চাঁদপুর, রোববার ৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭, ২২ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
উটতলী ব্রীজের মাধ্যমে ফরিদগঞ্জসহ চার উপজেলার মানুষের ভাগ্যোন্নয়নে নতুন দিগন্তের সূচনা হবে
----------------------------------সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান
প্রবীর চক্রবর্তী
০৭ মার্চ, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, একটি এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হলে সে এলাকার অর্থনৈতিক কর্মকা-েরও উন্নয়ন হয়। এলাকার অর্থনৈতিক কর্মকা-ের উন্নয়ন হলে মানুষের আয়ের সুযোগ বৃদ্ধি পায়। যার প্রভাব আমাদের জাতীয় আয়ের উপরও পড়ে। আর সে লক্ষ্যেই ফরিদগঞ্জ উপজেলা ও হাজীগঞ্জ উপজেলার মানুষের মাঝে আজ এক নতুন স্বপ্নের সূচনা হতে যাচ্ছে। আমাদের দীর্ঘদিনের স্বপ্ন উটতলী ব্রীজের নকশা চূড়ান্তকরণের মাধ্যমে শুধু দুই উপজেলাবাসীর যোগাযোগ ব্যবস্থা ও অর্থনৈতিক উন্নয়ন হবে তা নয়। আশপাশের উপজেলাসহ চার উপজেলার মানুষের ভাগ্যোন্নয়নে নতুন দিগন্তের সূচনা হবে। আশা করছি নকশা চুড়ান্ত হওয়ায় এখন দ্রুত সেতু বিভাগ টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করণ শেষে দৃশ্যমান হবে। এই এলাকার ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে। ব্রীজটির জন্য ভূমি অধিগ্রহণকালে কিছু মানুষ জমি হারিয়ে ক্ষতির সম্মুখীন হলেও সরকার ক্ষতিগ্রস্তকে বর্তমান বাজার মূল্যের তিন গুণ টাকা ফিরিয়ে দিয়ে আর্থিক ক্ষতি পুষিয়ে দেবে। তাই আশা করছি লোকজন ব্রীজটি দ্রুত নির্মাণে সহযোগিতার হাত বাড়াবে। ব্রীজটি হয়তো আরো আগেই হতো, কিন্তু নানা কারণে এটি হয়নি। তবে শেষ পর্যন্ত এটি হচ্ছে এটাই বড় প্রাপ্তি। তিনি আরো বলেন, শুধু এই ব্রীজ নয়, চাঁদপুর সেচ প্রকল্প বাঁধটি দুই লেনে উন্নীতকরণ, ফরিদগঞ্জে সাংস্কৃতিক কেন্দ্র ও মিনি স্টেডিয়াম করা হবে।



গতকাল শনিবার দুপুরে তিনি ফরিদগঞ্জ উপজেলার সুবিদপুর পশ্চিম ইউনিয়নের বাছপাড় গ্রামের ডাকাতিয়া নদীর উপর উটতলী খেয়াঘাটে উটতলী ব্রীজের নকশা চূড়ান্তকরণ স্থান পরিদর্শন শেষে আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন।



সভায় উপস্থিত ছিলেন পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব (পিআরএল) নূরুল আমিন, সেতু বিভাগের প্রকল্প পরিচালক এবাদত আলী, এলজিইডি চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী ইউনুছ হোসেন বিশ্বাস, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদ হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহাম্মদ মজুমদার, উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিন আহমেদ, আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন মিন্টু, জিএম তাবাচ্চুম, মাহবুবুর রহমান টিটু মুন্সী, পৌর কাউন্সিলর খলিলুর রহমান প্রমুখ।



উল্লেখ্য, ফরিদগঞ্জ উপজেলার বাছপাড় ও হাজীগঞ্জ উপজেলার অলিপুর গ্রামের উপর দিয়ে ১০৭ কোটি টাকা ব্যয়ে ৫৫ মিটার দীর্ঘ উটতলী ব্রীজটি চলতি অর্থ বছরের প্রথম একনেক সভায় পাস হয়।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৬। ইহারাই হিদায়াতের বিনিময়ে ভ্রান্তি ক্রয় করিয়াছে। সুতরাং তাহাদের ব্যবসা লাভজনক হয় নাই, তাহারা সৎপথেও পরিচালিত নহে।


 


 


assets/data_files/web

একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন।


-সিডনি লেনিয়ার।


 


যার মধ্যে বিনয় ও দয়া নেই, সে সকল ভালো গুণাবলি হতে বঞ্চিত।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৯০২০
পুরোন সংখ্যা