চাঁদপুর, মঙ্গলবার ২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
ফরিদগঞ্জে মসজিদের টয়লেটের পাশে কালভার্ট বিপাকে মুসুল্লিরা
ফরিদগঞ্জ ব্যুরো
০২ মার্চ, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


রাস্তার জন্যে কালভার্ট তৈরি করা হলেও তা আগের স্থানটিতে করা হয়নি। নতুন কালভার্টের উপর দিয়ে রাস্তা তৈরি করতে হলে মসজিদের টয়লেট ভেঙ্গে ফেলতে হবে। কিন্তু নতুন করে নতুন স্থানে টয়লেট করার জন্যে মসজিদের আর কোনো জায়গা নেই। যাতে বিপাকে পড়বে মুসুলি্লরা। ফলে বাধ্য হয়ে টয়লেট রক্ষা করার আবেদন জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করেছে মসজিদ কমিটি। ফরিদগঞ্জ উপজেলার ৮নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ কড়ৈতলী গ্রামের ঘটনা এটি।



দক্ষিণ কড়ৈতলী উত্তর মুন্সী বাড়ি বায়তুল আমান জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ জুয়েল জানান, পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের দক্ষিণ কড়ৈতলী গ্রামের উত্তর মুন্সী বাড়ির বায়তুল আমান জামে মসজিদের পাশ দিয়ে রাস্তা রয়েছে। মসজিদের পাশেই একটি পুরাতন কালভার্ট রয়েছে। সম্প্রতি ইউনিয়ন পরিষদ থেকে ওই কালভার্টের পাশেই নতুন একটি কালভার্ট করা হয়েছে। ওই কালভার্টটি বরাবর রাস্তা করলে মসজিদের টয়লেটটি ভেঙ্গে ফেলতে হবে। কিন্তু নতুন করে টয়লেট করার কোনো জায়গা নেই মসজিদের। বিপাকে পড়বে মসজিদে নামাজ পড়তে আসা মুসুলি্লরা। বিষয়টি অনুধাবন করে গত রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরারব আবেদন করেছি।



এ ব্যাপারে ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মাহিন হোসেন জানান, এলজিএসপি প্রকল্পের আওতায় কালভার্ট করা হয়েছে। নির্মাণ কাজের সময় মসজিদ কমিটি কিছু বলেনি। ওই সময়ে বললে বিকল্প ব্যবস্থা করা সম্ভব হতো। ইতিমধ্যেই কালভার্টটি নির্মাণ সম্পন্ন হয়েছে। তারপরও আমি বিষয়টি সরেজমিন গিয়ে দেখবো।



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৮-সূরা বায়্যিনাঃ


০৮ আয়াত, ১ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭। যাহারা ঈমান আনে ও সংকর্ম করে, তাহারাই সৃষ্টির শ্রেষ্ঠ।


৮। তাহাদের প্রতিপালকের নিকট আছে তাহাদের পুরস্কার-স্থায়ী জান্নাত, যাহার নিম্নদেশে নদী প্রবাহিত, সেথায় তাহারা চিরস্থায়ী হইবে। আল্লাহ তাহাদের প্রতি প্রসন্ন এবং তাহারাও তাঁহাতে সন্তুষ্ট। ইহা তাহার জন্য, যে তাহার প্রতিপালককে ভয় করে।


 


 


সৌভাগ্য এবং প্রেম নির্ভীকের সঙ্গত্যাগ করে।


_ওভিড।


 


 


 


 


নিরপেক্ষ লোকের দোয়া সহজে কবুল হয়।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৮৮৪২
পুরোন সংখ্যা