চাঁদপুর। রোববার ১৩ আগস্ট ২০১৭। ২৯ শ্রাবণ ১৪২৪। ১৯ জিলকদ ১৪৩৮
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • হাজীগঞ্জে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৯-সূরা আনকাবূত

৬৯ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৮। স্মরণ কর লুতের কথা, সে তাহার সম্প্রদায়কে বলিয়াছিল, ‘তোমরা তো এমন অশ্লীল কর্ম করিতেছ, যাহা তোমাদের পূর্বে বিশ্বে কেহ করে নাই।   

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন




একটি সুন্দর মন থাকা একটি সুন্দর রাজ্যে বসবাস করার আনন্দের মতো।                     

 -জনওয়েলস।


রাসূল (সাঃ) বলেছেন, নামাজ আমার নয়নের মণি।


ফটো গ্যালারি
চাঁদপুরে সঙ্গীত প্রশিক্ষণে দু'দিনের কর্মশালা সম্পন্ন
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৩ আগস্ট, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে শুদ্ধ সাংস্কৃৃতিক চর্চা বিকাশে দু'দিনব্যাপী সঙ্গীত প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। গত শুক্রবার ও গতকাল শনিবার রাত ৯টা পর্যন্ত তিন পর্বে শহরের নতুনবাজারে সঙ্গীত নিকেতন এবং পুরানবাজারে উদয়ন সঙ্গীত বিদ্যালয়ে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে চাঁদপুরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শতাধিক সদস্য অংশগ্রহণ করেন।



জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ, চাঁদপুর শাখা আয়োজিত এই কর্মশালায় প্রশিক্ষক ছিলেন ছায়ানটের সাধারণ সম্পাদক, বিশিষ্ট সঙ্গীত শিল্পী অধ্যাপক লাইসা আহমেদ লিসা এবং গবেষক ও সাংবাদিক পার্থ তানভির নভেদ। তাঁরা শুদ্ধ সঙ্গীত চর্চায় চাঁদপুরের গতিশীল সমৃদ্ধিতে ভূয়সী প্রশংসা করেন। একই সাথে আগামী দিনে নতুনদের এগিয়ে নিতে এমন প্রশিক্ষণে সহযোগিতা দেবারও প্রতিশ্রুতি দেন তাঁরা। এ কর্মশালায় অংশগ্রহণকারী সংগঠনগুলো হচ্ছে: চাঁদপুর সঙ্গীত নিকেতন, পুরাণবাজার উদয়ন সঙ্গীত বিদ্যালয়, আনন্দধ্বনি সঙ্গীতায়ন এবং স্বদেশ।



শনিবার রাতে প্রশিক্ষণ কর্মশালা শেষে মূল্যায়ন সভায় এই দুই প্রশিক্ষক ছাড়াও বক্তব্য দেন জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ চাঁদপুর শাখার সভাপতি ফারুক আহমেদ, সংগঠক রফিক আহমেদ মিন্টু, গৌরাঙ্গ সাহা, বাবুল চক্রবর্তী, বিশ্বনাথ দাস ও বিমল দে।



 


আজকের পাঠকসংখ্যা
৬৩১৪৭৭
পুরোন সংখ্যা