চাঁদপুর, রোববার ৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭, ২২ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চাঁদপুরের করোনা পরিস্থিতি
করোনা শূন্য একদিন
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
০৭ মার্চ, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে করোনা পরিস্থিতি ধীরে ধীরে উন্নতির দিকে যাচ্ছে। বেশ কিছুদিন যাবৎ নমুনা পরীক্ষার তুলনায় আনুপাতিক হারে করোনা পজিটিভ শনাক্তের পরিমাণ কম হচ্ছে। এরই ধারাবাহিকতায় গতকাল শনিবার চাঁদপুর জেলায় নতুন করে কোনো করোনা পজিটিভ রিপোর্ট ছিলো না। তবে গতকালকের রিপোর্ট শুক্রবারের সংগৃহীত স্যাম্পলের।



গতকাল ৬ মার্চ শনিবার চাঁদপুরে নতুন করে কোনো করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া যায়নি। এদিন ৩৫টি স্যাম্পলের রিপোর্টের সবগুলোই নেগেটিভ আসে। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২ হাজার ৮শ' ৫৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৭শ' ২৪ জন। তবে গতকাল নতুন কোনো করোনা রোগী শনাক্ত না হলেও এদিন ৫ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে।



উপজেলা ভিত্তিক আক্রান্তদের সংখ্যা হচ্ছে : চাঁদপুর সদরে ১২৪৪ জন, হাইমচরে ১৭৪ জন, মতলব উত্তরে ২১০ জন, মতলব দক্ষিণে ৩০৮ জন, ফরিদগঞ্জে ৩১৪ জন, হাজীগঞ্জে ২৪৩ জন, কচুয়ায় ১০৬ জন ও শাহরাস্তিতে ২৫৯ জন। এছাড়া ঢাকা হতে আগত ৪ জন, লক্ষ্মীপুর থেকে ২ জন, মতলব (দঃ) আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ৩০ জন, কুমিল্লা মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ১ জন ও নারায়ণগঞ্জ থেকে আগত ১ জন আক্রান্ত হওয়ার মোট হিসেবে রয়েছে। চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় সূত্র থেকে এসব তথ্য পাওয়া গেছে।



সূত্র থেকে আরও জানা যায়, গতকাল ৬ মার্চ শনিবার ভাষাবীর এমএ ওয়াদুদ আরটি পিসিআর ল্যাবে ৩৫টি স্যাম্পলের করোনা টেস্ট করা হয়। যার মধ্যে কোনো স্যাম্পল পজিটিভ শনাক্ত হয়নি। এই স্যাম্পলগুলো গত ৫ মার্চ শুক্রবার সংগৃহীত।



চাঁদপুর জেলায় করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা হচ্ছে ৮৮ জন। সুস্থ এবং মৃতের সংখ্যা বাদ দিয়ে ৪৬ জন বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় আছেন। উপজেলা ভিত্তিক মৃত্যুর সংখ্যা হচ্ছে : চাঁদপুর সদরে ২৮ জন, ফরিদগঞ্জে ১৪ জন, হাজীগঞ্জে ১৭ জন, শাহরাস্তিতে ৭ জন, কচুয়ায় ৬ জন, মতলব উত্তরে ১১ জন, মতলব দক্ষিণে ৪ জন ও হাইমচরে ১ জন।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৬। ইহারাই হিদায়াতের বিনিময়ে ভ্রান্তি ক্রয় করিয়াছে। সুতরাং তাহাদের ব্যবসা লাভজনক হয় নাই, তাহারা সৎপথেও পরিচালিত নহে।


 


 


assets/data_files/web

একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন।


-সিডনি লেনিয়ার।


 


যার মধ্যে বিনয় ও দয়া নেই, সে সকল ভালো গুণাবলি হতে বঞ্চিত।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫২০০০
পুরোন সংখ্যা