চাঁদপুর। শুক্রবার ২২ জুলাই ২০১৬। ৭ শ্রাবণ ১৪২৩। ১৬ শাওয়াল ১৪৩৭

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • আজ ভোরে অ্যাডঃ এ.বি.এম. মোনাওয়ার উল্লা মৃত্যুবরন করেছেন (ইন্নালিল্লাহে.....রাজেউন)। তাঁর মৃত্যুতে চাঁদপুর রোটারী ক্লাব ও চাঁদপুর ডায়াবেটিক সমিতির পক্ষ থেকে গভীর শোক জানিয়েছেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৪-সূরা নূর


৬৪ আয়াত, ৯ রুকু, 'মাদানি'


পরম করুণাাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৭। উহারা বলে, 'আমরা আল্লাহ ও রাসূলের প্রতি ঈমান আনিলাম এবং আমরা আনুগত্য স্বীকার করিলাম, কিন্তু ইহার পর উহাদের একদল মুখ ফিরাইয়া লয়; বস্তুত উহারা মু'মিন নহে।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


নকল হচ্ছে আত্মহত্যা।


-ইমারসন।


 


 


 


 


ইহা খোদার আদেশ যে, তোমরা নারী জাতিকে সম্মান করবে। কারণ তারাই তোমাদের জননী, ভাগ্নি ও ফুফু।


-হযরত মুহাম্মদ (সাঃ)


 


 


 


 


গতির সঙ্গে আপোশ করছেন না তাসকিন
২২ জুলাই, ২০১৬ ১১:৪৫:১৪
প্রিন্টঅ-অ+




বোলিং অ্যাকশন শুধরে দ্রুতই হয়ত আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তাসকিন আহমেদ। হতে পারে আসছে ইংল্যান্ড সিরিজেই। কিন্তু আগের সেই গতি কি থাকবে? প্রশ্নের চলমান গুঞ্জনের মধ্যেই তাসকিনের দৃঢ় কণ্ঠের উচ্চারণ, নিজের সবচেয়ে বড় সম্পদের সঙ্গে একটুও আপোশ নয়।

Related Stories



    তাসকিনের উন্নতি ‘৭০ ভাগের বেশি’



আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ হলেও ইংল্যান্ড সিরিজের প্রাথমিক দলে রাখা হয়েছে তাসকিনকে। কন্ডিশনিং ক্যাম্পের দ্বিতীয় দিনে মুখোমুখি হয়েছিলেন তিনি সংবাদ মাধ্যমের। অ্যাকশন শোধরানোর অগ্রগতি প্রসঙ্গেই এই ফাস্ট বোলার শোনালেন গতি কমা নিয়ে শঙ্কা নেই।



“যাই হোক না কেন পেসের সাথে কোন কম্প্রোমাইজ করবো না। আমি ফাস্ট বোলার। পেসটাই আমার মূল শক্তি। আল্লাহর রহমতে মেজর কোন সমস্যা নাই। যেভাবে কোচরা বলছে সেভাবেই করছি, উন্নতি হচ্ছে। আশা করি, যে সমস্যাটা ছিল সেটা থাকবে না।”

 

তাসকিনের অ্যাকশন শোধরানো নিয়ে নিবিড়ভাবে কাজ করছে যে কোচ, সেই মাহবুব আলি জাকি জানালেন, গতি ঠিক রাখার মতো করেই সাজানো হয়েছে তাসকিনের পুনর্বাসন।



“তাসকিন হচ্ছে অল অ্যাবাউট পেস। এর বয়সে এত গতিময় ফাস্ট বোলার এখন বিশ্বেই আর নেই। পেস ওর মূল শক্তি। অ্যাকশন ঠিক করতে গিয়ে পেস কমিয়ে ফেলা হলে তাসকিন আর তাসকিন থাকবে না। ওকে আর কেউ পাত্তা দেবে না। আমার প্রথম ফোকাস তার পেস, তারপর অন্যকিছু। এটার ওপরই আমি ডিজাইন করেছি।”



জাকি জানালেন, খুব বেশি বদল না এনেই শোধরানো হচ্ছে তাসকিনের অ্যাকশন। তাতে সর্বোচ্চ গুরুত্ব পাচ্ছে গতিই।



“প্রত্যেকটা ডিজাইন গতির উপর নির্ভর করেই পুনর্গঠন হচ্ছে। ধরুণ, একটা বিল্ডিংয়ে চিড় ধরলে কীভাবে ঠিক করবেন? ওটার ফরম্যাট, ডিজাইন সব ঠিক রেখেই করতে হবে, ওটাতো ভাঙা যাবে না। আমি এভাবেই কাজ করতেছি। বদলানোর কিছু নেই, ওর কোন কিছুই বদলাবো না। যদিও কাজটা অনেক কঠিন।”



“প্রতিটি ধাপ ধরে এগোচ্ছি আমরা। ওরা সেরা গতি ছিল ১৪৮ কিলোমিটার, তাই অন্তত ১৪০ কিলোমিটার গতিতে এক ধারাবাহিক থাকতে হবে। শেষ ধাপে যখন যাব, সেখানে গতির ব্যাপারটা থাকবে।”

 



 



বিডিনিউজ


আজকের পাঠকসংখ্যা
২৪২৭৩
পুরোন সংখ্যা