চাঁদপুর। শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭। ২৮ আশ্বিন ১৪২৪। ২২ মহররম ১৪৩৯
kzai
muslim-boys

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩০-সূরা রূম


৬০ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


২৮। আল্লাহ তোমাদের জন্য তোমাদের নিজেদের মধ্যে একটি দৃষ্টান্ত পেশ করিতেছেন : তোমাদেরকে আমি যে রিযিক  দিয়াছি, তোমাদের অধিকারভুক্ত দাস-দাসিগণের কেহ কি তাহাতে অংশীদার? ফলে তোমরা কি এই ব্যাপারে সমান? তোমরা কি উহাদেরকে  সেইরূপ ভয় কর যেইরূপ তোমরা পরস্পর পরস্পরকে ভয় কর?  এইভাবেই আমি বোধশক্তিসম্পন্ন লোকদের নিকট নির্দশনাবলী বিবৃত করি।


২৯। বরং সীমালংঘনকরীরা অজ্ঞতাবশত তাহাদের খেয়াল-খুশির অনুসরণ করে, সুতরাং আল্লাহ যাহাকে পথভ্রষ্ট করিয়াছেন, কে তাহাকে সৎপথে পরিচালিত করিবে?  আর তাহাদের কোন সাহায্যকারী নাই।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


প্রেমহীন দাম্পত্য জীবন ব্যভিচারের নামান্তর। 


           -রবীন্দ্রনাথ ঠাকুর।

যা ইচ্ছা আহার করতে পারো, যা ইচ্ছা পরিধান করতে পারো, যদি তোমাদেরকে অপব্যয় ও গর্ব স্পর্শ না করে।


জন্মনিবন্ধনের নতুন নিয়ম নিয়ে ফরিদগঞ্জে চেয়ারম্যানদের ক্ষোভ
ফরিদগঞ্জ ব্যুরো
১৩ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

জনগণ হয়রানি হচ্ছে বলে অভিযোগ করে নিবন্ধন পরিদপ্তরের সর্বশেষ পরিপত্র নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ফরিদগঞ্জ উপজেলার ১৫জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। বৃহস্পতিবার ফরিদগঞ্জ উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় সম্মিলিতভাবে তারা এ পরিপত্র নিয়ে কথা বলেন।

বেশ কয়েক জন ইউপি চেয়ারম্যান জানান, এতদিন তারা সকল কিছু যাচাই-বাছাই করে ও নিয়ম মেনে শিশু থেকে শুরু করে সকলকে জন্ম নিবন্ধন করে দিতেন। কিন্তু নিবন্ধন পরিদপ্তরের সর্বশেষ পরিপত্র অনুযায়ী শিশুর বয়স ৬ মাস পার হলে উপজেলা ও ২ বছরের বেশি হলে উর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে নিবন্ধন করার সিদ্ধান্ত দেয়া হয়। এ নিয়মের কারণে গ্রামাঞ্চলের জনসাধারণ মারাত্মক হয়রানির মুখে পড়েছেন।

ইউপি চেয়ারম্যান আঃ গনি বাবুল পাটওয়ারী জানান, উপজেলা সদর থেকে তার ইউনিয়নের শেষ অংশ অন্তত ১৪/১৫ কিলোমিটার দুরে। তাছাড়া সড়ক যোগাযোগ ব্যবস্থার কারণে একটি লোককে সেই এলাকা থেকে নিবন্ধনের জন্য আসা যাওয়া বাবদ কমপক্ষে এক হাজার টাকা খরচ গুণতে হচ্ছে। আরেক ইউপি চেয়ারম্যান আলী আক্কাছ ভূঁইয়া জানান, তিনি নিজের পকেট থেকে ৫শ' টাকা গাড়ি ভাড়া দিয়ে কয়েকজন মহিলাকে উপজেলা সদরে পাঠিয়েছেন জন্মনিবন্ধন করার জন্য। তিনি জানান, সর্বশেষ এই পরিপত্রের কারণে জনপ্রতিনিধি ও সরকারের চরম সুনাম ক্ষুন্ন হচ্ছে। বিষয়টি স্বীকার করে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার বলেন, বিষয়টি সারাদেশের সমস্যা । এ বিষয়ে সজাগ না থাকায় জনমনে বিরূপ প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে।

সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া সভায় জানান, তিনি বিষয়টি নিয়ে মন্ত্রণালয়ে কথা বলবেন। প্রয়োজনে সংসদ অধিবেশনে উত্থাপন করবেন।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৩৪৮৫৮
পুরোন সংখ্যা