চাঁদপুর। রোববার ১৮ সেপ্টেম্বর ২০১৬। ৩ আশ্বিন ১৪২৩। ১৫ জিলহজ ১৪৩৭

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • উচ্চ মাধ্যমিকে পাস ৬৮.৯১ শতাংশ
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৫-সূরা ফুরকান

৭৭ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’

পরম করুণাাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৫। তুমি কি তোমার প্রতিপালকের প্রতি লক্ষ্য কর না কিভাবে তিনি ছায়া সম্প্রসারিত করেন? তিনি ইচ্ছা করিলে ইহাকে তো স্থির রাখিতে পারিতেন; অনন্তর আমি সূর্যকে করিয়াছি ইহার নির্দেশক।        

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


যে ব্যক্তি হালাল পথে রুজি করে সে প্রকৃত মুসলমান।  

-হযরত আঃ কাদের জিলানী (রহঃ)।


বিনয় ও সৌজন্য ঈমানের দুই শাখা এবং বৃথা বাক্যালাপ ও জাঁকজমক কপটতা (মুনাফেকির) দুই শাখা।     

-হযরত মুহাম্মদ (সাঃ)


প্রথমা বুটিক্স-সিডিএম ডিবেটার্স প্রিমিয়ার লীগ'১৬-এর সিজন-০২ চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত
চ্যাম্পিয়ন আর টু চ্যালেঞ্জার্স রানার্স আপ খান ওয়ারিয়র্স
বিতর্ক চর্চায় শিক্ষার্থীদের সৃজনশীলতা ও সৃষ্টিশীলতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে : পুলিশ সুপার শামসুন্নাহার
প্রেস বিজ্ঞপ্তি
১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আমাদের তরুণদের বিতর্কসহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকা-ে সম্পৃক্ততা উগ্রতা ও জঙ্গিবাদ থেকে রক্ষা করবে। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের কো-কারিকুলার কার্যক্রমে সম্পৃক্ত করতে পারলে সামাজিক অস্থিরতা ও বিপথগামী তরুণদের সংখ্যা কমে আসবে। চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেছেন সিডিএম আয়োজিত প্রথমা বুটিক্স-সিডিএম ডিবেটার্স প্রিমিয়ার লীগ'১৬-এর সিজন-০২-এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে। তিনি আরও বলেন, সর্বক্ষেত্রে এখন নারীদের অগ্রগামিতা ও এগিয়ে যাওয়া দৃশ্যমান এবং স্পষ্ট। একই সাথে আশঙ্কার বিষয় হচ্ছে সাংস্কৃতিক কর্মকা-ে ছেলেদের অংশগ্রহণ ক্রমান্বয়ে হ্রাস পাচ্ছে। এ থেকে উত্তরণে আমাদের সাংস্কৃতিক আন্দোলন তৈরি করতে হবে। আর বিতর্ক চর্চার অব্যাহত কার্যক্রম চাঁদপুরের শিক্ষার্থীদের সৃজনশীলতা ও সৃষ্টিশীলতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করছে। গত ১৬ সেপ্টেম্বর চাঁদপুর রোটারী ভবনে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



সিডিএম-এর উপদেষ্টা প্রকৌঃ মোঃ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুরাণবাজার কলেজের অধ্যক্ষ ও সিডিএম-এর উপদেষ্টা অধ্যাপক রতন কুমার মজুমদার, সিডিএম-এর উপদেষ্টা মিসেস কল্পনা সরকার, দৈনিক মেঘনা বার্তার সম্পাদক ও প্রকাশক গিয়াসউদ্দিন মিলন, সাংবাদিক ফারুক আহম্মেদ, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালীউল্যাহ, সিডিএম-এর এলিট সদস্য ও চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক শাহেদুল হক মোর্শেদ। ডিপিএল-এর লীগ কমিশনার হাবিবুর রহমান পাটওয়ারীর পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিডিএম-এর এলিট সদস্য অ্যাডঃ বদরুল আলম চৌধুরী, নজরুল ইসলাম রনি, নাজিমুল ইসলাম এমিল, সিডিএম-এর সভাপতি মোঃ সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক হাসান উল্যাহ, ডিপিএল ডিবেট ডিরেক্টর রাহাদ দেওয়ান, ডেপুটি লীগ ডিরেক্টর তাপসী রাবেয়া এবং ভেন্যু ম্যানেজার অধরা মাহজাবীন।



এ আগে সকাল ১০টায় অনুষ্ঠিত হয় ডিপিএল সিজন-০২-এর ফাইনাল। ফাইনালে আর টু চ্যালেঞ্জার্স এবং খান ওয়ারিয়র্স অংশ নেয়। সংসদীয় ধারায় অনুষ্ঠিত এ বিতর্ক প্রতিযোগিতায় 'এই সংসদ মনে করে চলমান জঙ্গি সঙ্কট রাজনৈতিক' প্রস্তাবের উপর সরকারি দল হিসেবে আর টু চ্যালেঞ্জার্স এবং খান ওয়ারিয়র্স বিরোধী দল হিসেবে সংসদে দায়িত্ব পালন করে। সংসদ অধিবেশনে স্পীকারের দায়িত্ব পালন করেন বাংলাদেশ ডিবেট ফেডারেশন-এর সহ-সভাপতি সাবি্বর আজম। আর টু চ্যালেঞ্জার্স-এর হয়ে প্রধানমন্ত্রী নাঈমা মাহ্ফুজা, মন্ত্রী সামিয়া মাহজুবা ও সরকার দলীয় সাংসদ মারিয়া মারজানা বিতর্কে অংশ নেন। একই সাথে খান ওয়ারিয়র্স এর হয়ে বিরোধী দলীয় নেতা ফাতেমা আহমেদ তন্বী, বিরোধী দলীয় উপনেতা শেখ শ্রাবণী এবং বিরোধী দলীয় সাংসদ ফারজানা ইয়াসমিন বিতর্কে অংশ নেন। বিতর্ক সভার বিচারক হিসেবে সিডিএম-এর সাবেক সভাপতি ও ডিপিএল কমিশনার হাবিবুর রহমান পাটওয়ারী, সিডিএম-এর সাবেক সাধারণ সম্পাদক আছমা আক্তার অাঁখি, জাহিদ হাসান এবং বিতার্কিক উম্মে আছমা মুনমুন দায়িত্ব পালন করেন। বিচারকদের রায়ে ৩-২ ব্যালটে সরকারি দল আর টু চ্যালেঞ্জার্স চ্যাম্পিয়ন হয় এবং রানার্স আপ হয় খান ওয়ারিয়র্স। ফাইনালের শ্রেষ্ঠ বক্তা ফাতেমা আহমেদ তন্বী এবং পুরো টুর্নামেন্টের শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন নাঈমা মাহফুজা। প্রধান অতিথি পুলিশ সুপার শামসুন্নাহার ও অন্যান্য অতিথি বিজয়ী ও রানার্স আপ দলের হাতে ক্রেস্ট, ট্রফি ও স্মারক তুলে দেন। অতিথিবৃন্দ ডিপিএলে অংশগ্রহণকারী ছয়টি দলকে ডিপিএল-এর শুভেচ্ছা স্মারক তুলে দেন। পুরস্কার বিতরণের পূর্বে সিডিএম-এর সাবেক বিতার্কিক সামিয়া জামান গিটার শো উপস্থাপন করেন।



উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর ২০১৬ তারিখে চাঁদপুর পুরাণবাজার ডিগ্রি কলেজ মিলনায়তনে প্রথমা বুটি্কস-সিডিএম ডিবেটার্স প্রিমিয়ার লীগ'১৬-এর সিজন-০২-এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পুরাণবাজার কলেজের অধ্যক্ষ অধ্যাপক রতন কুমার মজুমদার আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি হিসেবে ডিপিএল-এর উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে লীগ কমিশনার হাবিবুর রহমান পাটওয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব অব চাঁদপুর রূপালীর সাবেক সভাপতি এবং সিডিএম-এর উপদেষ্টা লায়ন মাহমুদ হাসান খান। আয়োজনের প্রথম দিনে ছয়টি ফ্র্যাঞ্জাইজি যথাক্রমে রজীনগন্ধা রাইডার্স, রূপালী লিজেন্ডস, ড্রেজলার বিআরএস, খান ওয়ারিয়র্স, মাইন্ড মাস্টার্স এবং আর টু চ্যালেঞ্জার্স দুটি গ্রুপে বিভক্ত হয়ে সনাতনী ধারার বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেয়। ড্রেজলার বিআরএস, খান ওয়ারিয়র্স, মাইন্ড মাস্টার্স এবং আর টু চ্যালেঞ্জার্স গ্রুপ পর্ব থেকে সেমি-ফাইনালে অংশ নেয়। আয়োজনের টাইটেল স্পন্সর প্রথমা বুটিকস্ ছাড়াও ব্র্যান্ডবন্ড এডভার্টাইজিং এবং ওপেন ডিজিটাল আয়োজনের পার্টনার হিসেবে সম্পৃক্ত ছিলো।



 


আজকের পাঠকসংখ্যা
৩৬৪৮৪৫
পুরোন সংখ্যা