চাঁদপুর। মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮। ১ ফাল্গুন ১৪২৪। ২৬ জমাদিউল আউয়াল ১৪৩৯
kzai
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরে মাসুদ রানা হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড ,, জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মো. শফিকুর রহমান ভুঁইয়া, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক কাজী গোলাম মোস্তফাকে আটক করেছে পুলিশ || বিক্ষোভ চলাকালে বিএনপি নেতা শফিকুর রহমান ভূঁইয়াসহ আটক ৫
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৫-সূরা ফাতির

৫৫ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১১। এবং তাকে আমি বলেছিলাম, প্রশস্ত বর্ম তৈরি কর, কড়াসমূহ যথাযথভাবে সংযুক্ত কর এবং সৎকর্ম সম্পাদন কর। তোমরা যা কিছু কর, আমি তা দেখি।

১২। আর আমি সোলায়মানের অধীন করেছিলাম বায়ুকে, যা সকালে এক মাসের পথ এবং বিকালে এক মাসের পথ অতিক্রম করত। আমি তার জন্যে গলিত তামার এক ঝরণা প্রবাহিত করেছিলাম। কতক জি¦ন তার সামনে কাজ করত তার পালনকর্তার আদেশে। তাদের যে কেউ আমার আদেশ অমান্য করবে, আমি জ¦লন্ত অগ্নির শাস্তি আস্বাদন করাব।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


বাচুর না পানালে দুধ পেতে কোথায়?


-প্রবাদ।


যে সদর দরজা দিয়ে বেহেশতে যেতে চায়, সে তার পিতা-মাতাকে সন্তুষ্ট করুক।


ফটো গ্যালারি
মতলব উত্তরে শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা
জাতির মেরুদন্ড যে কারখানায় তৈরি হয় তার নাম প্রাথমিক বিদ্যালয়
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খোরশেদ আলম
মাহবুব আলম লাভলু
১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল সোমবার 'মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে মতলব উত্তর উপজেলায় সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষকদের করণীয়' শীর্ষক মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে। কলাকান্দা ক্লাস্টারের শিক্ষকদের নিয়ে ৫৩নং গজরা সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা শিক্ষা অফিসার মোঃ ইকবাল হোসেন ভঁূইয়ার সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাহফুজুর রহমানের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খোরশেদ আলম।



বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা শিক্ষা অফিসার নাজমা বেগম, ফরিদগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার মোঃ মনিরুজ্জামান, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোজাম্মেল হক, মাহফুজ মিয়া, মোঃ ওয়ালী উল্লাহ, উপজেলা শিক্ষক সমিতির সাবেক সভাপতি সৈয়দ আহমদ বুলবুল, প্রধান শিক্ষক মোশারফ হোসেন, মোঃ বাতেন, মোঃ শহিদুল্লাহ, সোহানা ইসলাম, সহকারী শিক্ষক শ্যামল কুমার বাড়ৈ, ফারহানা বেগম, মাসুদুর রহমান, জেসমিন আক্তার, ইউপি সদস্য মোঃ সুরুজ মুন্সী, নূরুল হক, গজরা ইউনিয়ন যুবলীগের সভাপতি কবির হোসেন মুন্সী টিটু প্রমুখ। সভায় কলাকান্দা ক্লাস্টারসহ বিভিন্ন ইউনিয়ন থেকে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগণ উপস্থিত ছিলেন।



প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খোরশেদ আলম বলেন, শিক্ষাই জাতির মেরুদ-, শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতি করতে পারে না-এমন বাক্য ছোট বেলা থেকেই আমরা বুঝে বা না বুঝে মুখস্থ করে এসেছি এবং এগুলো অতিশয় সত্য বাণীও বটে। আর এ মেরুদ- যে কারখানায় তৈরি হয় তার নাম প্রাথমিক বিদ্যালয়।



তিনি আরো বলেন, এবারের প্রাথমিক সমাপনী পরীক্ষায় চাঁদপুর জেলা সারাদেশের মধ্যে তৃতীয় স্থান অধিকার করেছে। আগামীতে যেনো আমরা প্রথম স্থান নিতে পারি সে লক্ষ্যে কাজ করতে হবে। চাঁদপুর জেলা হবে প্রাথমিক শিক্ষার একটি মডেল। একটি শিশু ভবিষ্যতে কতটুকু ন্যায়-নীতিবান, আদর্শবান, চরিত্রবান হবে কিংবা দেশ, জাতি, সমাজের প্রতি কতটুকু দায়িত্বশীল হবে এটি অনেকাংশেই নির্ভর করে তার প্রাথমিক জীবনের শিক্ষার উপর। তাই প্রাথমিক শিক্ষার গুরুত্ব তাই অপরিসীম। প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে কী করা উচিত এবং এ ক্ষেত্রে রাষ্ট্র, সমাজ এবং শিক্ষকের ভূমিকা কেমন হওয়া উচিত, প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সমস্যা এবং তা উত্তরণে কীইবা করণীয় সেসব বিষয় নিয়ে আলোকপাত করতে হবে।



 


আজকের পাঠকসংখ্যা
৫৩২৮৯৮
পুরোন সংখ্যা