চাঁদপুর। মঙ্গলবার ২০ মার্চ ২০১৮। ৬ চৈত্র ১৪২৪। ১ রজব ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • --
মুক্তিযোদ্ধা আবদুর রশিদ প্রধানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
মোহাম্মদ মহিউদ্দিন
২০ মার্চ, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কচুয়া উপজেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আবদুর রশিদ প্রধান (৮০) গত রোববার দিবাগত রাত ৩টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রামের একটি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। পরদিন গতকাল ১৯ মার্চ সোমবার বাদ জোহর উপজেলার শ্রীরামপুর ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা মাঠে জানাজা শেষে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় নিজ বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে ও ১ মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে যান।



জানাজায় মরহুম আব্দুর রশিদ প্রধানের কর্মময় জীবনের উপর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমন দে, কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের অধ্যক্ষ জালাল চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটোয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, অ্যাডঃ মোবারক হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল মমিন ও ডেপুটি কমান্ডার জাবের মিয়া, যুদ্ধকালীন থানা কমান্ডার আব্দুর রশিদ পাঠান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম মুন্সী, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, মরহুমের পুত্র রাসেল প্রধান প্রমুখ।



তাঁর মৃত্যুতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী ও সাধারণ সম্পাদক সোহাগ চৌধুরী গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।



উল্লেখ্য, আবদুর রশিদ প্রধান ১৯৭০ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে কচুয়া ও বরুড়া আসনে নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও ১৯৭১ সালে আওয়ামী লীগের কচুয়া থানা সংগ্রাম পরিষদের সভাপতির দায়িত্ব পালন করেন।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৬-সূরা ইয়াসিন

৮৩ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৭। যখন তাদেরকে বলা হয়, আল্লাহ তোমাদেরকে যা দিয়েছেন, তা থেকে ব্যয় কর। তখন কাফেররা মুমিনগণকে বলে, ইচ্ছা করলেই আল্লাহ যাকে খাওয়াতে পারতেন, আমরা তাকে কেন খাওয়াব? তোমরা তো স্পষ্ট বিভ্রান্তিতে পতিত রয়েছ।

৪৮। তারা বলে, তোমরা সত্যবাদী হলে বল এই ওয়াদা কবে পূর্ণ হবে?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


একজন শিক্ষিত লোক নিঃসন্দেহে সম্পদশালী লোক।              


-লা ফন্টেইন।


হে স্ত্রীলোকগণ! তোমাদের জন্যে কি রূপার গহনা নাই? তোমাদের মধ্যে যে স্ত্রী লোক সোনার গহনা পরিয়া প্রকাশিত করে, তাহাকে উহার দ্বারাই শাস্তি প্রদান করা হইবে।


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪৬৩৪৮০
পুরোন সংখ্যা