চাঁদপুর। শুক্রবার ১৯ জানুয়ারি ২০১৮। ৬ মাঘ ১৪২৪। ১ জমাদিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা

৫৪ আয়াত, ৬ রুকু, মাক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৪। সাবাব অধিবাসীদের জন্যে তাদের বাসভূমিতে ছিল এক নিদর্শন-দুটি উদ্যান, একটি ডানদিকে, একটি বামদিকে। তোমরা তোমাদের পালনকর্তার রিযিক খাও এবং তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ কর। স্বাস্থ্যকর শহর এবং ক্ষমাশীল পালনকর্তা।

১৫। যখন আমি সোলায়মানের মৃত্যু ঘটলাম, তখন ঘুণ পোকাই জিনদেরকে তাঁর মৃত্যু সম্পর্কে অবহিত করল। সোলায়মানের লাঠি খেয়ে যাচ্ছিল। যখন তিনি মাটিতে পড়ে গেলেন, তখন জিনেরা বুঝতে পারল যে, অদৃশ্য বিষয়ের জ্ঞান থাকলে তারা এই লাঞ্ছনাপূর্ণ শাস্তিতে আবদ্ধ থাকতো না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


স্বপ্ন সেটা নয় যেটা মানুষ, ঘুমিয়ে ঘুমিয়ে দেখে; স্বপ্ন সেটাই যেটা পূরণের প্রত্যাশা, মানুষকে ঘুমাতে দেয় না।  

                -এপিজে আব্দুল কালাম।


ইহা খোদার আদেশ যে, তোমরা নারী জাতিকে সম্মান করবে। কারণ, তারাই তোমাদের জননী, ভগ্নি ও ফুফু।


ফটো গ্যালারি
ইমামে রাব্বানী দরবার শরীফে ৫৪তম বার্ষিক পবিত্র ওরছে নববী (দঃ) ও সুন্নী মহাসমাবেশ
শান্তির সমাজ প্রতিষ্ঠায় ইসলামী শাসন প্রতিষ্ঠার বিকল্প নেই
---------আল্লামা সৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী
১৯ জানুয়ারি, ২০১৮ ১৮:৫৮:৫৮
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জের ঐতিহ্যবাহী ইমামে রাব্বানী দরবার শরীফে ৫৪তম বার্ষিক পবিত্র ওরছে নববী (দঃ) ও সুন্নী মহাসমাবেশ গত শনিবার সকাল থেকে সারা রাতব্যাপী অনুষ্ঠিত হয়েছে। পঞ্চদশ শতাব্দীর মোজাদ্দেদ, আওলাদে রাসূল (দঃ), ইমামে আহলে সুন্নাত আল্লামা আবু নসর সৈয়দ মোঃ আবেদ শাহ মোজাদ্দেদী আল মাদানী (রাঃ) প্রতিষ্ঠিত ইমামে রাব্বানী দরবার শরীফে ওরছে নববীতে সভাপতিত্ব করেন দরবার শরীফের গদ্দিনশীন পীর আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী আল আবেদী।

    তিনি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশে ইসলামী আইন প্রতিষ্ঠায় পীর মাশায়েখদের এগিয়ে আসতে হবে। শুধুমাত্র খানকায় বসে ইসলামী সমাজ বিনির্মাণ সম্ভব নয়। তথাকথিত রাজনৈতিক পরিম-ল থেকে মানুষকে সঠিক পথের সন্ধান দিতে হবে। মহানবী (দঃ) যেভাবে ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা করে গেছেন, এমনকি খোলাফায়ে রাশেদীনগণ যেভাবে ইসলামের জন্যে শাহাদাতের পেয়ালা বরণ করেছেন, অলীয়ে কামেলগণ যেভাবে ইসলাম প্রতিষ্ঠার মডেল হয়েছেন, সেভাবে আবার এগিয়ে যেতে হবে, রাজপথে নামতে হবে। গণতান্ত্রিক রাষ্ট্রে ইসলামী সমাজ প্রতিষ্ঠায় ভোটের রাজনীতির বিকল্প নেই। শান্তির সমাজ প্রতিষ্ঠায় ইসলামী শাসন প্রতিষ্ঠার বিকল্প নেই। বাতিলদের চেয়েও এ বিষয়ে সুন্নী জামাত অনেক বেশি অগ্রগামী। শুধুমাত্র সময়ের অপেক্ষা মাত্র, বিজয় আমাদের হবেই, ইনশাআল্লাহ। ওরছে বক্তব্য রাখেন ইমামে রাব্বানী দরবার শরীফের মেজো হুজুর মাওঃ সৈয়দ জাহান শাহ মোজাদ্দেদী, শাহজাদা মাওঃ জাহের শাহ মোজাদ্দেদী, শাহজাদা সৈয়দ মাখদুম শাহ্ মোজাদ্দেদী। অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন গাছতলা দরবার শরীফের পীর মাওঃ খাজা আরিফুর রহমান তাহেরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এসএম বোরহান উদ্দিন, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাওঃ মোঃ এমদাদুল হক রাজনগরী, অধ্যক্ষ মাওঃ মফিজুল ইসলামসহ দেশ বরেণ্য ওলামায়ে কেরাম, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খাজা সাফিউল বাসার রুজমনসহ হাজীগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

    ওরছে নববীতে দরবারের লাখ লাখ ভক্ত, মুরিদান, হাজীগঞ্জ উপজেলার সর্বস্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ওরছ উপলক্ষে দিনব্যাপী কোরআন তেলাওয়াত, খতমে খাজেগান, মাগরিবের নামাজের পর গিলাপ চড়ানোসহ জিকিরে জিকিরে মুখরিত হতে থাকে ইমামে রাব্বানী দরবার শরীফ।


আজকের পাঠকসংখ্যা
৩৯৪৫৮০
পুরোন সংখ্যা