চাঁদপুর। রোববার ১২ নভেম্বর ২০১৭। ২৮ কার্তিক ১৪২৪। ২২ সফর ১৪৩৯

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • ---------
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩১-সূরা লোকমান

৩৪ আয়াত, ৪ রুকু, ‘মক্কী’

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।



৩২। যখন তাদেরকে মেঘমালা সদৃশ তরঙ্গ আচ্ছাদিত করে দেয়, তখন তারা খাঁটি  মনে আল্লাহকে ডাকতে থাকে। অতঃপর তিনি যখন তাদেরকে স্থলভাগের দিকে উদ্বার করে আনেন। তখন তাদের কেউ কেউ সরল পথ চলে, কেবল মিথ্যাচারী, অকৃতজ্ঞ ব্যক্তিই আমার নির্দেশনাবলী অস্বীকার করে।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


তরকারি কোটা দেখেই রাঁধুনি চেনা যায়

                               -টমাস ফুলার।


যে ব্যক্তির স্বভাবে নম্রতা নেই, সে সর্বপ্রকার কল্যাণ হতে বঞ্চিত।


কিমকে কখনোই বেঁটে ও মোটা বলিনি
১২ নভেম্বর, ২০১৭ ১৩:৫৪:৩৩
প্রিন্টঅ-অ+


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আবারো উত্তর কোরিয়ার নেতা কিম জং উন সম্পর্কে বিদ্রূপ মন্তব্য করেছেন। খবর বিবিসির।



 


ট্রাম্প এক টুইটে বলেছেন, উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় যদিও তাকে ‘বুড়ো’ বলেছে কিন্তু তিনি কখনোই কিম জং উনকে ‘বেঁটে এবং মোটা’ বলবেন না।



ট্রাম্পের এশিয়া সফরের সমালোচনা করে উত্তর কোরিয়া বলেছে, এটি ‘এক যুদ্ধবাজের সফর’ এবং তারা আবারও মার্কিন প্রেসিডেন্টকে 'ডোটার্ড' বা 'বুড়ো হাবড়া' বলে সম্বোধন করে।



এরপরই ট্রাম্প আক্রমণাত্মক এক টুইট করেন তবে কথাটা বলেন একটু ঘুরিয়ে।



‘কিম জং উন কেন আমাকে 'বুড়ো' বলে অপমান করতে চাইছে? আমি তো কখনো তাকে 'বেঁটে ও মোটা' বলব না। আমি তো বরং তার বন্ধু হতে অনেক চেষ্টা করছি - হয়তো কোনো একদিন তা হতেও পারে।’



ট্রাম্প যখন এ টুইট করছেন, তথন মার্কিন বিমানবাহী জাহাজগুলো পশ্চিম প্রশান্ত মহাসাগরে এক নৌমহড়া চালাচ্ছিল- যা উত্তর কোরিয়াকে শক্তি প্রদর্শনের জন্যই করা হচ্ছে বলে বলা হচ্ছে।



কয়েকটি টুইট বার্তায় মার্কিন প্রেসিডেন্ট প্রস্তাব করেন দক্ষিণ চীন সাগরের বিভিন্ন এলাকার মালিকানা নিয়ে চীন, ভিয়েতনাম, ফিলিপিন, তাইওয়ান, মালয়েশিয়া ও ব্রুনেই-এর মধ্যে যে বিবাদ রয়েছে তাতে তিনি মধ্যস্থতা করতে পারেন।



‘আমি খুব ভালো একজন মধ্যস্থতাকারী’ - লেখেন ট্রাম্প।



ভিয়েতনামে অ্যাপেক সম্মেলনে এসে তিনি সেদেশের প্রেসিডেন্ট ত্রাণ দাই কোয়াংকে বলেন, ‘আমাকে দিয়ে মধ্যস্থতা বা সালিশে দরকার হলে আমাকে জানাবেন।’


আজকের পাঠকসংখ্যা
৫৩১২৫৮
পুরোন সংখ্যা