চাঁদপুর, মঙ্গলবার ২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
কচুয়ায় বিষ প্রয়োগে পুকুরের মাছ নিধনের অভিযোগ
ফরহাদ চৌধুরী
০২ মার্চ, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কচুয়ায় পুকুরে বিষ প্রয়োগের মাধ্যমে প্রায় ৪ লক্ষ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। এ ঘটনাটি ঘটেছে কচুয়া উপজেলার সদর দক্ষিণ ইউনিয়নের বাখৈয়া গ্রামের সাবেক ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ সেলিম প্রধানের পুকুরে। এ ঘটনায় কচুয়া থানায় বাদী হয়ে মোঃ সেলিম প্রধান লিখিত অভিযোগ দায়ের করেন ।



কচুয়া থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে ও সেলিম প্রধানের বক্তব্য সূত্রে জানা গেছে, নিজের ও পরিবারের খরচ যোগান দিতে ব্যাংক থেকে ঋণ নিয়ে ১৮০ শতক পুকুরে বিভিন্ন দেশীয় প্রজাতির মাছ চাষ শুরু করেন। কিছুদিনের মধ্যে মাছ চাষ করে বেশ লাভবান হন। তার মাছ চাষের সফলতায় ও তার উন্নতি দেখে ঈর্ষান্বিত হয়ে দুর্বৃত্তরা রোববার আনুমানিক রাত আটটায় পুকুরে বিষ প্রয়োগ করেছে বলে অভিযোগ করেন সাবেক মেম্বার সেলিম প্রধান । পরদিন সকাল বেলায় মাছের খাবার দিতে গিয়ে পুকুরে মাছ মরে ভেসে উঠতে দেখে তার মাথায় যেন হঠাৎ বাজ পড়ে । পুকুরের মাছের এ অবস্থা দেখে চিৎকার শুরু করেন তিনি।



সোমবার মরা মাছ নিয়ে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন সেলিম প্রধান। অভিযোগের প্রেক্ষিতে কচুয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন ঘটনার সঠিক তদন্তের জন্যে ঘটনাস্থলে পুলিশ পাঠান ও আইনগত ব্যবস্থাগ্রহণ করেন। মাছ নিধনের ঘটনায় মৎস্য চাষী সেলিম প্রধান অসহায় হয়ে পড়েছেন।



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৮-সূরা বায়্যিনাঃ


০৮ আয়াত, ১ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭। যাহারা ঈমান আনে ও সংকর্ম করে, তাহারাই সৃষ্টির শ্রেষ্ঠ।


৮। তাহাদের প্রতিপালকের নিকট আছে তাহাদের পুরস্কার-স্থায়ী জান্নাত, যাহার নিম্নদেশে নদী প্রবাহিত, সেথায় তাহারা চিরস্থায়ী হইবে। আল্লাহ তাহাদের প্রতি প্রসন্ন এবং তাহারাও তাঁহাতে সন্তুষ্ট। ইহা তাহার জন্য, যে তাহার প্রতিপালককে ভয় করে।


 


 


সৌভাগ্য এবং প্রেম নির্ভীকের সঙ্গত্যাগ করে।


_ওভিড।


 


 


 


 


নিরপেক্ষ লোকের দোয়া সহজে কবুল হয়।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৭৯২৪
পুরোন সংখ্যা