চাঁদপুর। রোববার ১৮ জুন ২০১৭। ৪ আষাঢ় জ্যৈষ্ঠ ১৪২৪। ২২ রমজান ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৮-সূরা কাসাস 


৮৮ আয়াত, ৯ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৫৯। তোমার প্রতিপালক জনপদসমূহকে ধ্বংস করেন না উহার কেন্দ্রে তঁাঁহার আয়াত আবৃত্তি করিবার জন্য রাসূল প্রেরণ না করিয়া এবং আমি জনপদসমূহকে তখনই ধ্বংস করি যখন ইহার বাসিন্দারা যুলুম করে।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


দেশের নিরাপত্তাই সর্বোচ্চ আইন।


                -জাস্টিনিয়ান।


যার হৃদয়ে বিন্দু পরিমাণ অহঙ্কার আছে সে কখনো বেহেস্তে প্রবেশ করতে পারবে না। 


 

ফেসবুকে চালু হলো ভিডিও কমেন্ট
১৮ জুন, ২০১৭ ১৭:২৫:২৭
প্রিন্টঅ-অ+


এত দিন ফেসবুকে ছবি, ইমোজি ও স্টিকার দিয়ে কমেন্ট করার সুযোগ থাকলেও ছিল না ভিডিও কমেন্টের সুযোগ। এবার সে সুযোগও তৈরি করে দিয়েছে ফেসবুক। এখন থেকে ফেসবুকের কমেন্ট বক্সে ভিডিও পোস্ট করতে পারবেন ব্যবহারকারীরা। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ ও ডিজিটাল ট্রেন্ডজ।



এক বছর ধরে ভিডিও কনটেন্ট নিয়ে গুরুত্বসহকারে কাজ করছে ফেসবুক। এ বছরের শুরুতে জানুয়ারি মাসে ফেসবুকে চালু করা হয় লাইভ স্ট্রিমিং। এ ছাড়া ফেসবুকের মেসেজিং অ্যাপ মেসেঞ্জারে যোগ করা হয়েছে ভিডিওকলের সুবিধা। 



ফেসবুকের প্রোডাক্ট ইঞ্জিনিয়ার বব বাল্ডউইন বলেন, ‘অ্যানড্রয়েড, আইওএসের অ্যাপ এবং ডেস্কটপে ভিডিও কমেন্ট চালু করা হয়েছে। এ ছাড়া ভিডিওকে গুরুত্ব দিয়ে সাজানো হয়েছে ফেসবুকের সব ফিচার। এত সব তথ্য জায়গা দিতে ফেসবুকের সার্ভারে বাড়তি চাপ পড়লেও আমরা ব্যবহারকারীদের নতুন অভিজ্ঞতা দিতে চাই। তাই নিশ্চিন্তে ফেসবুকে ভিডিও আপলোড করতে থাকুন’।



বব বাল্ডউইন আরো বলেন, ‘ফেসবুকে সব সময়ই ব্যবহারকারীদের চাপ থাকে। লাইক ও কমেন্ট সামলানোর পাশাপাশি ভিডিও কনটেন্টগুলোকে ঠিকভাবে জায়গা করে দেওয়াটা আমাদের জন্য চ্যালেঞ্জিং।’



কয়েক দিন আগেই স্ন্যাপচ্যাটের একটি ফিচারের মতো করে নতুন টাইমলাইন সাজানোর উদ্যোগ নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। এবার যোগ করা হলো ভিডিও কমেন্ট।



প্রযুক্তি বিশেষজ্ঞদের ধারণা, সব ধরনের কনটেন্টকে একই জায়গায় স্থান করে দিতে চাইছে ফেসবুক। আর সে কারণেই এখন ভিডিও কনটেন্ট নিয়ে কাজ করছে তারা। ফেসবুকে ভিডিও কনটেন্ট জনপ্রিয় হলে সেটা ইউটিউবের মতো ভিডিও শেয়ারিং সাইটগুলোর জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারে।



ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, সামনের দিনগুলোতে তারা ভিডিও কনটেন্ট নিয়ে আরো কাজ করতে চায়। কারণ তাদের মতে, ভিডিওর মাধ্যমে মানুষের সঙ্গে যোগাযোগ অনেক সহজতর হয়।



তথ্য সূত্র : এনটিভি অনলাইন


আজকের পাঠকসংখ্যা
১৫৩৬৪৫
পুরোন সংখ্যা