চাঁদপুর। শনিবার ১৩ জানুয়ারি ২০১৮। ৩০ পৌষ ১৪১৪। ২৫ রবিউস সানি ১৪৩৯
ckdf
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরসহ দেশের বেশ কিছু জেলায় আজ ঈদ পালিত হচ্ছে
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা


৫৪ আয়াত, ৬ রুকু, মাক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০১। সমস্ত প্রশংসা আল্লাহর, যিনি নভোমন্ডলে যা আছে এবং ভূমন্ডলে যা আছে সব কিছুর মালিক এবং তাঁরই প্রশংসা পরকালে। তিনি প্রজ্ঞাময়, সর্বজ্ঞ।


০২। তিনি জানেন যা ভূগর্ভে প্রবেশ করে, যা সেখান থেকে নির্গত হয়, যা আকাশ থেকে বর্ষিত হয় এবং যা আকাশে উত্থিত হয়। তিনি পরম দয়ালু ক্ষমাশীল।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


 


 


দুঃখ কখনো একা আসে না, সে দল বেঁধে আসে। -সেঙ্পিয়ার।


 


 


যাদের সামর্থ্য থাকা অবস্থায় হজ্ব করল না তারা ইয়াহুদী হইয়া মরুক অথবা নাসারা হইয়া মরুক তাতে আমার কিছু আসে যায় না।


 


 


 


কচুয়ায় তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু
ফরহাদ চৌধুরী
১৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

'উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ' এ সস্নোগানে সারাদেশের ন্যায় কচুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উন্নয়ন মেলা শুরু হয়েছে। গত ১১ জানুয়ারি বৃহস্পতিবার সকালে কচুয়া বিশ্বরোড থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়। এ সময় শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে মেলার শুভ সূচনা করেন ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। পরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মেলার উদ্বোধন করেন সেটি সম্প্রচার করা হয়।

ভিডিও কনফারেন্সের পর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। তিনি তাঁর বক্তব্যে বলেন, কৃষি, শিক্ষা, বিদ্যুৎ ও অবকাঠামো খাতে বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে ব্যাপক উন্নতি হয়েছে। উন্নয়নের জন্যই বর্তমান সরকারকে আপনাদের সমর্থন করতে হবে।

কচুয়া উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজের সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আনোয়ার হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির, ভাইস চেয়ারম্যান অ্যাডঃ হেলাল উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা শহীদ, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ হায়দার আলী প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে তুলে ধরার জন্যে উপজেলার ৭৩টি প্রতিষ্ঠানের ৩৪টি স্টল পরিদর্শন করেন।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৫৬৭৩৯
পুরোন সংখ্যা