চাঁদপুর। সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭। ৪ পৌষ ১৪২৪। ২৮ রবিউল আউয়াল ১৪৩৯

বিজ্ঞাপন দিন

jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৩-সূরা আহ্যাব

৭৩ আয়াত, ৯ রুকু, মাদানী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

 ২৯। আর যদি তোমরা কামনা কর আল্লাহ্, তাঁহার রাসূল ও আখিরাত, তবে তোমাদের মধ্যে যাহারা সৎকর্মশীল আল্লাহ্ তাহাদের জন্য মহাপ্রতিদান প্রস্তুত রাখিয়াছেন।'

৩০। হে নবী-পতিœগণ!  যে কাজ স্পষ্টত অশ্লীল, তোমাদের মধ্যে কেহ তাহা করিলে তাহাকে দ্বিগুণ শাস্তি দেওয়া হইবে এবং ইহা আল্লাহর জন্য সহজ।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মন যখন অন্যত্র, চোখ তখন বন্ধ।  

-পাবলিয়াস সাইরাস।


মুসলমানগণের মধ্যে যার স্বভাব সবচেয়ে ভালো সে-ই সর্বাপেক্ষা ভালো ব্যবহার করে, তারাই তোমাদের মধ্যে সর্বাপেক্ষা শ্রেষ্ঠ  ব্যক্তি।


ফটো গ্যালারি
মতলব দক্ষিণে মহান বিজয় দিবস পালিত
মতলব ব্যুরো
১৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


যথাযথ মর্যাদায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের উদ্যোগে ব্যাপক কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিলো : সূর্যোদয়ের সাথে সাথে দীপ্তবাংলা পাদদেশে আনুষ্ঠানিকভাবে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন ও উদ্যাপন কমিটি, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, মতলব পৌরসভা, পুলিশ বিভাগ, মতলব দক্ষিণ আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, উপজেলা ও পৌর যুবলীগ, উপজেলা ও পৌর ছাত্রলীগসহ সকল অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা বিএনপিসহ সকল সহযোগী সংগঠন, উপজেলা জাতীয় পার্টিসহ সকল সহযোগী সংগঠন, মতলব প্রেসক্লাব, রোটারী ক্লাব অব মতলব, মতলব সূর্যমুখী কচি-কঁাঁচার মেলা, সাপ্তাহিক মতলবের জনপদ, সাপ্তাহিক দিবাকণ্ঠ, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, মতলব ডিগ্রি কলেজ, রয়মনেন নেছা মহিলা কলেজ, মতলবগঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয়, মতলব বালিকা উচ্চ বিদ্যালয়, মুন্সীরহাট কলেজ, লিটল স্কলার্স একাডেমী, কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুল, মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, এনজিও সমন্বয় পরিষদ, স্ট্যান্ডার্ড এডুকেয়ার একাডেমি, ক্যামব্রিয়ান স্কুল, ডিউড্রপস ইন্টারন্যাশনাল স্কুল, অঙ্গীকার বন্ধু সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন।



সকালে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি, আধা সরকারি ও বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় আনুষ্ঠানিকভাবে নিউ হোস্টেল মাঠে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার। বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উদ্যাপন কমিটির আহ্বায়ক মোঃ শাহিদুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কুতুব উদ্দিন। পবিত্র কোরআন তেলাওয়াত করেন উপজেলা পরিষদ কমপ্লেঙ্ জামে মসজিদের পেশ ইমাম আলহাজ্ব মুফতি মোর্শেদ আলম ভঁূইয়া ও গীতা পাঠ করেন মুক্তিযোদ্ধা বিভূতি ভূষণ মজুমদার। পরে কুচকাওয়াজ ও বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।



বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে স্বাধীনতা যুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রোটাঃ মোফাজ্জল হোসেনের উপস্থাপনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহম্মেদ, জেলা কৃষকলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন প্রধান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দেওয়ান রেজাউল করিম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শহীদুল্লাহ ছায়েদ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহাবুবুল আলম, মুক্তিযোদ্ধা স্বদেশ সরকার, পৌর যুবলীগের সভাপতি ও শহীদ পরিবারের সন্তান সোহাগ সরকার ও পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মোঃ তাজুল ইসলাম। অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মুক্তিযোদ্ধা রোস্তম আলী তালুকদার ও গীতা পাঠ করেন মুক্তিযোদ্ধা বিভূতি ভূষণ মজুমদার। অনুষ্ঠানের শুরুতে মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করা হয় এবং শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে দাঁড়িয়ে ১মিনিট নীরবতা পালন করা হয়। পরে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয় এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করা হয়। সংবর্ধনা অনুষ্ঠান শেষে বীর মুক্তিযোদ্ধা মোঃ জাহিদ হোসেনকে শোভা সঙ্গীতায়নের পক্ষ থেকে সংবর্ধিত করা হয়। এছাড়া উপজেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় নিউ হোস্টেল মাঠে প্রীতি ফুটবল ম্যাচ, ক্রিকেট ম্যাচ, উপজেলা পরিষদ বনাম পৌরসভা দল রশি টানাটানি, ব্যবসায়ী বনাম মুক্তিযোদ্ধা রশি টানাটানি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। খেলায় সার্বিক দায়িত্ব পালন করেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম। মতলব বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা লেডিস ক্লাবের আয়োজনে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার দায়িত্বে ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমা।



সন্ধ্যা ৬টা ৩০মিনিটে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা শিল্পকলা একাডেমীর সদস্য দেওয়ান রেজাউল করিমের পরিচালনায় পুরস্কার বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার। উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহম্মেদ, মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন, থানার অফিসার ইনচার্জ মোঃ কুতুব উদ্দিন, উপজেলা কৃষি অফিসার মোঃ তাজুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শওকত আলী বাদল, মহিলা ভাইস চেয়ারম্যান লক্ষ্মী রাণী দাস তারা, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফারহানা আক্তার রুমা প্রমুখ। এছাড়া মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলা মহিলা ক্রীড়া সংস্থার উদ্যোগেও বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে পুরস্কার বিতরণ করা হয়।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৮৬৬৪৭
পুরোন সংখ্যা