চাঁদপুর। বুধবার ১৫ নভেম্বর ২০১৭। ১ অগ্রহায়ণ ১৪২৪। ২৫ সফর ১৪৩৯

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • ---------
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩২- সূরা সেজদাহ

৩০ আয়াত, ৪ রুকু, ‘মক্কী’

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১। আলিফ-লাম-মীম

২। এই কিতাবের অবতরণ বিশ্ব পালনকর্তার নিকট থেকে, এতে কোনো সন্দেহ নাই।

৩। তারা কি বলে,  এটা আপনি মিথ্যা রচনা করেছেন? বরং এটা আপনার পালনকর্তার তরফ থেকে সত্য, যাতে আপনি এমন এক সম্প্রদায়কে সতর্ক করেন, যাদের কাছে আপনার পূর্বে কোনো সতর্ককারী আসেনি। আশা করা যায় এরা সুপথপ্রাপ্ত হবে।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


সফলতা কখনো অন্ধ হয় না।


-টমাস হাডি।


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।

 


সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ডাঃ দীপু মনি
১৬-১৮ নভেম্বর চাঁদপুর সরকারি কলেজে ২য় আন্তঃবিভাগ বিতর্ক উৎসব
প্রেস বিজ্ঞপ্তি
১৫ নভেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সরকারি কলেজের সাহিত্য ও সংস্কৃতি কমিটির আয়োজনে এবং চাঁদপুর সরকারি কলেজ ডিবেট ফোরাম (সিসিডিএফ)-এর ব্যবস্তাপনায় শুরু হচ্ছে তিনদিনব্যাপী আন্তঃবিভাগ বিতর্ক উৎসব। দীর্ঘ ছয় বছর পর অর্থাৎ ২০১১ সালে এ বিতর্ক উৎসব ১ম আয়োজনের পর এ বছর ২য় আয়োজন অনুষ্ঠিত হচ্ছে। 'বিপন্ন মানবতা আজ, এসো গাই যুক্তির গান' শ্লোগানে তিনদিনব্যাপী আয়োজিত এ উৎসবে কলেজের বিভিন্ন বিভাগের ১৪টি দল অংশগ্রহণ করছে। সংসদীয় ধারার এ বিতর্ক প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন হবে আগামীকাল ১৬ নভেম্বর বৃহস্পতিবার। উৎসবের উদ্বোধন করবেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন। উৎসবের নলেজ পার্টনার হিসেবে কাজ করছে চাঁদপুর ডিবেট মুভমেন্ট (সিডিএম)। ১৮ নভেম্বর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাঃ দীপু মনি এমপি।



এ প্রথমবারের মতো চাঁদপুরে সংসদীয় ধারার ট্যাব পদ্ধতিতে টুর্নামেন্ট ভিত্তিক বিতর্ক উৎসবের বিচারক প্যানেলের প্রধান হিসেবে থাকবেন বাংলাদেশ ডিবেট ফেডারেশন (বিডিএফ)-এর সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল আলম রাসেল। ডেপুটি প্রধান বিচারক হিসেবে থাকবেন বিডিএফ-এর চট্টগ্রাম বিভাগীয় সমন্বয় কমিটির সাবেক সদস্য সচিব এবং সিডিএম-এর সাবেক সভাপতি মোঃ হাবিবুর রহমান পাটওয়ারী, বিডিএফ-এর যুগ্ম সাধারণ সম্পাদক এবং স্টামফেড়ার্ড ইউনিভার্সিটি ডিবেট ফোরাম (এসডিএফ)-এর সভাপতি সোহান মোহাইমিনুল, সিডিএম-এর সাবেক সাধারণ সম্পাদক জাহিদ হাসান, বাংলাদেশ ডিবেট ফেডারেশন (বিডিএফ)-এর সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মধু, বিডিএফ-এর স্কুল অব ডিবেট সমন্বয়কারী এবং নটরডেম ডিবেটিং ক্লাবের সাবেক সভাপতি আদিব রহমান ইথার, বিডিএফ-এর কলেজ সম্পাদক নটরডেম ডিবেটিং ক্লাবের সাবেক সভাপতি ফারহান বিন লিয়াকত। উৎসবের ট্যাব ডিরেক্টর এবং উপ-প্রধান বিচারক হিসেবে থাকবেন বাংলাদেশ ডিবেট ফেডারেশন (বিডিএফ)-এর ডেপুটি যুগ্ম সাধারণ সম্পাদক সাবি্বর নূর। সিডিএম-এর সাবেক সভাপতি ও সিসিডিএফ-এর সাবেক সাধারণ সম্পাদক নাজিয়া আহমেদ পিকসী, সিডিএম-এর সাবেক সাধারণ সম্পাদক আছমা আক্তার অাঁখি এবং নটরডেম ডিবেটিং ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ ইবনে এনায়েত বিচারক হিসেবে উৎসবের প্রতিযোগিতা পরিচালনা করবেন। উৎসবের টুর্নামেন্ট ডিরেক্টর হিসেবে রয়েছেন সিসিডিএফ-এর সহ-সভাপতি ভিভিয়ান ঘোষ। ডেপুটি ডিরেক্টর হিসেবে সিসিডিএফ-এর কোষাধ্যক্ষ ফাতেমা আহমেদ তন্বী, যুগ্ম সম্পাদক মৌসুমী সাহা, বিতর্ক সম্পাদক আবদুল্লাহ আল নোমান এবং প্রচার সম্পাদক সুব্রত দেবনাথ দায়িত্ব পালন করছেন।



১৮ নভেম্বর শনিবার সকাল ৯টায় চাঁদপুর সরকারি কলেজ মিলনায়তনে উৎসবের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডাঃ দীপু মনি এমপি।



উৎসবের পার্টনার হিসেবে রয়েছে হোটেল গ্র্যান্ড হিলশা এবং পিক ডিজিটাল কমিউনিকেশন। সংসদীয় ধারার টুর্নামেন্ট ভিত্তিক এই উৎসবে বিতর্ক অনুরাগী ও আগ্রহী বিতার্কিকদের আমন্ত্রণ জানিয়েছেন চাঁদপুর সরকারি কলেজের সাহিত্য ও সংস্কৃতি কমিটির আহ্বায়ক অধ্যাপক অসিত বরণ দাশ এবং চাঁদপুর সরকারি কলেজ ডিবেট ফোরাম (সিসিডিএফ)-এর সভাপতি রাহাদ দেওয়ান ও মাহজাবিন অধরা।



 


আজকের পাঠকসংখ্যা
৫২৭৮৯০
পুরোন সংখ্যা