চাঁদপুর। বুধবার ১৫ নভেম্বর ২০১৭। ১ অগ্রহায়ণ ১৪২৪। ২৫ সফর ১৪৩৯

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • ---------
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩২- সূরা সেজদাহ

৩০ আয়াত, ৪ রুকু, ‘মক্কী’

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১। আলিফ-লাম-মীম

২। এই কিতাবের অবতরণ বিশ্ব পালনকর্তার নিকট থেকে, এতে কোনো সন্দেহ নাই।

৩। তারা কি বলে,  এটা আপনি মিথ্যা রচনা করেছেন? বরং এটা আপনার পালনকর্তার তরফ থেকে সত্য, যাতে আপনি এমন এক সম্প্রদায়কে সতর্ক করেন, যাদের কাছে আপনার পূর্বে কোনো সতর্ককারী আসেনি। আশা করা যায় এরা সুপথপ্রাপ্ত হবে।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


সফলতা কখনো অন্ধ হয় না।


-টমাস হাডি।


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।

 


জেলা সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারীদের স্মারকলিপি প্রদান
বাদল মজুমদার
১৫ নভেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

সড়ক ও জনপথ অধিদপ্তরে কর্মরত ৭০৫৯ জন ওয়ার্কচার্জড কর্মচারীকে মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তরের নির্দেশনা, মহামান্য হাই ও সুপ্রীমকোর্টের প্রদত্ত রায় মোতাবেক দ্রুততম সময়ের মধ্যে শূন্য পদের বরাবরে ও কনভার্টেড হিসেবে নিয়মিতকরণসহ ৭ দফা দাবি আদায়ের লক্ষ্যে বাংলাদেশ সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগের শ্রমিক ইউনিয়ন কর্মচারীগণ চাঁদপুর জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

গতকাল মঙ্গলবার সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে তারা স্মারকলিপি হস্তান্তর করেন। স্মারকলিপিতে উল্লেখ করা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক যাচাই-বাছাইকৃত ২৬৬৭জন ওয়ার্কচার্জড কর্মচারীদেরকে দ্রুত সময়ের মধ্যে শুন্য পদের বরাবরে নিয়মিত ও অবশিষ্ট ৪৩৯২ জন ওয়ার্কচার্জড কর্মচারীকে শর্ত শিথিল পূর্বের ন্যায় কনভার্টেড রেগুলারের আওতায় এনে নিয়মিতকরণের প্রজ্ঞাপন/এসআরও জারি করতে হবে।

বিভিন্ন শ্রেণীর কর্মচারীগণ কর্তৃক মহামান্য হাইকোর্ট ও সুপ্রীম কোর্টে দায়েরকৃত মামলার রায়ে নির্দেশনা বাস্তবায়ন করতে হবে। ওয়ার্কচার্জড কর্মচারীদেরকে নিয়মিতকরণের পর মাস্টাররোল কর্মচারীদেরকে ও নিয়মিত সংস্থাপনে আনয়ন করতে হবে। পূর্বের ন্যায় মাস্টার রোল কর্মচারীদেরকে জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী শ্রেণীভিত্তিক সারাদেশে একই হারে দৈনিক মজুরি নির্ধারণ করতে হবে। কনভার্টেড নিয়মিত কর্মচারীসহ সকল নিয়মিত কর্মচারীকে যথাসময়ে পদোন্নতির ব্যবস্থা করতে হবে। অধিদপ্তরের প্রস্তাবিত সাংগঠনিক কাঠামো (সেটআপ) কর্মকর্তাদের ন্যায় ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীদেরকে সাংগঠনিক কাঠামো (সেটআপ) চূড়ান্তভাবে অনুমোদন করতে হবে। সাংগঠনিক কাঠামো অনুমোদন ব্যতিরেকে কোনভাবেই ৩য় ও ৪র্থ শ্রেণীর কোন পদে নিয়োগ কার্যক্রম গ্রহণ করা যাবে না। ওয়ার্কচার্জড কর্মচারীদের চাকুরির বর্তমান বয়স সীমা ৬০ বছরের স্থলে ৬২ বছর করতে হবে। ওয়ার্কচার্জড কর্মচারীদের মধ্যে বিনা পেনশনে যাদের বয়স ৬০ বছর পূর্ণ হয়েছে বা মৃত্যুবরণ করেছে তাদেরকে বিভাগীয়ভাবে যথোপযুক্তভাবে ব্যবস্থা করতে হবে।

উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ নাসির উদ্দিন, জেলা সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সহ-সভাপতি মোঃ মোস্তফা জামাল, প্রধান উপদেষ্টা আব্দুল রব ভূঁইয়া, সহ-সভাপতি মারুফ হোসেন, সাধারণ সম্পাদক এএনএম হুমায়ুন কবির পাটওয়ারী, যুগ্ম সাধারণ সম্পাদক আজহার আলী শিকদার, মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইসমাইল, ফিরোজ আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ নূর হোসেন, সদস্য মোঃ আঃ ছালাম, আব্দুল হানিফ, মোঃ জাকির হোসেন, জেলা সওজ ড্রাইভার সমিতির সভাপতি মোস্তফা পাটওয়ারী, সহ-সভাপতি আব্দুল মালেক, সাধারণ সম্পাদক একেএম হারুনুর রশিদ ভঁূইয়া, শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাবর আলী, সাংগঠনিক সম্পাদক ফিরোজ আহম্মদ, সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের হাজীগঞ্জ আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামসহ সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

আজকের পাঠকসংখ্যা
৫৩০৫১৬
পুরোন সংখ্যা