চাঁদপুর, বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
রেজিস্ট্রেশন করে এখনো অনেকে করোনার টিকা নিচ্ছেন না
দ্রুত টিকা নিতে সিভিল সার্জনের আহ্বান
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মহামারী করোনা থেকে রক্ষা পেতে ভ্যাকসিন (টিকা) প্রদান কার্যক্রম চাঁদপুরের সর্বত্র চলছে। জেলা সিভিল সার্জন কার্যালয়ের তত্ত্বাবধানে পুরো জেলায় এ কার্যক্রমটি খুব ভালোভাবেই চলছে। সিভিল সার্জনের নির্দেশনা অনুযায়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগণ নিজ নিজ উপজেলায় এর সার্বিক ব্যবস্থাপনা এবং তদারকি করছেন। তবে মানুষ হেয়ালিপনা করছে। রেজিস্ট্রেশন করেও অনেকে টিকা নিচ্ছেন না। দেখা গেছে যে, রেজিস্ট্রেশন করে সপ্তাহ পার হয়ে গেছে। অথচ টিকা নিচ্ছেন না। এই না নেয়ার পেছনে কোনো কারণ নেই। শুধুমাত্র হেয়ালিপনা। এমন কয়েকজনের সাথে কথা হয় এই প্রতিবেদকের। তাদেরকে জিজ্ঞেস করা হয় 'টিকা নিয়েছেন?' জবাব দিলেন 'রেজিস্ট্রেশন করেছি, এখনো নেইনি'। পুনরায় জিজ্ঞেস করা হলো 'কেনো নেননি?' জবাব দিলেন 'এমনিই, আস্তে-ধীরে নেবো'। তাদের কথায়ই বুঝা গেলো তারা এ বিষয়ে হেয়ালিপনা করছেন। রেজিস্ট্রেশন করেছেন, অথচ টিকা নেননি। পরে যখন নেয়ার সুযোগ পাবে না, তখন হয়তো আফসোস করবে ঠিক, কিন্তু ভ্যাকসিন পাবে না।



চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহর সাথে এই প্রতিবেদকের গতকাল কথা হয়। তিনি জানান, এ পর্যন্ত টিকার রেজিস্ট্রেশন করেছে পঞ্চাশ হাজার। এর মধ্যে টিকা নিয়েছে ৩৬ হাজার। এখনো ১৪ হাজার রেজিস্ট্রেশনকৃত মানুষই টিকা নেয়নি। অথচ জেলা সদরে আড়াইশ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে টিকা নেয়ার সকল ধরনের সুযোগ-সুবিধা রয়েছে। মানুষ খামখেয়ালি করেই নিচ্ছে না।



তিনি আরও জানান, চাঁদপুরে প্রথম দফা ৭২ হাজার ডোজ এসেছে। এর মধ্যে এই পর্যন্ত ৩৬ হাজার মানুষ টিকা নিয়েছে। অর্ধেক সংখ্যক ডোজ এখনো রয়ে গেছে। রেজিস্ট্রেশন করেও টিকা নিচ্ছে না। তাই আমি জেলাবাসীকে আহ্বান জানাবো তারা যাতে দ্রুত টিকা নিয়ে নেয়। এপ্রিলের মধ্যে টিকার কার্যক্রম শেষ করতে হবে। মানুষ এখন হেয়ালিপনা করে টিকা না নিলে পরে আফসোস করবে।



উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়ারি থেকে চাঁদপুরসহ সারাদেশে একযোগে কোভিড-১৯ ভ্যাকসিন দেয়ার কার্যক্রম শুরু হয়। সেদিন চাঁদপুর জেলায় আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রম উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। সেদিন থেকে গতকাল পর্যন্ত ২১ দিনে চাঁদপুর জেলায় টিকা নিয়েছে ৩৬ হাজার মানুষ।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৬-সূরা 'আলাক


১৯ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


assets/data_files/web

একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন।


-সিডনি লেনিয়ার।


 


যার মধ্যে বিনয় ও দয়া নেই, সে সকল ভালো গুণাবলি হতে বঞ্চিত।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪২৫৪৫
পুরোন সংখ্যা