চাঁদপুর। মঙ্গলবার ১৪ নভেম্বর ২০১৭। ৩০ কার্তিক ১৪২৪। ২৪ সফর ১৪৩৯
kzai
jibon dip

সর্বশেষ খবর :

  • ফরিদগঞ্জের রুপসা বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচনকে কেন্দ্র করে হাঙ্গামা, ভোট গণনা স্থগিত || মতলব উত্তর উপজেলার ষাটনল এলাকায় সড়কের পাশ থেকে এক নারীর লাশ উদ্ধার।। ২০১৯ সালে দেশে লোডশেডিং থাকবে না--মেজর অব: রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।  || মতলব উত্তর উপজেলার ষাটনল এলাকার সড়কের পাশ থেকে এক নারীর লাশ উদ্ধার || মতলব উত্তর উপজেলার ষাটনল এলাকার রাস্তার পাশ থেকে হিন্দু মহিলার লাশ উদ্ধার
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩১-সূরা লোকমান


৩৪ আয়াত, ৪ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৩৪। কিয়ামতের জ্ঞান কেবল আল্লাহর নিকট রহিয়াছে, তিনি বৃষ্টি বর্ষণ করেন এবং তিনি জানেন যাহা গর্ভাশয়ে আছে। কেহ জানে না আগামীকাল সে কি অর্জন করিবে এবং কেহ জানে না কোন স্থানে তাহার মৃত্যু ঘটিবে। নিশ্চয়ই আল্লাহ্ সর্বজ্ঞ, সর্ববিষয়ে অবহিত।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 

অতিরিক্ত ঔষধ রোগ বৃদ্ধি করে।  -ভার্জিল।


মায়ের পদতলে সন্তানদের বেহেশত।


ফটো গ্যালারি
শেখ হাসিনা সকল ধর্মের মানুষের ধর্মীয় অধিকার প্রতিষ্ঠায় কাজ করছেন
সুজিত রায় নন্দী
বিমল চৌধুরী
১৪ নভেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরস্থ পুরাণবাজারস্থ হরিসভা মন্দির কমপ্লেঙ্ েঅনুষ্ঠিত শ্রী শ্রী লোকনাথ বাবার মন্দির ও আশ্রমে দেশ ও জাতির কল্যাণ কামনায় শ্রী শ্রী লোকনাথ বাবার প্রীতির উদ্দেশ্যে ঘৃত প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। গত ১১ নভেম্বর শনিবার সন্ধ্যায় জেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজারো ভক্ত নর-নারী উপবাস থেকে দীর্ঘ সময় ধরে নিজের সুখ-শান্তি কামনাপূর্বক সকলের কল্যাণে প্রার্থনা করেন। ভক্তদের জ্বালানো ঘৃত প্রদীপ আর ধূপের ধোয়ায় মন্দির প্রাঙ্গণে এক ধর্মীয় অনুভূতির সৃষ্টি হয়। লোকনাথ বাবার সঙ্গীত আর ঠাকুরের মন্ত্র পাঠসহ শঙ্খ উলুধ্বনীতে মন্দির প্রাঙ্গণ মুখরিত হয়ে উঠে। রাত সাড়ে ৭টায় মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত বিশাল ধর্মীয় আনন্দযজ্ঞ পরিদর্শনে আসেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক চাঁদপুরের কৃতী সন্তান সুজিত রায় নন্দী। তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পূজারীসহ ভক্তদের প্রতি ধন্যবাদ জানিয়ে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তোলা। যেখানে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শ্রেণী-পেশার মানুষ সুখে শান্তিতে বাস করবে, যেখানে থাকবে না কোনোরূপ জাতিগত বৈষম্য, থাকবে না ধর্ম নিয়ে হানাহানি। আজ তারই কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের সাম্প্রদায়িকতাকে দূরে ঠেলে দিয়ে সকল শ্রেণী-পেশার মানুষের ধর্মীয় অধিকার প্রতিষ্ঠায় কাজ করে করছেন। আজ সকল ধর্মের মানুষ তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করতে পারছে নির্বিঘ্নে। আপনাদের সকলের প্রচেষ্টায় জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে এগিয়ে যাবো। তিনি দেশে বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সকলের সহযোগিতা কামনাপূর্বক জঙ্গিবাদ দূরীকরণে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান এবং জননেত্রী শেখ হাসিনার জন্যে আশীর্বাদ প্রার্থনা করেন। সুজিত রায় নন্দী মন্দির প্রাঙ্গণে পেঁৗছলে মন্দির কমিটির প্রতিষ্ঠাতা সম্পাদক রোটাঃ রিপন সাহা, জেলা লোকনাথ সেবক সংঘের সভাপতি সুমন সাহা, সিনিয়র সহ-সভাপতি লিটন সাহা, সাধারণ সম্পাদক হৃদয় সাহা বিনুসহ বিভিন্ন সামাজিক সেবামূলক প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ তাঁকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করেন।



এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, বিশিষ্ট আইনজীবী অ্যাডঃ জামিল হায়দার বুলবুল, শহর আওয়ামী লীগ নেতা জাহঙ্গীর হোসেন ভঁূইয়া, বিপ্লব কুমার চক্রবর্তী, জেরা ছাত্রলীগের সাবেক নেতা ফেরদৌস মোর্শেদ জুয়েল, আতাউর রহমান পাটওয়ারী, পৌর মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতা বিবেক লাল মজুমদার, সুজন সরকার, তিমির নাহা, পুরাণবাজার জন্মষ্টমী উদ্যাপন পরিষদের সভাপতি অনন্ত চক্রবর্তী, সাধারন সম্পাদক ডাঃ সহদেব দেবনাথ, জেলা জন্মষ্টমী উদ্যাপন পরিষদের সভাপতি গোপাল সাহা, ওয়ার্ড আওয়ামী লীগের নেতা ফজল প্রধানীয়া, কাঞ্চন লস্কর প্রমুখ। কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা প্রদীপ প্রজ্জ্বলন ও নদীতে প্রজ্বলিত প্রদীপ ভাসিয়ে দেয়া কার্যক্রম অবলোকন করেন। এমন সুন্দর আয়োজনের জন্যে আয়োজকদের ধন্যবাদ জানান।



 


আজকের পাঠকসংখ্যা
৩৫৫৮৪৬
পুরোন সংখ্যা