চাঁদপুর। শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭। ২৮ আশ্বিন ১৪২৪। ২২ মহররম ১৪৩৯

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সরকারি কলেজের অনার্স পড়ুয়া দুই ছাত্রীসহ তিন জনকে আটক করেছে ফরিদগঞ্জ থানা পুলিশ। হাজীগঞ্জে দুই কিশোর শিক্ষার্থীর উত্যক্তের কারণে হালিমা আক্তার (১৫) নামের এক মাদ্রাসা ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। || হাজীগঞ্জে দুই কিশোর শিক্ষার্থীর উত্যক্তের কারণে হালিমা আক্তার (১৫) নামের এক মাদ্রাসা ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩০-সূরা রূম


৬০ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


২৮। আল্লাহ তোমাদের জন্য তোমাদের নিজেদের মধ্যে একটি দৃষ্টান্ত পেশ করিতেছেন : তোমাদেরকে আমি যে রিযিক  দিয়াছি, তোমাদের অধিকারভুক্ত দাস-দাসিগণের কেহ কি তাহাতে অংশীদার? ফলে তোমরা কি এই ব্যাপারে সমান? তোমরা কি উহাদেরকে  সেইরূপ ভয় কর যেইরূপ তোমরা পরস্পর পরস্পরকে ভয় কর?  এইভাবেই আমি বোধশক্তিসম্পন্ন লোকদের নিকট নির্দশনাবলী বিবৃত করি।


২৯। বরং সীমালংঘনকরীরা অজ্ঞতাবশত তাহাদের খেয়াল-খুশির অনুসরণ করে, সুতরাং আল্লাহ যাহাকে পথভ্রষ্ট করিয়াছেন, কে তাহাকে সৎপথে পরিচালিত করিবে?  আর তাহাদের কোন সাহায্যকারী নাই।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


প্রেমহীন দাম্পত্য জীবন ব্যভিচারের নামান্তর। 


           -রবীন্দ্রনাথ ঠাকুর।

যা ইচ্ছা আহার করতে পারো, যা ইচ্ছা পরিধান করতে পারো, যদি তোমাদেরকে অপব্যয় ও গর্ব স্পর্শ না করে।


ফটো গ্যালারি
মতলব উত্তরে জেএসসি ও জেডিসি পরীক্ষার প্রস্তুতি সভা
নীতিমালা মেনে সকলকে কেন্দ্রে পরিদর্শন করতে হবে
উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার
মাহবুব আলম লাভলু
১৩ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল বৃহস্পতিবার মতলব উত্তর উপজেলা প্রশাসনের উদ্যোগে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা সংক্রান্ত প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।



তিনি আসন্ন জেএসসি ও জেডিসি পরীক্ষা-২০১৭ অবাধ, সুষ্ঠু সুন্দর ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন এবং পরীক্ষা সংক্রান্ত সকল পরিকল্পনাও সভায় গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন।



ইউএনও শারমিন আক্তার তার বক্তব্যে বলেন, পরীক্ষার সময় কেন্দ্রে পুলিশ ও ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকবে। প্রয়োজনে অসাধু পন্থা অবলম্বনকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্টে ব্যবস্থা নেয়া হবে। তিনি জেএসসি, জেডিসি পরীক্ষায় কম বয়সের কোমলমতি শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে। তারা যাতে মনোরম পরিবেশে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে সেই পরিবেশ নিশ্চিত করতে হবে। পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা নিশ্চিত করতে হবে। নীতিমালা মেনে সকলকে কেন্দ্রে পরিদর্শন করতে হবে।



কেন্দ্র খরচের নামে অতিরিক্ত অর্থ না নেয়ার নির্দেশ দিয়ে ইউএনও শারমিন আক্তার বলেন, কেন্দ্র ফির নামে সরকারের নির্দেশনার বাইরে কোন প্রকার অর্থ নেয়া যাবে না। অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে কোনো অভিযোগ পেলে কেন্দ্র সচিবের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী আবদুল ওয়াহিদ মোঃ সালেহ, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আহমদ, নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম, সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.শাহ জালাল, জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান মোহন, ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেনজির আহমদ, বাগানবাড়ি আইয়িয়েল একাডেমির প্রধান শিক্ষক এমএ আজিজ, মতলব উত্তর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃ দ্বীন ইসলাম প্রমুখ।



উপজেলার সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানসমূহের কমিটির সদস্যবৃন্দ, সাংবাদিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। মতলব উত্তর উপজেলায় ৯টি জেএসসি ও ২টি জেডিসি পরীক্ষা কেন্দ্র। জেএসসি পরীক্ষায় ৫ হাজার ৮২৮জন ও জেডিসি পরীক্ষায় ৫শ' জন পরীক্ষায় অংশগ্রহণ করবে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৯৬২০৬
পুরোন সংখ্যা