চাঁদপুর। শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭। ২৮ আশ্বিন ১৪২৪। ২২ মহররম ১৪৩৯
kzai
muslim-boys

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩০-সূরা রূম


৬০ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


২৮। আল্লাহ তোমাদের জন্য তোমাদের নিজেদের মধ্যে একটি দৃষ্টান্ত পেশ করিতেছেন : তোমাদেরকে আমি যে রিযিক  দিয়াছি, তোমাদের অধিকারভুক্ত দাস-দাসিগণের কেহ কি তাহাতে অংশীদার? ফলে তোমরা কি এই ব্যাপারে সমান? তোমরা কি উহাদেরকে  সেইরূপ ভয় কর যেইরূপ তোমরা পরস্পর পরস্পরকে ভয় কর?  এইভাবেই আমি বোধশক্তিসম্পন্ন লোকদের নিকট নির্দশনাবলী বিবৃত করি।


২৯। বরং সীমালংঘনকরীরা অজ্ঞতাবশত তাহাদের খেয়াল-খুশির অনুসরণ করে, সুতরাং আল্লাহ যাহাকে পথভ্রষ্ট করিয়াছেন, কে তাহাকে সৎপথে পরিচালিত করিবে?  আর তাহাদের কোন সাহায্যকারী নাই।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


প্রেমহীন দাম্পত্য জীবন ব্যভিচারের নামান্তর। 


           -রবীন্দ্রনাথ ঠাকুর।

যা ইচ্ছা আহার করতে পারো, যা ইচ্ছা পরিধান করতে পারো, যদি তোমাদেরকে অপব্যয় ও গর্ব স্পর্শ না করে।


মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালে 'বিশ্ব দৃষ্টি দিবস-২০১৭' উদ্‌যাপন
১৩ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের আয়োজনে আন্তর্জাতিক দাতা সংস্থা অরবিস ইন্টারন্যাশনাল-এর সহায়তায় ন্যাশনাল চাইল্ডহুড বস্নাইন্ডনেস প্রজেক্ট (এনসিবিপি)-এর আওতায় গতকাল ১২ অক্টোবর বৃহস্পতিবার 'বিশ্ব দৃষ্টি দিবস-২০১৭' যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন করা হয়েছে। 'তীক্ষ্ম দৃষ্টি, সুন্দর জীবন'-এ সস্নোগানে বিশ্ব দৃষ্টি দিবস উদ্যাপন উপলক্ষে র‌্যালি ও হাসপাতালের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। র‌্যালি ও আলোচনা সভায় হাসপাতালের কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিমের সভাপতিত্বে জেলা স্বাস্থ্য বিভাগ, যুব রেডক্রিসেন্ট সদস্যবৃন্দ, চাঁদপুর গণি মডেল উচ্চ বিদ্যালয় এবং লেডী প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ অংশগ্রহণ করে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক ও মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের সভাপতি মোঃ আব্দুস সবুর মন্ডল পিএএ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ মোঃ শফিকুল ইসলাম, সিভিল সার্জন (ভারপ্রাপ্ত)-চাঁদপুর। এছাড়া হাসপাতালের উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দ, কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ ও আজীবন সদস্যবৃন্দসহ চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।



প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক চক্ষু চিকিৎসা বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সুষম খাদ্যাভ্যাস এবং চোখের যত্ন বিষয়ে আলোকপাত করেন। প্রান্তিক পর্যায়ে দৃষ্টিশক্তি বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের এ ধরনের মহতী উদ্যোগের তিনি ভূয়সী প্রসংশা করেন। এছাড়া দাতা সংস্থা অরবিস ইন্টারন্যাশনালকে আন্তরিক ধন্যবাদ জানান চক্ষু চিকিৎসার ক্ষেত্রে যুগোপযোগী সহযোগিতা প্রদান করার জন্যে এবং দীর্ঘস্থায়ী ও পরিকল্পিত প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে অন্ধত্বমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্যে।



 



র‌্যালী শেষে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের চিকিৎসাসেবা প্রসারের নিমিত্তে বাস্তবায়িত প্রকল্পসমূহের ভূয়সী প্রশংসা করেন হাসপাতালের কোষাধ্যক্ষ সুভাষ চন্দ্র রায়। তিনি বলেন, হাসপাতালটি অন্ধত্ব নিবারনে যেভাবে সেবার ধরন প্রসার করে আসছে এবং বিশ্ব দৃষ্টি দিবস উদ্যাপনের মতো জনসচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রম বাস্তবায়ন করছে, ফলে আগামী অল্প সময়ে অত্র অঞ্চলে অন্ধত্বের হার শূন্যের কোটায় নেমে আসবে। সভায় ভারপ্রাপ্ত সিভিল সার্জন চক্ষু চিকিৎসা সেবার পাশাপাশি সচেতনতামূলক কার্যক্রম বাস্তবায়ন করার জন্যে হাসপাতাল কর্তৃপক্ষ ও দাতা সংস্থাকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, চক্ষু স্বাস্থ্য বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা অত্যন্ত প্রয়োজন। নিয়মিত চোখের যত্ন নেয়া ও চক্ষু পরীক্ষা করার বিষয়ে তিনি গুরুত্বারোপ করেন। সভায় হাসপাতালের কার্যনির্বাহী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও চীফ কনসালটেন্ট ডাঃ মোঃ আনোয়ার হোসেন শেখ এবং আজীবন সদস্য মোস্তাক হায়দার চৌধুরী বক্তব্য প্রদান করেন



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৩৪৮৩৫
পুরোন সংখ্যা