চাঁদপুর। মঙ্গলবার ১৪ নভেম্বর ২০১৭। ৩০ কার্তিক ১৪২৪। ২৪ সফর ১৪৩৯

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • ---------
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩১-সূরা লোকমান


৩৪ আয়াত, ৪ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৩৪। কিয়ামতের জ্ঞান কেবল আল্লাহর নিকট রহিয়াছে, তিনি বৃষ্টি বর্ষণ করেন এবং তিনি জানেন যাহা গর্ভাশয়ে আছে। কেহ জানে না আগামীকাল সে কি অর্জন করিবে এবং কেহ জানে না কোন স্থানে তাহার মৃত্যু ঘটিবে। নিশ্চয়ই আল্লাহ্ সর্বজ্ঞ, সর্ববিষয়ে অবহিত।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 

অতিরিক্ত ঔষধ রোগ বৃদ্ধি করে।  -ভার্জিল।


মায়ের পদতলে সন্তানদের বেহেশত।


চাঁদপুর ড্রামার ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা
জঙ্গিবাদের বিরুদ্ধে সাংস্কৃতিক কর্মীদের সোচ্চার হতে হবে
আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী
১৪ নভেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'এ মাটি নয় জঙ্গিবাদের, এ মাটি মানবতার এই শ্লোগানকে ধারণ করে চাঁদপুর ড্রামার ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চোর চোর নাটক মঞ্চস্থ হয়েছে। সোমবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে নাটক পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী।



তিনি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় জঙ্গিবাদের বিরুদ্ধে সাংস্কৃতিক কর্মীদের সোচ্চার হতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু আমাদের উদ্দেশ্যে যে ভাষণ দিয়েছিলেন তা আমাদের জন্য শ্রেষ্ঠ ভাষণ হিসেবে পরিণত হয়েছে। আজ ইউনেস্কো বঙ্গবন্ধুর সেই ভাষণটিকে স্বীকৃতি দিয়েছে। জাতির পিতার এই দেশতে নিয়ে অনেক স্বপ্ন দেখেছেন কিন্তু বঙ্গবন্ধুকে হত্যা করে সব থমকে দিয়েছে। সেই সময় থেকে বঙ্গবন্ধুর সকল আন্দোলনের সাথে সংস্কৃতি কর্মীরা যুক্ত ছিলেন।



তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর মত তাঁর কন্যাকে বার বার হত্যার চেষ্টা করা হয়েছে। আজ জননেত্রী বেঁচে আছেন বলেই দেশে আজ উন্নয়ন হচ্ছে। আল্লাহ তায়ালা জননেত্রীকে বাঁচিয়ে রেখেছেন মানুষের কল্যাণে কাজ করার জন্য। আজ আমরা দেখতে পারছি বঙ্গবন্ধুর সার জীবনের স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করছেন। আমাদেরকে শপথ নিতে হবে দেশের মধ্যে অশুভ শক্তিকে প্রতিহত করে দেশের শান্তি প্রতিষ্ঠা করতে হবে।



চাঁদপুর ড্রামার সভাপতি আব্দুল্লাহ আল ফারুকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মানিক পোদ্দারের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, চাঁদপুর থিয়েটার ফোরামের সভাপতি শহীদ পাটওয়ারী, সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভঁূইয়া, এনএসআই ডিডি মোঃ ফারুক আহমেদ, চাঁদপুর ড্রামার সাবেক সভাপতি এসএম জয়নাল আবেদীন, স্বরলিপি নাট্য দলের সভাপতি এম আর ইসলাম বাবু, চাঁদপুর ড্রামার সাবেক সাধারণ সম্পাদক কে এম মাসুদ, সদস্য একে আজাদ, বর্ণমালা থিয়েটারের সাধারণ সম্পাদক মাহবুব আলম।



জিয়া আনসারীর রচনায় এবং ননী গোপাল দে, মজিবুর রহমান দুলাল ও পরিমল দাস নুপুরের নির্দেশনায় চোর চোর নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন মানিক পোদ্দার, নাঈম হোসাইন, আফসানা আক্তার তনি্ন, মজিবুর রহমান দুলাল, পরিমল দাস নুপুর, তানিয়া আক্তার।



 


আজকের পাঠকসংখ্যা
৫২৪৭৬০
পুরোন সংখ্যা