধ্য দিয়ে ইতিমধ্যে তিনি আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন।



গুঞ্জন রয়েছে চাঁদপুর পৌরসভার সাবেক বাজার পরিদর্শকের সাথে যোগসাজশে মাসুদ বেপারী নিয়ম বহির্ভূতভাবে পৌরসভার অর্থায়নে নির্মিত পাবলিক টয়লেট ও যাত্রী ছাউনিতে দ্বিতল ভবন করেছেন। নিচতলায় কয়েকটি দোকান করে তা ভাড়া দিয়েছেন। আর ২য় তলায় গড়েছেন আবাসিক হোটেল। যার নাম দিয়েছেন হোটেল গার্ডেন।



অভিযোগ রয়েছে, আবাসিক হোটেল এটি নামে, বাস্তবে এটি যেনো পতিতালয়। ইতিমধ্যে সদর মডেল থানা পুলিশ এটিতে অভিযান চালিয়ে পতিতা-খদ্দর আটকের সংবাদ স্থানীয় গণমাধ্যমেও প্রকাশ হয়।



মাসুদ বেপারী পৌর ঈদগাহের পশ্চিম দিকের চলাচলের রাস্তা দখল করে সেখানে অবৈধভাবে দোকান নির্মাণ করেছেন। শুধু তাই নয়, নতুনবাজার-পুরাণবাজার সেতুর নিচে সড়ক ও জনপথ এবং বিআইডবিস্নউটিএ'র জমি দখল করে বিশাল আবাসস্থল করে ভাড়া দিয়ে প্রতি মাসে লাখ টাকা আয় করছেন।



কৌশলী মাসুদ বেপারী ফলের ব্যবসায়ী হওয়ার সুবাদে এসব অপকর্ম করতে তাকে বেগ পোহাতে হয় না। বিভিন্ন দপ্তরে এবং প্রভাবশালী ব্যক্তিদের কাছে ফলের ঝুড়ি পাঠিয়ে ম্যানেজ করা হলো তার প্রধান কৌশল। আর তাদের সাথে সখ্যতার কারণে সাধারণ ব্যবসায়ী ও মানুষকে হয়রানি এবং হুমকি-ধমকি দিয়ে তিনি প্রভাব বিস্তার করে চলছেন।



এদিকে চৌধুরী ঘাটের ব্যবসায়ীরা পাবলিক টয়লেটের জন্যে বার বার পৌর মেয়রের নিকট ধর্ণা দিচ্ছেন। অথচ পাবলিক টয়লেট অবৈধভাবে দখল করার বিষয়ে কেউ কোনো কথা বলছেন না।



নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় বেশ ক'জন ব্যবসায়ী জানান, উক্ত মাসুদ বেপারী পুরাণবাজারের বাসিন্দা। তিনি পরিবারসহ থাকেন স্ট্র্যান্ডরোড এলাকায়। স্থানীয় ব্যবসায়ীরা ক্ষোভের সাথে বলেন, ক্ষমতাসীন দলের বা ঘরানার অনেক দাপুটে ব্যবসায়ী এখানে রয়েছেন। তারা এ ধরনের অবৈধ কাজ করতে সাহস করেন না। অথচ সরকার বিরোধী দলের লোক হয়েও মাসুদ বেপারী একের পর এক সরকারি সম্পত্তি দখল করে আছেন বহু বছর যাবত। প্রতি মাসে এসব থেকে অবৈধভাবে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন তিনি।



পৌরসভার পাবলিক টয়লেট ও যাত্রী ছাউনি দখলের বিষয়ে চাঁদপুর পৌরসভার সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি বলেন, সাবেক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (বরখাস্তকৃত) কীভাবে এটা দিয়েছেন তা আমার জানা নেই। ফাইলটি দেখে বলতে পারবো। তাছাড়া ঐ কর্মকর্তা এ ধরনের অপকর্মের কারণে তিনি বরখাস্ত হয়েছেন।



সড়ক ও জনপথ বিভাগের কোটি টাকার সম্পত্তি দখলের বিষয়ে সওজ চাঁদপুর-এর কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বলেন, উক্ত সম্পত্তি দখলের বিষয়টি আমাদের জানা রয়েছে। তিনি বলেন, ঐ ব্যক্তি সরাসরি দখল না করে কৌশল অবলম্বন করে আমাদের ৪র্থ শ্রেণির এক কর্মচারীকে ব্যবহার করেছেন। ফলে আমরা তাৎক্ষণিক এ বিষয়ে পদক্ষেপ নিয়ে ঐ কর্মচারীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিয়েছি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অবৈধ দখল উচ্ছেদের বিষয়ে সরকারের কড়া নির্দেশনা রয়েছে। আমরাও খুব শীঘ্রই উচ্ছেদ অভিযান পরিচালনা করবো।



স্থানীয় ব্যবসায়ীরা অবৈধ দখলদার উচ্ছেদ করে পরিকল্পিতভাবে মার্কেট নির্মাণ করে ব্যবসায়ীদের ব্যবসা প্রসারে সুযোগ করে দেয়ার জন্যে পৌর মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েলের নিকট জোর দাবি জানান।



 



এদিকে পাবলিক টয়লেট ও যাত্রী ছাউনি দখলের বিষয়ে ব্যবসায়ী মাসুদ বেপারীর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, পৌর কর্তৃপক্ষের নিয়ম মেনে পৌরসভা থেকে লীজ নিয়েছি। আর সড়ক ও জনপথ বিভাগের একজন কর্মচারী থেকে ব্রীজের নিচের জায়গা দখলের ক্রয় সূত্রে মালিক হয়েছি।



অন্যান্য অভিযোগের বিষয়ে তিনি আর কোনো মন্তব্য করতে রাজি হননি। এরপরও বার বার মোবাইল ফোনে কল দিলে তিনি তা কেটে দেন।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৬-সূরা 'আলাক


১৯ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৮। আমিও আহ্বান করিব জাহান্নামের প্রহরীদিগকে।


১৯। সাবধান! তুমি উহার অনুসরণ করিও না এবং সিজদা কর ও আমার নিকটবর্তী হও।


 


 


 


আমার জিহ্বা যদিও আমার আত্মা নয়, তবুও তার ইচ্ছা আছে।


-শেঙ্পিয়র।


 


 


 


 


নফস্কে দম করাই সর্বপ্রথম জিহাদ।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬২৫৭৮৪
পুরোন সংখ্যা