চাঁদপুর। শুক্রবার ১৯ জানুয়ারি ২০১৮। ৬ মাঘ ১৪২৪। ১ জমাদিউল আউয়াল ১৪৩৯

বিজ্ঞাপন দিন

jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা

৫৪ আয়াত, ৬ রুকু, মাক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৪। সাবাব অধিবাসীদের জন্যে তাদের বাসভূমিতে ছিল এক নিদর্শন-দুটি উদ্যান, একটি ডানদিকে, একটি বামদিকে। তোমরা তোমাদের পালনকর্তার রিযিক খাও এবং তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ কর। স্বাস্থ্যকর শহর এবং ক্ষমাশীল পালনকর্তা।

১৫। যখন আমি সোলায়মানের মৃত্যু ঘটলাম, তখন ঘুণ পোকাই জিনদেরকে তাঁর মৃত্যু সম্পর্কে অবহিত করল। সোলায়মানের লাঠি খেয়ে যাচ্ছিল। যখন তিনি মাটিতে পড়ে গেলেন, তখন জিনেরা বুঝতে পারল যে, অদৃশ্য বিষয়ের জ্ঞান থাকলে তারা এই লাঞ্ছনাপূর্ণ শাস্তিতে আবদ্ধ থাকতো না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


স্বপ্ন সেটা নয় যেটা মানুষ, ঘুমিয়ে ঘুমিয়ে দেখে; স্বপ্ন সেটাই যেটা পূরণের প্রত্যাশা, মানুষকে ঘুমাতে দেয় না।  

                -এপিজে আব্দুল কালাম।


ইহা খোদার আদেশ যে, তোমরা নারী জাতিকে সম্মান করবে। কারণ, তারাই তোমাদের জননী, ভগ্নি ও ফুফু।


ফটো গ্যালারি
৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের সমন্বয় সভা
অনলাইন কার্যক্রমে এগিয়ে থাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে চাঁদপুরের পরিচিতি রয়েছে
--অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ নুরুল আলম নিজামী
১৯ জানুয়ারি, ২০১৮ ১৮:৫৩:৪৯
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। ১৭ জানুয়ারি (বুধবার) সকালে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন  চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ নুরুল আলম নিজামী।

    ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিকের সভাপতিত্বে ও ইউনিয়ন পরিষদ সচিব মোঃ আবু বকর মানিকের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নুরুল আলম নিজামী বলেন, সমাজের উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে। অনলাইন ব্যবহার করে অর্থ ও সময় উভয়টাই সাশ্রয় করা যায়। ইন্টারনেট ও প্রযুক্তি সঠিকভাবে ব্যবহার করে এটিকে সমাজের কল্যাণে ও উন্নয়নে ব্যয় করতে হবে। আগামী প্রজন্মের জন্যে সমাজকে পরিবর্তন করতে হবে। আমাদের সবচেয়ে বড় সম্পদ হচ্ছে মানবসম্পদ। সমাজের উন্নয়নের সাথে সাথে শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতিকেও এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি আরও বলেন, ই-নথি কার্যক্রমে বিভিন্ন সফট্ওয়্যারের জন্যে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে চাঁদপুর জেলা পরিচিতি অর্জন করেছে। মৈশাদী ইউপির চেয়ারম্যান জাতীয়তা সনদ, ট্রেড লাইসেন্স, চারিত্রিক সনদসহ বিভিন্ন কার্যক্রম অনলাইনের আওতায় এনেছেন। অনলাইন সেবায় মৈশাদী ইউনিয়ন অনেক এগিয়ে রয়েছে। এছাড়া ইউনিয়নকে ভিক্ষুকমুক্তকরণে ব্যাপক কাজ করছে।

    অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) অভিষেক দাস, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রফিকুল ইসলাম, জেলা পরিষদের সদস্য মোঃ নুরুল ইসলাম পাটওয়ারী, হামানকর্দ্দি পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল কৃষ্ণ ঘোষ, বিশিষ্ট সমাজসেবক মোঃ নুরুজ্জামান খান বাবলু, বিশিষ্ট সমাজসেবক আব্দুস ছাত্তার মাস্টার। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক ও সচিব আবু বকর মানিকসহ সদস্যবৃন্দ। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন স্বাস্থ্য পরিদর্শক মোঃ মনির হোসেন তালুকদার, সহকারী স্বাস্থ্য পরিদর্শক বিলকিছ আক্তার, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন, উপ-সহকারী ভূমি কর্মকর্তা বিশ্বনাথ দাস, ই-লাইব্রেরী প্রশিক্ষক মুহাম্মদ হোসাইন দেওয়ান প্রমুখ।

    উল্লেখ্য, নূরুল আলম নিজামী ইতঃপূর্বে চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন বিভিন্ন পদে ছিলেন।

    অনুষ্ঠানে ইউনিয়নের ৭নং ওয়ার্ডের অতি দরিদ্রদের জন্যে কর্মসূচি (ইজিপিপি) প্রকল্পের কাজ পরিদর্শন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ নুরুল আলম নিজামী ও সহকারী কমিশনার ভূমি অভিষেক দাস। সাথে ছিলেন চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিকসহ অতিথিবৃন্দ।


আজকের পাঠকসংখ্যা
১৫০১৭৭
পুরোন সংখ্যা