চাঁদপুর। মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮। ১ ফাল্গুন ১৪২৪। ২৬ জমাদিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের সুধীজন ও সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম বলেন, যে কোনো মূল্যে চাঁদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা হবে। এছাড়া তিনি সড়কে ট্রাক চলাচল বন্ধ রাখার সবপ্রকার চেষ্টা অব্যাহত রাখবেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৫-সূরা ফাতির

৫৫ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১১। এবং তাকে আমি বলেছিলাম, প্রশস্ত বর্ম তৈরি কর, কড়াসমূহ যথাযথভাবে সংযুক্ত কর এবং সৎকর্ম সম্পাদন কর। তোমরা যা কিছু কর, আমি তা দেখি।

১২। আর আমি সোলায়মানের অধীন করেছিলাম বায়ুকে, যা সকালে এক মাসের পথ এবং বিকালে এক মাসের পথ অতিক্রম করত। আমি তার জন্যে গলিত তামার এক ঝরণা প্রবাহিত করেছিলাম। কতক জি¦ন তার সামনে কাজ করত তার পালনকর্তার আদেশে। তাদের যে কেউ আমার আদেশ অমান্য করবে, আমি জ¦লন্ত অগ্নির শাস্তি আস্বাদন করাব।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


বাচুর না পানালে দুধ পেতে কোথায়?


-প্রবাদ।


যে সদর দরজা দিয়ে বেহেশতে যেতে চায়, সে তার পিতা-মাতাকে সন্তুষ্ট করুক।


ফটো গ্যালারি
মদনা দরবার শরীফের ৭৪তম ইছালে ছাওয়াব মাহফিলে মদনার পীর ছাহেব
আমল-আকিদা বিশুদ্ধ করতে পীর অলিদের সোহবতে থাকতে হবে
মুহাম্মদ আবদুর রহমান গাজী
১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নে ঐতিহ্যবাহী মদনা দরবার শরীফের ৩ দিনব্যাপী ৭৪তম ইছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দরবার শরীফ মাঠে গত শুক্রবার বাদ আছর থেকে শুরু হয়ে গত রোববার রাতে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে মাহফিল সমাপ্ত হয়।

মদনা দরবারের পীরে কামেল আলহাজ্ব মাওলানা শাহ্ সূফি মোখতার আহমদ (রহঃ)-এর ৮ম মৃত্যুবার্ষিকীতে উক্ত মাহফিলে সভাপ্রধান ছিলেন ও আখেরি মোনাজাত পরিচালনা করেন বর্তমান গদ্দিনশীন পীর আলহাজ্ব মাওঃ মাহবুবুর রহমান। মোনাজাতের পূর্বে পীর ছাহেব বলেন, আমল-আকিদা বিশুদ্ধ করতে অলীদের সোহবতে থাকতে হবে। বর্তমানে একদল লোক ইসলাম নিয়ে মনগড়া কথা বলে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে। এ দেশে যাঁরা ইসলাম প্রতিষ্ঠায় জীবন উৎসর্গ করেছেন, তাঁদের পথ ও মতে থাকতে হবে। তিনি আরো বলেন, আমাদের আদর্শ হবে রাসূলে পাক (সাঃ)-এর মতো। হক্কানী আলেমগণ নবীদের ওয়ারিশ, তাই আমলী জিন্দিগী গঠন করতে হক্কানী আলেম ও পীর মাশায়েখের সোহবতে আসতে হবে।

মাহফিলের শেষ দিন বক্তব্য রাখেন মদনা দরবারের সাহেবজাদা আলহাজ্ব মাওঃ শাহ্ মোহাম্মদ কাওসার, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মাওঃ একেএম মাহবুবুর রহমান, গ-ামারা ফাযিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওঃ মোঃ আমির হোসাইন, ঢাকা উত্তরা বায়তুছ ছালাম জামে মসজিদের খতিব মাওঃ আনিসুর রহমান নূরী, মাওঃ আরিফ উল্লাহ জিন্নাহ, হাফেজ মাওঃ হারুনুর রশিদ ছিদ্দিকী, হাফেজ রুহুল আমিন আফছারী প্রমুখ।

মাহফিলে ইসলামী গজল পরিবেশন করেন স্বর্ণপদকপ্রাপ্ত শিল্পী এম সাইফুল ইসলাম। মাওঃ মোঃ ফরহাদ আলমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন চান্দ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খানজাহান আলী কালু পাটওয়ারী, সাবেক চেয়ারম্যান মোঃ আবু ইউসুফ শেখ, চাঁদপুর ওছমানিয়া ফাযিল মাদ্রাসার আরবি প্রভাষক মাওঃ নাজমুস শাহাদাত, চাঁপাইনবাবগঞ্জ জামবাড়িয়া দারুচ্ছুন্নাত দাখিল মাদ্রাসার সুপার মাওঃ ওমর ফারুক আজম, দক্ষিণ মদনা দাখিল মাদ্রাসার সুপার মাওঃ হোসোইন ফারুকী, চান্দ্রা খান বাড়ি জামে মসজিদের খতিব নজরুল ইসলাম, মংলা পৌরসভার সাবেক মেয়র সফিকুর রহমান, বিভিন্ন মসজিদের ইমাম ও মাদ্রাসার শিক্ষকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আজকের পাঠকসংখ্যা
৮৬৬০১৩
পুরোন সংখ্যা