চাঁদপুর, বৃহস্পতিবার ৮ এপ্রিল ২০২১, ২৫ চৈত্র ১৪২৭, ২৪ শাবান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চাঁদপুরে মৎস্য বিভাগের নিবন্ধিত জেলেদের মাঝে বিকল্প আয়বর্ধনমূলক কর্মসূচির উপকরণ বিতরণ
রিকশাভ্যান বিতরণকালে জানা গেলো অনেকেই প্রকৃত জেলে নয়
জেলা প্রশাসকের নির্দেশে তদন্ত কমিটি গঠন
মিজানুর রহমান
০৮ এপ্রিল, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে নিবন্ধিত জেলেদের মাঝে বিকল্প আয়বর্ধনমূলক কর্মসূচির অংশ হিসেবে উপকরণ বিতরণের জন্য আনা হয়েছিলো ২০টি রিকশাভ্যান। চাঁদপুরের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সারিবদ্ধ সেই রিকশাভ্যান শোভা পাচ্ছিলো। ৭ এপ্রিল বুধবার জেলা মৎস্য বিভাগের উদ্যোগে সদর উপজেলার জেলেদের মাঝে সেই রিকশাভ্যান বিতরণের আয়োজন করা হয় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে। কিন্তু বিতরণকালে জানা গেলো, যারা রিকশাভ্যান পাচ্ছে তাদের অনেকেই প্রকৃত জেলে নয়। বিষয়টি জেলা প্রশাসক জানতে পেরে তাৎক্ষণিক বিতরণ কার্যক্রম স্থগিত করে তদন্তের নির্দেশ দেন। বুধবার সকাল ১১টায় এ ঘটনা ঘটে। ঘটনা অনুসন্ধানে ডিসি অঞ্জনা খান মজলিশের নির্দেশে তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।



এ সময় চাঁদপুরের পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুল বাকী, চাঁদপুর সদর উপজেলার ইউএনও সানজিদা শাহনাজসহ মৎস্যজীবী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



খোঁজ নিয়ে জানা গেছে, যেসব ব্যক্তিকে জেলে হিসেবে আনা হয়েছে রিকশাভ্যান দেয়ার জন্য, তারা কেউ মৎস্য আড়তের কর্মচারী, কেউ সমিতির কর্মচারী বা কেউ ইউপি চেয়ারম্যানের নিকটজন। এভাবে বিগত দিনেও সঠিক তদন্ত না থাকার কারণে প্রকৃত জেলেরা বাদ পড়ে আসছে সরকারি এ যাবতীয় সুবিধা থেকে। জেলে তালিকা তৈরির সময় দায়িত্বশীলতার অভাবে দুর্নীতিতে জড়িয়ে পড়েন স্থানীয় এক শ্রেণির জনপ্রতিনিধি। ভোটের জন্যে অপেশাদার লোকদেরকে জেলে তালিকায় তারা স্বজনপ্রীতি ও দুর্নীতির মাধ্যমে অন্তর্ভুক্ত করেন। এদিকে অপেশাদার জেলেদের মাঝে ভ্যান বিতরণ করায় উপস্থিত সবাই অবাক হন। জেলা মৎস্য বিভাগের এমন কা-ে দায়িত্বশীলতার অভাব রয়েছে বুঝতে পেরে জেলা প্রশাসক রিকশাভ্যান বিতরণ বন্ধ এবং যেগুলো বিতরণ হয়েছে সেগুলো ফেরত আনার জন্যে তাৎক্ষণিক নির্দেশ প্রদান করেন। এদিকে কী কারণে অপেশাদার লোকদের হাতে জেলেদের উপকরণ বিতরণ করা হয়েছে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য ৩সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছেন ডিসি। ওই তদন্ত কমিটিতে চাঁদপুর সদর ইউএনও সানজিদা শাহনাজকে আহ্বায়ক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিমকে সদস্য সচিব করা হয়েছে। এ বিষয়ে চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুল বাকি উপস্থিত সাংবাদিকদেরকে বলেন, নিবন্ধিত জেলেদের এই তালিকাটি আগের। যার কারণে অপেশাদার লোক থাকতে পারে। এ বিষয়ে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, তদন্তে যাচাই-বাছাই না হওয়া পর্যন্ত রিকশাভ্যান বিতরণ স্থগিত থাকবে। প্রকৃত জেলেদেরকেই এ রিকশাভ্যান দেয়া হবে।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


৮। আর মানুষের মধ্যে এমন লোকও রহিয়াছে যাহারা বলে, 'আমরা আল্লাহ ও আখিরাতে ঈমান আনিয়াছি' কিন্তু তাহারা মু'মিন নহে;


৯। আল্লাহ এবং মু'মিনগণকে তাহারা প্রতারিত করিতে চাহে। অথচ তাহারা যে নিজদিগকে ভিন্ন কাহাকেও প্রতারিত করে না, ইহা তাহারা বুঝিতে পারে না।


 


এমন প্রাসাদ তৈরি করো না, যা তুমি বাসযোগ্য করতে পারবে না।


_আল-ফকরি।


 


 


বিদ্যা শিক্ষার্থীগণ বেহেশতের ফেরেশতাগণ কর্তৃক অভিনন্দিত হবেন।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪৪৬০০
পুরোন সংখ্যা