চাঁদপুর, বৃহস্পতিবার ১৩ অক্টোবর ২০১৬, ২৮ আশ্বিন ১৪২৩, ১১ মহরম ১৪৩৮-----
ckdf

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৮-সূরা কাসাস 


৮৮ আয়াত, ৯ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৬৭। তবে যে ব্যক্তি তাওবা করিয়াছিল এবং ঈমান আনিয়াছিল ও সৎকর্ম করিয়াছিল, আশা করা যায় সে সাফল্য অর্জনকারীদের অন্তর্ভুক্ত হইবে। 


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 

assets/data_files/web

অন্ধভাবে কাউকে ভালোবেসো না তার ফল শুভ হবে না।                  -কারলাইন।


 

যে মানুষের প্রতি কৃতজ্ঞ নয় সে আল্লাহর প্রতি কৃতজ্ঞ নয়। 


কেন ব্যবহার করবেন ২০অক্ষরের পাসওয়ার্ড?
১৩ অক্টোবর, ২০১৬ ০৪:৩৪:০৬
প্রিন্টঅ-অ+


 সারাবিশ্বে ব্যপকহারে বেড়েছে সাইবার হামলার পরিমাণ। ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে শুরু করে ব্যংক কিংবা রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সাইটে হামলা চালাচ্ছে সাইবার দুর্বৃত্তরা। ইন্টারনেট ব্যবহারকারীদের তাই প্রধান চিন্তা এখন সাইবার নিরাপত্তা।

একটু সচেতন থাকলেই সাইবার হামলা থেকে নিজেদের ইমে‌ইলসহ বিভিন্ন অ্যাকাউন্টের তথ্য নিরাপদ রাখা সম্ভব। এই বিষয়ে সাইবার নিরাপত্তা সংস্থার এফ-সিকিউরের এক গবেষক জ্যার্নো নিয়েমেলা বলেছেন, ‘কমপক্ষে ২০ অক্ষরের পাসওয়ার্ড ব্যবহার করলে তথ্যের নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব।



তবে ৩২ অক্ষরের পাসওয়ার্ড হলে আরো ভালো হয়। পাসওয়ার্ডগুলোতে কাছাকাছি শব্দের বদলে এলোমেলো অক্ষর ব্যবহার করলেও হ্যাকিং থেকে নিরাপদ থাকা সম্ভব। কিন্তু ২০ অক্ষরের পাসওয়ার্ড বা ৩২ অক্ষরের পাসওয়ার্ড ব্যবহার করাটাও তো সমস্যার।





সেক্ষেত্রে, এই বিষয়ে ওই গবেষক বলেছেন, ‘নিরাপত্তা নিশ্চিত করতে হলে এটুকু তো করতেই হবে।’ এবার আপনিও ঠিক করুন, যে ২০ অক্ষরের পাসওয়ার্ড ব্যবহার করবেন নাকি আপনার সমস্ত তথ্য হ্যাকারদের জন্য উৎসর্গ করবেন?


আজকের পাঠকসংখ্যা
১৯২২৯৬৭
পুরোন সংখ্যা