চাঁদপুর। শনিবার ১৩ জানুয়ারি ২০১৮। ৩০ পৌষ ১৪১৪। ২৫ রবিউস সানি ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা


৫৪ আয়াত, ৬ রুকু, মাক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০১। সমস্ত প্রশংসা আল্লাহর, যিনি নভোমন্ডলে যা আছে এবং ভূমন্ডলে যা আছে সব কিছুর মালিক এবং তাঁরই প্রশংসা পরকালে। তিনি প্রজ্ঞাময়, সর্বজ্ঞ।


০২। তিনি জানেন যা ভূগর্ভে প্রবেশ করে, যা সেখান থেকে নির্গত হয়, যা আকাশ থেকে বর্ষিত হয় এবং যা আকাশে উত্থিত হয়। তিনি পরম দয়ালু ক্ষমাশীল।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


 


 


দুঃখ কখনো একা আসে না, সে দল বেঁধে আসে। -সেঙ্পিয়ার।


 


 


যাদের সামর্থ্য থাকা অবস্থায় হজ্ব করল না তারা ইয়াহুদী হইয়া মরুক অথবা নাসারা হইয়া মরুক তাতে আমার কিছু আসে যায় না।


 


 


 


ফটো গ্যালারি
হাইমচরে বর্ণাঢ্য আয়োজনে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন
হাসান আল মামুন
১৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

'উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ' এ প্রতিপাদ্য বিষয় নিয়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সারাদেশের ন্যায় হাইমচর উপজেলা প্রশাসনের আয়োজনে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। গত ১১ জানুয়ারি বৃহস্পতিবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নূর হোসেন পাটওয়ারী বলেন, সারাদেশে বর্তমান সরকারের উন্নয়নের জোয়ার বইছে। এ ধারাবাহিকতা রক্ষায় আমরা যে যে অবস্থানে আছি সে অবস্থান থেকেই জনকল্যাণে কাজ করতে হবে। বর্তমান সরকারকে জনবান্ধব সরকার উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যার সফল নেতৃত্বে বাংলাদেশের সর্বক্ষেত্রে যে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে এর বার্তা জনগণকে পেঁৗছে দিতে হবে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। তাহলে ২০৪১ নয়, তার পূর্বেই পরিপূর্ণ ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলা যাবে।

১১ জানুয়ারি সকাল ১০টায় হাইমচর উপজেলা পরিষদ কমপ্লেঙ্ অডিটোরিয়ামে আয়োজিত এ উন্নয়ন মেলায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন হাইমচর থানার অফিসার ইনচার্জ রনোজিত রায়, পরিদর্শক (তদন্ত) মোঃ আলমগীর হোসেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা, মেডিকেল অফিসার ডাঃ মোঃ সোলাইমান হোসেন, সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান তালুকদার, হাইমচর প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ খুরশিদ আলম, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মীর হোসেন প্রমুখ। এর পূর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সে উন্নয়ন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন উপভোগ করেন অতিথিসহ দর্শনার্থী এবং উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীগণ। বিকেল ৩টায় মোঃ নূর হোসেন পাটওয়ারী ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুমসহ অতিথিবৃন্দ উন্নয়ন মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এ সময় অতিথিবৃন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে স্টলে ডায়াবেটিস পরীক্ষা ও বস্নাড গ্রুপিং করে সন্তোষ প্রকাশ করেন।

উল্লেখ্য, উন্নয়ন মেলায় উপজেলার বিভিন্ন প্রশাসনিক বিভাগসহ সরকারি-বেসরকারি ৩২টি দপ্তর স্টল নিয়ে মেলায় অংশ নেয়। মেলার ১ম দিনেই ব্যাপক লোকের উপস্থিতি পরিলক্ষিত হয়েছে।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭৫৪৭৩৭
পুরোন সংখ্যা