চাঁদপুর, রোববার ৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭, ২২ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চাঁদপুরে জমইয়াতে হিযবুল্লাহর জেলা সম্মেলন ও ঈছালে ছাওয়াব মাহফিল
সুন্নতে নববীর আমলের পরিবেশ করতেই সমগ্র বাংলায় দীনিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করছি
-------------------ছারছীনার পীর ছাহেব
মোঃ আবদুর রহমান গাজী
০৭ মার্চ, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে জমইয়াতে হিযবুল্লাহর জেলা সম্মেলন ও ঈছালে ছওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর পৌরসভার ১৩নং ওয়ার্ডস্থ মির্জাপুরে খানকায়ে ছালেহিয়া মোহেবি্বয়া কমপ্লেঙ্ মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার সকাল ১০টায় শুরু হয়ে রাত ১১টায় আখেরি মোনাজাতের মাধ্যমে সম্মেলন সমাপ্ত হয়।



এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন আমিরে হিযব্বুল্লাহ ও ছারছীনা শরীফের হযরত পীর ছাহেব কেবলা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেববুল্লাহ (মাঃজিঃআঃ)। তিনি তাঁর বক্তব্যে বলেন, বর্তমান জামানায় বহু ওয়াজ-নসিহত হচ্ছে। এসব ওয়াজ নসিহত কি শোনার জন্যে, না আমলের জন্যে? ফিৎনার জামানায় আল্লাহর দুনিয়া থেকে বিদায় নিতে হবে খাঁটি মুসলমান হয়ে। তিনি বলেন, হক্কানী আলেমের অনুসরণ করলে রাসূলের অনুসরণ করা হয়। আর হক্কানী আলেম হয় আমলের মাধ্যমে। আজ আলেম নাম নিয়ে ওয়াজের মাধ্যমে নিজের নতুন নতুন মতের প্রচার করছে। আবার ওয়াজের নামে হক্কানী পীর-মাশায়েখদের বিরুদ্ধাচরণ করতে শোনা যাচ্ছে। এদেশে যাদের মাধ্যমে আমরা ইসলাম পেয়েছি তারা হলেন হক্কানি পীর-মাশায়েখ। এ সকল পীর-মাশায়েখ মাযহাব মানতেন। আর এখন আলেম নামধারী কিছু ব্যক্তি মাযহাবের বিরুদ্ধে কথা বলছে। তিনি বলেন, চার মাযহাবের ইমামই হক। আমরা হানাফী মাযহাবের অনুসরণ করি। তারাবির নামাজ ৮ রাকাত নয়, ২০ রাকাত। যারা তারাবিহর নামাজ নিয়ে ভ্রান্ত কথা বলে তাদের থেকে সাবধান থাকতে হবে। পীর সাহেব আজ দেশে বহু মাদ্রাসা আছে, সেখানে সুন্নতের বালাই নেই। সুন্নতে নববীর আমলের পরিবেশ করতেই সমগ্র বাংলায় দীনিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করছি।



তিনি আরো বলেন, যিনি হুকুম মানেন তিনিই পীরের মুরিদ। পীর মুরীদ করেন আল্লাহর সন্তুষ্টির জন্যে, পীরকে খুশি করার জন্যে নয়।



পীর ছাহেব সকলকে উদ্দেশ্য করে বলেন, সুন্নাতের উপর আমল করার চেষ্টা করবেন। জাহেলিয়াতের সুরাত ছেড়ে সুন্নাতের অনুসরণ ধরুন। তরিকা চর্চা করা পীর-আউলিয়াদের দেখানো পথ। এ পথে মানুষ আল্লাহওয়ালা হয়। আপনার সন্তানকে আমলি পরিবেশ শেখান।



মাহফিলে কুরআন-সুন্নাহর আলোকে গুরুত্বপূর্ণ বয়ান রাখেন জমইয়াতে হিযবুল্লাহর কেন্দ্রীয় নায়েবে আমীর মুফতি শাহ আবু নছর নেছারুদ্দীন আহমদ হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হাফেজ মাওলানা রুহুল আমিন, ছারছীনা দারুচ্ছুন্নাত কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা রুহুল আমিন সালেহী, জমইয়াতে হিযবুল্লাহর কেন্দ্রীয় মুবাল্লেগ মাওলানা রুহুল আমিন আফসারী, যুব হিযবুল্লার কেন্দ্রীয় সভাপতি কাজী মফিজ উদ্দিন জিহাদী, ছারছীনা দারুচ্ছন্নাত জামেয়া-এ-নেছারিয়ার মুহাদ্দিস মাওলানা মুহিব্বুল্লাহ আল মাহমুদ, ছাত্র হিযবুল্লাহর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ এনায়েতুল্লাহ ফয়রাবী, মহাসচিব মোঃ মোস্তাফিজুর রহমান মোস্তাফী প্রমুখ।



জেলা জমইয়াতে হিযবুল্লাহর সভাপতি মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার ও সাধারণ সম্পাদক মাওঃ মোঃ মমিনুল ইসলাম খানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সংগঠনের জেলার সাবেক সভাপতি হাজী আবদুল আহাদ, জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ সালেহ আহমদ, চাঁদপুর আহমদিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ মোস্তাফিজুর রহমান খান, বাগাদী দরবার শরীফের পীরজাদা মাওঃ মোহাম্মদ মাহফুজ উল্লাহ খান ইউসুফী, মদনা দরবার শরীফের পীরজাদা শাহ মোঃ কাওছার, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি সালেহ উদ্দিন আহমেদ জিন্নাহ, জমইয়াতে হিযবুল্লাহর বিভিন্ন উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।



উল্লেখ্য, ছারছীনা দরবার শরীফের হযরত আল্লামা শাহসুফি নেছারুদ্দীন আহমদ (রহঃ)-এর ৬৯তম ওফাত দিবস ও মুজাদ্দিদে জামান আল্লামা শাহসুফি আবু জাফর মোহাম্মদ ছালেহ (রহঃ)-এর ৩১তম ইন্তেকালবার্ষিকী উপলক্ষে এ ঈছালে ছওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৬। ইহারাই হিদায়াতের বিনিময়ে ভ্রান্তি ক্রয় করিয়াছে। সুতরাং তাহাদের ব্যবসা লাভজনক হয় নাই, তাহারা সৎপথেও পরিচালিত নহে।


 


 


assets/data_files/web

একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন।


-সিডনি লেনিয়ার।


 


যার মধ্যে বিনয় ও দয়া নেই, সে সকল ভালো গুণাবলি হতে বঞ্চিত।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩৯৫৯৭
পুরোন সংখ্যা