চাঁদপুর, বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
কচুয়ায় সরকারি খাল কাটার নামে কৃষকের ফসলি জমি নষ্ট করার অভিযোগ
মোহাম্মদ মহিউদ্দিন
২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কচুয়ায় সরকারি খাল কাটার নামে কৃষকের ব্যক্তিমালিকানাধীন ফসলি জমি নষ্ট করার অভিযোগ উঠেছে। বিএডিসির আওতায় প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে ক্ষুদ্র ও সেচ প্রকল্পের আওতায় উপজেলার দড়িয়া হায়াতপুর-রাজাপুর ও বড়হায়াতপুর গ্রাম অংশে ২০ ফুট প্রস্থের ১ কিলোমিটার খাল খনন করা হচ্ছে ভেকু দিয়ে। এই খাল খননের কারণে প্রায় ১শ' ৫০ শতক জমির ইরি-বোরো ফসল পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে কৃষকরা। সার, বীজ ও শ্রমিক দিয়ে ধানের চারা বপন করতে গিয়ে ইতিমধ্যেই কৃষকদের যথেষ্ট অর্থ ব্যয় হয়ে গেছে।



কৃষকদের অভিযোগ, প্রায় মাস খানেক পূর্বে তারা ইরি ধানের চারা রোপণ করেছে। খাল খনন করা বিষয়ে তাদেরকে কোনো কিছু অবগত না করেই ভেকু দিয়ে জমির মাটি কাটা শুরু করে স্থানীয় ঠিকাদার ফরহাদ মোল্লা। এ খাল খনন তাদের নিকট বিনা মেঘে বজ্রপাতের মতো।



সরজমিনে গেলে ক্ষতিগ্রস্ত কৃষক আনোয়ার, খোরশেদ মোল্লা, গাজী ইব্রাহিম, রহমান মোল্লা, মোঃ ইউসুফ, ভবতোষ, রফিক, আলম, মনির, রহমান ও মালেক মোল্লা জানান, ঠিকাদার হঠাৎ করে আমাদেকে কোনো কিছু না জানিয়ে আমাদের ফসলি জমিতে ভেকু দিয়ে মাটি কাটা শুরুর খবরে ঘটনাস্থলে ছুটে যাই। সেখানে গিয়ে প্রতিবাদ করলে স্থানীয় ঠিকাদার ফরহাদ মোল্লা তার দলবল নিয়ে আমাদের হুমকি-ধমকি দেয়।



উপজেলা নির্বাহী কর্মকতা দীপায়ন দাস শুভ বলেন, স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে ঠিকাদারকে ডেকে ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ প্রদান ও সরকারি হালট অংশে খাল খননের নির্দেশনা দিয়েছি।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৬-সূরা 'আলাক


১৯ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


assets/data_files/web

একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন।


-সিডনি লেনিয়ার।


 


যার মধ্যে বিনয় ও দয়া নেই, সে সকল ভালো গুণাবলি হতে বঞ্চিত।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭০৯১৫
পুরোন সংখ্যা