চাঁদপুর। সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭। ৪ পৌষ ১৪২৪। ২৮ রবিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • হাজীগঞ্জে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৩-সূরা আহ্যাব

৭৩ আয়াত, ৯ রুকু, মাদানী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

 ২৯। আর যদি তোমরা কামনা কর আল্লাহ্, তাঁহার রাসূল ও আখিরাত, তবে তোমাদের মধ্যে যাহারা সৎকর্মশীল আল্লাহ্ তাহাদের জন্য মহাপ্রতিদান প্রস্তুত রাখিয়াছেন।'

৩০। হে নবী-পতিœগণ!  যে কাজ স্পষ্টত অশ্লীল, তোমাদের মধ্যে কেহ তাহা করিলে তাহাকে দ্বিগুণ শাস্তি দেওয়া হইবে এবং ইহা আল্লাহর জন্য সহজ।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মন যখন অন্যত্র, চোখ তখন বন্ধ।  

-পাবলিয়াস সাইরাস।


মুসলমানগণের মধ্যে যার স্বভাব সবচেয়ে ভালো সে-ই সর্বাপেক্ষা ভালো ব্যবহার করে, তারাই তোমাদের মধ্যে সর্বাপেক্ষা শ্রেষ্ঠ  ব্যক্তি।


ফটো গ্যালারি
হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে ১২দিনব্যাপী বিতর্ক কর্মশালা উদ্বোধন
বাদল মজুমদার
১৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চর্চায় শাণিত হোক যুক্তির মঞ্চ' এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১২দিনব্যাপী এক বিতর্ক কর্মশালা উদ্বোধন করা হয়েছে।



গতকাল ১৭ ডিসেম্বর বিকেল সাড়ে তিনটায় হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে এবং চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন (ডিকেডিএফ)-এর ব্যবস্থাপনায় বিতর্ক কর্মশালার উদ্বোধনীপূর্ব আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফেজ মোঃ মাহাবুব ওয়ালী খান। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিকেডিএফ সভাপতি ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত। তিনি বলেন, হাসান আলী হাইস্কুলের শিক্ষকবৃন্দ বিতর্কপ্রেমী বলেই এই আয়োজন। স্কুল কর্তৃপক্ষ বিতর্কপ্রেমী না হলে বিতর্ক করা সম্ভব না। প্রশিক্ষণ ছাড়া কোনো বিষয়ে ভালো করা খুবই অসম্ভব। ভালো কিছুর প্রশিক্ষণের সুযোগ পাওয়া ভাগ্যের ব্যাপার। শুধুমাত্র পুঁথিগত বিদ্যা দিয়ে ভালো বিতার্কিক বা বক্তা হওয়া যায় না। প্রশিক্ষণ ও অনুশীলনের মাধ্যমে ভাল বিতার্কিক হওয়া যায়।



বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর কণ্ঠ ও সিকেডিএফ-এর উপদেষ্টা ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া ও আক্কাছ আলী রেলওয়ে একাডেমীর প্রধান শিক্ষক গোফরান হোসেন। বক্তব্য রাখেন হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মোঃ শহীদ উল্লা ও সহকারী শিক্ষক আঃ লতিফ মিয়াজী, বিদ্যালয়ের সাবেক কৃতী বিতার্কিক আজিজুর রহমান ইজাজ প্রমুখ। উদ্বাধনী অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সিকেডিএফ সাধারণ সম্পাদক রাজন চন্দ্র দে।



কর্মশালায় পাঁচজন প্রশিক্ষক থাকছেন। তাঁরা হলেন : ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, সামীম আহমেদ, আবু সালেহ মোঃ আব্দুল্লাহ, সাঈদ আরেফিন শ্যামল ও রাসেল হাসান।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৪৫৬০৮
পুরোন সংখ্যা