চাঁদপুর, মঙ্গলবার ২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
জাতীয় বীমা দিবস উপলক্ষে আলোচনা সভা
উন্নত বিশ্বে বীমা ছাড়া কোনো মানুষ পাওয়া যায় না
----------------------জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ
মোঃ আবদুর রহমান গাজী
০২ মার্চ, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'মুজিববর্ষের অঙ্গীকার-বীমা হোক সবার' এ প্রতিপাদ্য বিষয় নিয়ে ১ মার্চ সোমবার সকাল সাড়ে ১০টায় চাঁদপুরের জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জাতীয় বীমা দিবস উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



এতে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, জীবনের ঝুঁকি ও সম্পদের ঝুঁকি হ্রাস করতে প্রত্যেকের বীমা করা প্রয়োজন। ব্যাংক খাতের তুলনায় বীমা খাতে তেমন অগ্রগতি হয়নি। স্বচ্ছতা ও জবাবদিহিতার অভাবের কারণে বাংলাদেশ বীমা খাত এগোতে পারে নি। তিনি আরো বলেন, নিজেদের বীমা পরিকল্পনার কথা সঠিকভাবে সবাইকে অবগত করানো দরকার। সাধারণ জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে আপনাদের বীমার পরিকল্পনাগুলো সঠিকভাবে বুঝাতে হবে। এ খাতটি একদিনের খাত নয়, এ খাতটি সারাবিশ্বে যেভাবে এগিয়ে গেছে ঠিক সেভাবেই বাংলাদেশেও এগিয়ে নিয়ে যেতে হবে। উন্নত বিশ্বে প্রতিটি মানুষ বীমা করে থাকে। বীমা ছাড়া কোনো মানুষ পাওয়া যায় না।



অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী। অন্যান্যের মধ্যে ইনস্যুরেন্স কোম্পানিগুলোর পক্ষে বক্তব্য রাখেন পপুলার লাইফ ইনস্যুরেন্সের পক্ষে দেলোয়ার হোসেন উজ্জ্বল, জীবন বীমা কর্পোরেশনের জামিল হোসেন পাটওয়ারী, ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের তাজুল ইসলাম, মেট লাইফ ইনস্যুরেন্সের মাকসুদুর রহমান, ফারইস্ট ইসলামী লাইফ ইনস্যুরেন্সের হারুনুর রশিদ, মেঘনা লাইফ ইনস্যুরেন্সের মানিক খান প্রমুখ।



আলোচনা সভা শেষে পপুলার লাইফ ইনস্যুরেন্সের পক্ষ থেকে ৩ জনকে মেয়াদোত্তীর্ণ বীমার চেক প্রদান করা হয়। এছাড়াও বীমার গুরুত্ব নিয়ে আয়োজিত রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মেটলাইফ অ্যালিকোর ব্রাঞ্চ ম্যানেজার মোঃ ছদরুদ্দিন, গীতা পাঠ করেন ডেল্টা লাইফ ইনসিওরেন্সের বাসুদেব রায়।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৮-সূরা বায়্যিনাঃ


০৮ আয়াত, ১ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭। যাহারা ঈমান আনে ও সংকর্ম করে, তাহারাই সৃষ্টির শ্রেষ্ঠ।


৮। তাহাদের প্রতিপালকের নিকট আছে তাহাদের পুরস্কার-স্থায়ী জান্নাত, যাহার নিম্নদেশে নদী প্রবাহিত, সেথায় তাহারা চিরস্থায়ী হইবে। আল্লাহ তাহাদের প্রতি প্রসন্ন এবং তাহারাও তাঁহাতে সন্তুষ্ট। ইহা তাহার জন্য, যে তাহার প্রতিপালককে ভয় করে।


 


 


সৌভাগ্য এবং প্রেম নির্ভীকের সঙ্গত্যাগ করে।


_ওভিড।


 


 


 


 


নিরপেক্ষ লোকের দোয়া সহজে কবুল হয়।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭২৫৩৪
পুরোন সংখ্যা