চাঁদপুর। বুধবার ১১ জানুয়ারি ২০১৭। ২৮ পৌষ ১৪২৩। ১২ রবিউস সানি ১৪৩৮
ckdf

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৬-সূরা শু’আরা


২২৭ আয়াত, ১১ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


১৮২। ‘এবং ওজন করিবে সঠিক দাঁড়িপাল্লায়’।


১৮৩। ‘লোকদিগকে তাহাদের প্রাপ্য বস্তু কম দিবে না এবং পৃথিবীতে বিপর্যয় ঘটাইবেন’।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

যারা আত্মপ্রশংসা করে খোদা তাহাদের ঘৃণা করে।                     -সেন্ট ক্লিমেন্ট। 


নারী-পুরুষ যমজ অর্ধাঙ্গিনী।        


মতলবের জনপদ পত্রিকার ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী
১১ জানুয়ারি, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


রেদওয়ান আহমেদ জাকির মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম বলেছেন, দেশের দুই গুণী শ্রেষ্ঠ শিক্ষককে সংবর্ধনা দিয়ে সাপ্তাহিক মতলবের জনপদ পত্রিকা দৃষ্টান্ত স্থাপন করেছে। এ জন্যে পত্রিকার সাথে সংশ্লিষ্ট সবাইকে মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিনন্দন জানাই। মতলবের জনপদ পত্রিকাটি নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে পাঠকপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। আগামী দিনেও পত্রিকাটি চাঁদপুর জেলাবাসীসহ মতলব উপজেলাবাসীর কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি বলেন, পত্রিকাটিতে দেখেছি মতলবের বিভিন্ন সমস্যা ও উন্নয়নমূলক সংবাদ ধারাবাহিকভাবে প্রকাশিত হয়। এ ধারাবাহিকতা বজায় রাখতে পারলেই পত্রিকাটি একদিন দৈনিকে রূপান্তরিত হবে। তিনি আরও বলেন, মফস্বল থেকে একটি পত্রিকা বের করা বড় কঠিন। আর এই কঠিন কাজকে জয় করে পত্রিকার সম্পাদক ও প্রকাশক শ্যামল চন্দ্র দাসসহ একঝাঁক কলাকুশলী কাজ করে যাচ্ছেন। আজকের এই প্রতিষ্ঠাবার্ষিকীতে সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। গতকাল ১০ জানুয়ারি চাঁদপুর জেলা শহর থেকে প্রকাশিত সাপ্তাহিক মতলবের জনপদ পত্রিকার ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ও ৭ম বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।



মতলব কালীবাড়িস্থ পত্রিকা অফিস সম্মুখ মাঠে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পত্রিকার সম্পাদক ও প্রকাশক রোটাঃ শ্যামল চন্দ্র দাস। পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার গোলাম হায়দার মোল্লার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ কুতুবউদ্দিন, মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ হুমায়ন কবির প্রধান, দেওয়ান মোঃ রেজাউল করিম, সাধারণ সম্পাদক বি.এইচ.এম কবির আহম্মেদ, উপজেলা জাতীয় পার্টির সভাপতি শঙ্কর রাও নাগ, মতলব সূর্যমুখী কচি-কাঁচা মেলার পরিচালক মাকসুদুল হক বাবলু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মোঃ বজলুর রহমান, মতলব প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রোটাঃ গোলাম সারওয়ার সেলিম।



অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক বাদল নন্দী, উত্তম কুমার ঘোষ, মতলব পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্জ্ব ওয়াহিদুজ্জামান মৃধা, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপক লোকমান হোসেন, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি গনেশ ভৌমিক, মতলব পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম সরকার, মতলব পৌর যুবলীগের সভাপতি সোহাগ সরকার, মতলবের জনপদ পত্রিকার বিশেষ প্রতিনিধি মাহফুজ মলি্লক, দৈনিক চাঁদপুর কণ্ঠের মতলব ব্যুরো ইনচার্জ ও সিনিয়র স্টাফ রিপোর্টার রেদওয়ান আহমেদ জাকির, স্টাফ রিপোর্টার কামাল হোসেন।



শুভেচ্ছা বক্তব্য রাখেন পত্রিকার মফস্বল সম্পাদক নিমাই চন্দ্র ঘোষ। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন আইসিডিডিআরবি'র প্রাক্তন কর্মকর্তা ছাদেকুজ্জামান কাঞ্চন মোল্লা ও গীতা পাঠ করেন নিমাই ঘোষ। অনুষ্ঠানে পত্রিকার পক্ষ থেকে চাঁদপুর জেলা পরিষদের ৩নং ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আল-আমিন ফরাজীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। অনুষ্ঠানে দেশের সেরা দুই শিক্ষক মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উম্মে কুলসুম শেফা ও সিনিয়র সহকারী শিক্ষিকা নুরুন নাহার বকুলকে সংবর্ধিত করা হয়। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন মতলবের বিশিষ্ট কণ্ঠশিল্পী আশিক কবির। তাকে তবলায় সহযোগিতা করেন সুজন কর্মকার।



অনুষ্ঠানে অংশগ্রহণ করেন উপজেলা কৃষি কর্মকর্তা তাজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনিছুজ্জামান চৌধুরী, মতলব ডিগ্রি কলেজের অধ্যাপক বিশিষ্ট সাংবাদিক মুহাম্মদ জাকির হোসেন, অধ্যাপক মোঃ মোশারফ হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমা, বিশিষ্ট ব্যাংকার সিরাজ জামান মনি, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মবিনুল হক ভূঁইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খান, মতলব পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সুকুমার ঘোষ, মতলব পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, মুক্তিযোদ্ধা সলিম উদ্দিন মাস্টার, আরিফুল ইসলাম, কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুল পরিচালনা কমিটির সদস্য দ্বিজেন দাস, উপজেলা জনস্বাস্থ্য বিভাগের উপ-সহকারী প্রকৌশলী ইমরান হোসেন চৌধুরী, সাবেক চেয়ারম্যান সফিকুর রহমান পাটোয়ারী, নায়েরগাঁও উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মোল্লা, পাঠক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল ইসলাম রনি, বিশিষ্ট ব্যবসায়ী বাবুল ভট্টাচার্য্য, দৈনিক চাঁদপুর সংবাদের সহ-সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, চাঁদপুর দিগন্তের মতলব প্রতিনিধি খোরশেদ আলম, সাপ্তাহিক আজকের মতলবের ব্যবস্থাপনা সম্পাদক লোকমান হোসেন হাবিব, বিশিষ্ট নাট্যকার অজিত সরকার, সাপ্তাহিক মতলবের জনপদের স্টাফ রিপোর্টার সোবহান ফারুক, আব্দুল লতিফ মিয়াজী, মুফতি বাবুল, শিব শংকর দাস, মোশারফ হোসেন তালুকদার, সমীর ভট্টাচার্য্য বলু, কাজী জাকারিয়া, ইব্রাহীম খান জুয়েল, আশিষ সরকার, প্রসেনজিত দাস পিন্টুসহ সাংবাদিকবৃন্দ।



বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। পরে বিকেলে অনুষ্ঠিত হয় প্রতিনিধি সম্মেলন। প্রতিনিধি সম্মেলনে সভাপতিত্ব করেন পত্রিকার সম্পাদক ও প্রকাশক রোটাঃ শ্যামল চন্দ্র দাস। সভা পরিচালনা করেন মফস্বল সম্পাদক নিমাই চন্দ্র ঘোষ। বক্তব্য রাখেন পত্রিকার উপদেষ্টা বি.এইচ.এম কবির আহম্মেদ, উপদেষ্টা সম্পাদক মোঃ হুমায়ন কবির প্রধান ও উপদেষ্টা শঙ্কর রাও নাগ। প্রতিনিধিদের পক্ষ থেকে পত্রিকার উপদেষ্টাদের ফুল দিয়ে বরণ করা হয়। সম্মেলনে প্রতিনিধিদের ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে মতলবের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, ব্যবসায়িক, সাংবাদিক ও সুধীজন উপস্থিত ছিলেন।



 


আজকের পাঠকসংখ্যা
৪৬৪৮৭২
পুরোন সংখ্যা