চাঁদপুর। বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি ২০১৮। ৩ ফাল্গুন ১৪২৪। ২৮ জমাদিউল আউয়াল ১৪৩৯
kzai
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরে মাসুদ রানা হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড ,, জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মো. শফিকুর রহমান ভুঁইয়া, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক কাজী গোলাম মোস্তফাকে আটক করেছে পুলিশ || বিক্ষোভ চলাকালে বিএনপি নেতা শফিকুর রহমান ভূঁইয়াসহ আটক ৫
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৫-সূরা ফাতির

৫৫ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৫। হে মানুষ, তোমরা আল্লাহর গলগ্রহ। আর আল্লাহ; তিনি অভাবমুক্ত প্রশংসিত।

১৬। তিনি ইচ্ছা করলে তোমাদেরকে বিলুপ্ত করে এক নতুন সৃষ্টির উদ্ভব করবেন।

১৭। এটা আল্লাহর পক্ষে কঠিন নয়।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মৃত্যুবরণ করার চেয়ে কষ্ট ভোগ করে বেঁচে থাকার জন্যে অধিক সাহসের প্রয়োজন।

-নেপোলিয়ান।


যিনিই বিশ^মানবের কল্যাণ সাধন করেন তিনিই সর্বশ্রেষ্ঠ মানুষ।


ফটো গ্যালারি
গ্রন্থমেলায় ডাঃ পীযূষ কান্তি বড়ুয়ার তিনটি গ্রন্থের পাঠোন্মোচন
১৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


এবারের অমর একুশে গ্রন্থমেলায় চাঁদপুরের বিশিষ্ট প্রাবন্ধিক ও ছড়াকার ডাঃ পীযূষ কান্তি বড়ুয়ার উপন্যাস 'ঘুমের মধ্যে লীলা আসে'-এর পাঠোন্মোচন অনুষ্ঠিত হয়েছে। একইদিনে তাঁর প্রবন্ধ সংকলন 'প্রজ্ঞা প্রসূন' ও ছোটগল্প সংকলন 'কল্প কুসুম' গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। গত ১৩ ফেব্রুয়ারি বুধবার বিকেলে গ্রন্থমেলার দৃষ্টি প্রকাশনী ও কারুবাক প্রকাশনীর স্টলের সামনে আলাদা আলাদাভাবে গ্রন্থগুলোর পাঠোন্মোচন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জনপ্রিয় অভিনেতা ও লেখক পীযূষ বন্দ্যোপাধ্যায়, কবি ফরিদ আহমেদ দুলাল, আমিনুল ইসলাম, অধ্যক্ষ মতিউর রহমান গাজ্জালী, চাঁদপুর জেলা প্রশাসকের সহধর্মিণী অধ্যাপক আখতারী জামান, দৃষ্টি প্রকাশনীর স্বত্বাধিকারী বীরেন মুখার্জী, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি পীযূষ কান্তি রায় চৌধুরী, সৌরিন দত্ত, ডাঃ ফরহাদ মনজুর, আনোয়ার কামাল, হোসাইন জাকি, ইনার হুইল ক্লাব অব চাঁদপুর সেন্ট্রালের সভাপতি মুক্তা পীযূষ প্রমুখ।



উল্লেখ্য, ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া ইতিমধ্যেই নিজেকে জাতীয় পর্যায়ে একজন সুসাহিত্যিক হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। তিনি চাঁদপুর কণ্ঠের উপদেষ্টা, চাঁদপুর বিতর্ক একাডেমির অধ্যক্ষ, সাহিত্য একাডেমী চাঁদপুরের নির্বাহী কমিটির সদস্যসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। এবারের গ্রন্থমেলায় তাঁর কাব্যগ্রন্থ 'ব-দ্বীপ হতে বাংলাদেশ' ও শিশুতোষ ছড়াগ্রন্থ 'হিমজলে রোজ নায়'ও বই প্রকাশিত হবে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৩৯৯০১
পুরোন সংখ্যা