চাঁদপুর। রোববার ১৮ জুন ২০১৭। ৪ আষাঢ় জ্যৈষ্ঠ ১৪২৪। ২২ রমজান ১৪৩৮

বিজ্ঞাপন দিন

jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৮-সূরা কাসাস 


৮৮ আয়াত, ৯ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৫৯। তোমার প্রতিপালক জনপদসমূহকে ধ্বংস করেন না উহার কেন্দ্রে তঁাঁহার আয়াত আবৃত্তি করিবার জন্য রাসূল প্রেরণ না করিয়া এবং আমি জনপদসমূহকে তখনই ধ্বংস করি যখন ইহার বাসিন্দারা যুলুম করে।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


দেশের নিরাপত্তাই সর্বোচ্চ আইন।


                -জাস্টিনিয়ান।


যার হৃদয়ে বিন্দু পরিমাণ অহঙ্কার আছে সে কখনো বেহেস্তে প্রবেশ করতে পারবে না। 


 

ফটো গ্যালারি
পর্তুগালে ভয়াবহ দাবানল, নিহত বেড়ে ৫৭
১৮ জুন, ২০১৭ ১৭:২৩:০৯
প্রিন্টঅ-অ+


পর্তুগালে ভয়াবহ দাবানলে নিহতের সংখ্যা বেড়ে ৫৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া আহত হয়েছে কমপক্ষে ৫০ জন। আহতদের মধ্যে কয়েকজন ফায়ার সার্ভিসকর্মীও রয়েছেন বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএফপি।  



স্থানীয় সময় শনিবার দেশটির পেদ্রোগাও গ্রান্দে এলাকায় ওই দাবানলের সূত্রপাত হয়। এলাকাটি পর্তুগালের কোইমব্রা শহর ৫০ কিলোমিটার দূরে অবস্থিত।



পর্তুগালের প্রধানমন্ত্রী অ্যান্তোনিও কস্তা বলেছেন, ‘দুর্ভাগ্যজনকভাবে বিগত কয়েক বছরের দাবানলের মধ্যে এটা সবচেয়ে  শোকের।’ এ ছাড়া নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন তিনি।



পর্তুগালের স্বরাষ্ট্রমন্ত্রী জর্জ গোমেজের বরাত দিয়ে বিবিসি জানায়, ধোঁয়ায় তিনজনের মৃত্যু হয়। এ ছাড়া গাড়িতে থাকা অবস্থায় মৃত্যু হয় আরো ১৮ জনের।





পর্তুগালের জাতীয় সংবাদমাধ্যম আরটিপি জানিয়েছে, প্রায় ৬০০ ফায়ার সার্ভিসকর্মী ঘটনাস্থলে রয়েছে। তাদের মধ্যে ছয়জন গুরুতর আহত হয়েছে। খোঁজ পাওয়া যাচ্ছে না আরো দুজনের।  



তবে কীভাবে ওই দাবানলের সূত্রপাত হয়েছে তা জানা যায়নি। বজ্রপাত থেকে আগুন লেগে থাকতে পারে বলে ধারণা করছেন প্রধানমন্ত্রী কস্তা।



কয়েকদিন ধরেই পর্তুগালে তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। কোনো কোনো জায়গায় তা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গেছে। এ ছাড়া কোনো বৃষ্টিপাত ছাড়াই বজ্রপাত হচ্ছে পেদ্রোগাও গ্রান্দে এলাকায়।



তথ্য সূত্র : এনটিভি অনলাইন


আজকের পাঠকসংখ্যা
১৮৭০৩৪
পুরোন সংখ্যা