চাঁদপুর, বুধবার ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১১ ফাল্গুন ১৪২৭, ১১ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে
---------------------------মুহম্মদ শফিকুর রহমান এমপি
প্রবীর চক্রবর্তী
২৪ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ ভবনের পুনঃনির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে ফলক উন্মোচন ও ফিতা কেটে এর উদ্বোধন করেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি, চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান রহমান ।



এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আর্তমানবতার সেবাদানের জন্য চিকিৎসা একটি মহৎ পেশা। করোনাকালে আমরা দেখেছি কীভাবে আমাদের চিকিৎসা পেশার সাথে জড়িতরা নিজের জীবনবাজি রেখে মানুষের পাশে দাঁড়িয়েছেন। আশা করছি তাদের এই সেবা করোনা থাকুক আর না থাকুক গ্রামের প্রত্যন্ত অঞ্চলে পেঁৗছে যাবে। সবাই মিলে মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত আগ্রহে দেশের প্রতিটি ইউনিয়নে নির্মিত কমিউনিটি ক্লিনিকগুলোর মাধ্যমে এই সেবা দেয়া সম্ভব।



প্রতিটি কমিউনিটি ক্লিনিকে গভীর নলকূপ স্থাপনের ঘোষণা দিয়ে বলেন, আমাদের চিকিৎসকরা যদি সপ্তাহে কমপক্ষে ২/৩দিন কমিউনিটি ক্লিনিকে অবস্থান করে মানুষকে সেবা দেন, তবে দ্রুত আমরা স্বাস্থ্যব্যবস্থাকে রোল মডেল করতে সক্ষম হবো। তিনি ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্কে ৫০ শয্যায় উন্নীতসহ সকল সমস্যা সমাধানে আশ্বাস দিয়ে বলেন, আমরা আমাকে লিখিত আকারে সমস্যাগুলো জানান। আমি সেই আবেদন নিয়ে সকল স্থানে যাবো।



তিনি আরো বলেন, উপজেলার জনসাধারণকে যেন চিকিৎসাসেবা পেতে শহরে ছুটতে না হয়, অন্তত ঢাকা পাড়ি দেয়ার আগেই যেন তারা স্বাস্থ্যসেবা পান সে লক্ষ্যেই আমি কাজ করার চেষ্টা করছি। তাছাড়া আমরা প্রসূতিদের স্বাস্থ্যসেবায় বিশেষ নজর দিতে সেবার পরিমাণ ও মান বৃদ্ধিতেও কাজ করছি। সকল শ্রেণি পেশার মানুষকে সঠিক সেবা নিশ্চিত করে স্বাস্থ্য সেবাকে আরো এগিয়ে নিয়ে যেতে হবে। গরিব অসহায় রোগীদের সেবার মাধ্যমে স্বাস্থ্য খাতের উন্নয়ন মানুষের হৃদয়ে পেঁৗছে দিতে হবে।



স্বাস্থ্য কমপ্লেঙ্রে কনফারেন্স কক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আশরাফ আহমেদ চৌধুরীর সভাপ্রধানে ও আবাসিক মেডিকেল অফিসার ডাঃ কামরুল হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিভিল সার্জন মোহাম্মদ সাখাওয়াত উল্লাহ, স্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের সহকারী প্রকৌশলী জাকিয়া সুলতানা, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার। এছাড়া বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন হেলথ প্রোপাইটর এসোসিয়েশনের কামরুল হাসান বাবলু, ৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়নের চেয়ারম্যান সোহেল চৌধুরী, উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও উপজেলা কমিনিউটি পুলিশিংয়ের সভাপতি হেলাল উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বাহাউদ্দিন বাহার, আওয়ামী লীগ নেতা জিএম তাবাচ্চুমসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীরা।



পরে সংসদ সদস্য ১৬ কোটি ৭৩ লক্ষ ৬৫ হাজার ১৪৮ টাকা ব্যয়ে ফরিদগঞ্জ জিসি-রূপসা জিসি সড়ক উন্নয়ন ও সুবিদপুর পূর্ব ইউপি থেকে বাসারা বাজার ভায়া মুন্সিরহাট বাজার উন্নয়ন সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময় উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা প্রকৌশলী (ভারপ্রাপ্ত) ও সহকারী প্রকৌশলী রাফিউল ইসলাম, ঠিকাদার ও আওয়া মী লীগ নেতা আমির আজম রেজা।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৬-সূরা 'আলাক


১৯ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৮। আমিও আহ্বান করিব জাহান্নামের প্রহরীদিগকে।


১৯। সাবধান! তুমি উহার অনুসরণ করিও না এবং সিজদা কর ও আমার নিকটবর্তী হও।


 


 


 


আমার জিহ্বা যদিও আমার আত্মা নয়, তবুও তার ইচ্ছা আছে।


-শেঙ্পিয়র।


 


 


 


 


নফস্কে দম করাই সর্বপ্রথম জিহাদ।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৩২৬৩৭
পুরোন সংখ্যা