চাঁদপুর। মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮। ১ ফাল্গুন ১৪২৪। ২৬ জমাদিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৫-সূরা ফাতির

৫৫ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১১। এবং তাকে আমি বলেছিলাম, প্রশস্ত বর্ম তৈরি কর, কড়াসমূহ যথাযথভাবে সংযুক্ত কর এবং সৎকর্ম সম্পাদন কর। তোমরা যা কিছু কর, আমি তা দেখি।

১২। আর আমি সোলায়মানের অধীন করেছিলাম বায়ুকে, যা সকালে এক মাসের পথ এবং বিকালে এক মাসের পথ অতিক্রম করত। আমি তার জন্যে গলিত তামার এক ঝরণা প্রবাহিত করেছিলাম। কতক জি¦ন তার সামনে কাজ করত তার পালনকর্তার আদেশে। তাদের যে কেউ আমার আদেশ অমান্য করবে, আমি জ¦লন্ত অগ্নির শাস্তি আস্বাদন করাব।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


বাচুর না পানালে দুধ পেতে কোথায়?


-প্রবাদ।


যে সদর দরজা দিয়ে বেহেশতে যেতে চায়, সে তার পিতা-মাতাকে সন্তুষ্ট করুক।


আজ ছারছীনার পীর ছালেহ (রহঃ)-এর ২৮তম ওফাত দিবস
প্রেস বিজ্ঞপ্তি
১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

বাংলার জমিনে দ্বীন প্রতিষ্ঠার প্রয়োজনে যাঁরা অকাতরে নিজের জীবন উৎসর্গ করে মানবকল্যাণ সাধন করে ইতিহাসে অমর আসন লাভ করেছেন তাঁদের অন্যতম প্রসিদ্ধ পীরে কামেল, ধর্ম প্রচারক, সমাজ সংস্কারক, সর্বত্র ত্যাগী, কর্মবীর ছারছীনা শরীফের পীর মুজাদ্দিদে যামান আলহাজ্ব হযরত মাওঃ শাহ্ সুফি আবু জাফর মোহাম্মদ ছালেহ (রহঃ)। এ মহান ব্যক্তি ১৯৯০ সালের ১৩ ফেব্রুয়ারি অগণিত মুরিদানকে শোকসাগরে ভাসিয়ে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে...রাজেউন)।

তাঁর ২৮তম ইন্তেকালবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে গৃহীত কর্মসূচির মধ্যে আজ শনিবার দুপুর ২টায় চাঁদপুর শহরের ওয়্যারলেস মুন্সীবাড়ি রেলগেট সংলগ্ন খানকায়ে ছালেহিয়া মোহেবি্বয়া কমপ্লেঙ্রে দীনিয়া মাদ্রাসায় খতমে কোরআন তেলাওয়াত, খতমে খাজেগান, খতমে শেফা, পীর ছালেহ (রহঃ)-এর জীবনী থেকে প্রবন্ধ পাঠ, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

ছারছীনা পীর ছাহেবের প্রতিষ্ঠিত চাঁদপুরের ২৮টি দীনিয়া মাদ্রাসাসহ হাইমচর খানকায়ে ছালেহিয়া কমপ্লেঙ্, চরপোড়ামুখী দারুচ্ছুন্নাত ছালেহিয়া দীনিয়া মাদ্রাসা, কচুয়ার বুধু-া দীনিয়া মাদ্রাসা, ফরিদগঞ্জ চির্কা দারুচ্ছুন্নাত ছালেহিয়া দীনিয়া মাদ্রাসাসহ ছারছীনা ছিলছিলার বিভিন্ন খানকা ও মাদ্রাসায় ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ, যুব হিযবুল্লাহ ও ছাত্র হিযবুল্লাহর জেলা শাখার নেতৃবৃন্দ এবং সকল ধর্মপ্রাণ মুসলমান ভাইকে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন জেলা জমইয়াতে হিযবুল্লাহর সাধারণ সম্পাদক মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৪৮১৬৩
পুরোন সংখ্যা