চাঁদপুর। বুধবার ২৪ জানুয়ারি ২০১৮। ১১ মাঘ ১৪২৪। ৬ জমাদিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের সুধীজন ও সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম বলেন, যে কোনো মূল্যে চাঁদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা হবে। এছাড়া তিনি সড়কে ট্রাক চলাচল বন্ধ রাখার সবপ্রকার চেষ্টা অব্যাহত রাখবেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা

৫৪ আয়াত, ৬ রুকু, মাক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৪। বলুন, নভোম-ল ও ভূমন্ডল থেকে কে তোমাদেরকে রিযিক দেয়। বলুন, আল্লাহ। আমরা অথবা তোমরা সৎপথে অথবা স্পষ্ট বিভ্রান্তিতে আছি ও আছ?

২৫। বলুন, আমাদের অপরাধের জন্যে তোমরা জিজ্ঞাসিত হবে না এবং তোমরা যা কিছু কর, সে সম্পর্কে আমরা জিজ্ঞাসিত হব না।

২৬। বলুন, আমাদের পালনকর্তা আমাদেরকে সমবেত করবেন, অতঃপর তিনি আমাদের মধ্যে সঠিকভাবে ফয়সালা করবেন। তিনি ফয়সালাকারী, সর্বজ্ঞ।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


বুদ্ধিমান লোক নিজে নত হয়ে বড় হয়, আর নির্বোধ ব্যক্তি নিজেকে বড় বলে অপদস্থ হয়।                              

-হযরত আলী (রাঃ)।


যে ব্যক্তি উদরপূর্তি করিয়া আহার করে, বেহেশতের দিকে তাহার জন্যে পথ উন্মুক্ত হয় না।


ফটো গ্যালারি
জেলা প্রশাসন ও সনাক-চাঁদপুরের উদ্যোগে
আজ শুরু হচ্ছে ২ দিনব্যাপী তথ্য মেলা
সংবাদ বিজ্ঞপ্তি
২৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


তথ্য অধিকার আইন ২০০৯ বাস্তবায়নের লক্ষ্যে জেলা প্রশাসন, চাঁদপুর ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), চাঁদপুরের আয়োজনে আজ শুরু হচ্ছে ২ দিনব্যাপী তথ্য মেলা।



মেলা উপলেক্ষে রাখা হয়েছে র‌্যালি, আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা, চিত্রাঙ্কন ও কার্টুন প্রতিযোগিতা, প্রীতি বিতর্ক, সরকারি পরিষেবা : সমস্যা ও প্রতিকার ভাবনা শীর্ষক জনঅংশগ্রহণমূলক উন্মুক্ত প্রশ্নোত্তর পর্ব, জননী সংলাপ : প্রসঙ্গ দুর্নীতি প্রতিরোধ, সাংস্কৃতিক অনুষ্ঠান, মুক্তিযুদ্ধভিত্তিক আলোকচিত্র ও দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শনী।



 



আজ (২৪ জানুয়ারি ২০১৮ বুধবার) রয়েছে দুপুর আড়াইটায় র‌্যালি, বিকেল ৩টায় আলোচনা সভা, সাড়ে ৪টায় প্রীতি বিতর্ক, সন্ধ্যা ৬টায় দুর্নীতিবিরোধী ভিডিও ড্রামা প্রদর্শন, সন্ধ্যা পৌনে ৭টায় সরকারি পরিষেবা : সমস্যা ও প্রতিকার ভাবনা শীর্ষক জনঅংশগ্রহণমূলক উন্মুক্ত প্রশ্নোত্তর পর্ব, অংশগ্রহণে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, চাঁদপুর এবং রাত ৮টায় আনন্দধবনি সংগীত একাডেমির পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।



কাল (২৫ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার) রয়েছে বেলা ১২টায় কুইজ প্রতিযোগিতা (অংশগ্রহণে চাঁদপুর সরকারি মহিলা কলেজ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়, লেডী দেহলভী বালিকা উচ্চ বিদ্যালয়), বিকাল সাড়ে ৩টায় চিত্রাঙ্কন ও কার্টুন প্রতিযোগিতা, বিকেল সাড়ে ৪টায় জননী সংলাপ : প্রসঙ্গ দুর্নীতি প্রতিরোধ, সন্ধ্যা ৬টায় সরকারি পরিষেবা : সমস্যা ও প্রতিকার ভাবনা শীর্ষক জনঅংশগ্রহণমূলক উন্মুক্ত প্রশ্নোত্তর পর্ব (অংশগ্রহণে-চাঁদপুর পৌরসভা ও সদর উপজেলা ভূমি অফিস, চাঁদপুর), সন্ধ্যা পৌনে ৭টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ, রাত ৮টায় শিশু একাডেমি, চাঁদপুর ও সনাক চাঁদপুরের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। রাত সাড়ে ৯টায় মেলার সমাপ্তি ঘোষণা।



চাঁদপুরের সরকারি-বেসরকারি সেবাদানকারী ৩১টি প্রতিষ্ঠান তথ্য অধিকার আইন-২০০৯ অনুযায়ী জনগণকে তথ্য প্রাপ্তির কৌশল সম্পর্কে পরামর্শ ও সহযোগিতা প্রদান করবে। মেলায় আগত দর্শনার্থীদের সরকারি-বেসরকারি কোন কোন প্রতিষ্ঠান থেকে কীভাবে তথ্য পেতে পারেন সেজন্যে তথ্য প্রাপ্তির আবেদন ফরম পূরণ সম্পর্কে ধারণা প্রদান করা হবে।



 



তথ্য মেলায় আগত দর্শনার্থীদের তথ্য প্রদানের পাশাপাশি স্থানীয় চাহিদার ভিত্তিতে মেলায় মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের স্টলে বিনামূল্যে চক্ষু পরীক্ষা ও চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের পক্ষ থেকে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষার ব্যবস্থা রয়েছে। এছাড়াও চাঁদপুর রেডক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের সুযোগ রয়েছে। দর্শনার্থীদের জন্যে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের সকল ধরনের সেবা এবং সেবাপ্রাপ্তির নিয়মাবলি উন্মুক্ত থাকবে। জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি (সনাক), চাঁদপুরের পক্ষ থেকে সকলকে মেলায় উপস্থিত থাকার জন্যে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।



 


আজকের পাঠকসংখ্যা
৮৬৫২৫৫
পুরোন সংখ্যা