চাঁদপুর। শুক্রবার ১৯ জানুয়ারি ২০১৮। ৬ মাঘ ১৪২৪। ১ জমাদিউল আউয়াল ১৪৩৯
kzai
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা

৫৪ আয়াত, ৬ রুকু, মাক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৪। সাবাব অধিবাসীদের জন্যে তাদের বাসভূমিতে ছিল এক নিদর্শন-দুটি উদ্যান, একটি ডানদিকে, একটি বামদিকে। তোমরা তোমাদের পালনকর্তার রিযিক খাও এবং তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ কর। স্বাস্থ্যকর শহর এবং ক্ষমাশীল পালনকর্তা।

১৫। যখন আমি সোলায়মানের মৃত্যু ঘটলাম, তখন ঘুণ পোকাই জিনদেরকে তাঁর মৃত্যু সম্পর্কে অবহিত করল। সোলায়মানের লাঠি খেয়ে যাচ্ছিল। যখন তিনি মাটিতে পড়ে গেলেন, তখন জিনেরা বুঝতে পারল যে, অদৃশ্য বিষয়ের জ্ঞান থাকলে তারা এই লাঞ্ছনাপূর্ণ শাস্তিতে আবদ্ধ থাকতো না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


স্বপ্ন সেটা নয় যেটা মানুষ, ঘুমিয়ে ঘুমিয়ে দেখে; স্বপ্ন সেটাই যেটা পূরণের প্রত্যাশা, মানুষকে ঘুমাতে দেয় না।  

                -এপিজে আব্দুল কালাম।


ইহা খোদার আদেশ যে, তোমরা নারী জাতিকে সম্মান করবে। কারণ, তারাই তোমাদের জননী, ভগ্নি ও ফুফু।


ফটো গ্যালারি
শাহ্তলী মাদ্রাসার বার্ষিক মাহফিল উপলক্ষে সভা
১৯ জানুয়ারি, ২০১৮ ১৮:৫৫:২৬
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শাহ্তলী কামিল (এমএ) মাদ্রাসার আয়োজনে মাদ্রাসার আসন্ন বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল উপলক্ষে সুধীজনদের সাথে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৮ জানুয়ারি বৃহস্পতিবার দুপুর ১২টায় মাদ্রাসা মিলনায়তনে মাদ্রাসার গভর্নিংবডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে এবং মাদ্রাসার ১ম মুহাদ্দেস ও গভর্নিংবডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা ইয়াছিন মিয়ার পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান ও ৬নং মৈশাদী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক।

    সভায় চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক বলেন, শাহতলী কামিল মাদ্রাসা একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের সুনাম রয়েছে। এ মাদরাসার ছাত্ররা বড় আলেম হয়ে মাদ্রাসার সুনাম ছড়াচ্ছে। মাদ্রাসার বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল সাফল্যম-িত করতে হলে সকলের সহযোগিতা প্রয়োজন। আমি ব্যক্তিগতভাবে ও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে মাহফিলে সর্বোচ্চ সহযোগিতা করবো। মাদ্রাসার গভর্নিংবডির সহ-সভাপতি সোহেল রুশদী তাঁর বক্তব্যে বলেন, বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল সাফল্যম-িত করার জন্যে সকল ধরনের ব্যবস্থাগ্রহণ করা হবে। এ মাহফিল সকলের, তাই সকলের সহযোগিতা করতে হবে। এলাকার বিভিন্ন মসজিদে যারা ইমামতি করেন প্রতি শুক্রবার মাহফিলের কথা মসজিদে মুসল্লিদের দয়া করে বলবেন। দলমত নির্বিশেষে আমরা মাদ্রাসার উন্নয়নে কাজ করবো। মাদ্রাসার উন্নয়নে ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদ ও এলাকাবাসী সহযোগিতা করে আসছে। বিশেষ করে চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক সাহেব এ মাদ্রাসার উন্নয়নে স্বল্প সময়ে ব্যাপক কাজ করেছেন। পরিষদ ও তিনি ব্যক্তিগতভাবে আর্থিক সহযোগিতা করছেন।

    অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মোঃ হারুন-অর রশিদ, গভর্নিংবডির দাতা সদস্য হাফেজ মোঃ জাকির হোসেন তপাদার, অভিভাবক সদস্য মোঃ মাসুদুর রহমান নান্টু পাটওয়ারী, বিশিষ্ট সমাজসেবক আব্দুস সাত্তার মাস্টার, বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক মোঃ আবুল হাশেম রুশদী, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ, মাদ্রাসার শিক্ষক মাওলানা হাফেজ জহিরুল হক, মসজিদ কমিটির আহ্বায়ক ক্বারী আব্দুল ওয়াদুদ,  বিশিষ্ট সমাজসেবক মোঃ জাহাঙ্গীর হোসেন খান প্রমুখ। উল্লেখ্য, আগামী ৫ ফেরুয়ারি মাদ্রাসার বার্ষিক মাহফিল অনুষ্ঠিত হবে ।

    পরামর্শ সভা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন।


আজকের পাঠকসংখ্যা
২৭১৮৯০
পুরোন সংখ্যা