চাঁদপুর। মঙ্গলবার ২০ মার্চ ২০১৮। ৬ চৈত্র ১৪২৪। ১ রজব ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • অনিবার্য কারণে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির আজকের চাঁদপুর সফর স্থগিত করা হয়েছে
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৬-সূরা ইয়াসিন

৮৩ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৭। যখন তাদেরকে বলা হয়, আল্লাহ তোমাদেরকে যা দিয়েছেন, তা থেকে ব্যয় কর। তখন কাফেররা মুমিনগণকে বলে, ইচ্ছা করলেই আল্লাহ যাকে খাওয়াতে পারতেন, আমরা তাকে কেন খাওয়াব? তোমরা তো স্পষ্ট বিভ্রান্তিতে পতিত রয়েছ।

৪৮। তারা বলে, তোমরা সত্যবাদী হলে বল এই ওয়াদা কবে পূর্ণ হবে?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


একজন শিক্ষিত লোক নিঃসন্দেহে সম্পদশালী লোক।              


-লা ফন্টেইন।


হে স্ত্রীলোকগণ! তোমাদের জন্যে কি রূপার গহনা নাই? তোমাদের মধ্যে যে স্ত্রী লোক সোনার গহনা পরিয়া প্রকাশিত করে, তাহাকে উহার দ্বারাই শাস্তি প্রদান করা হইবে।


ফটো গ্যালারি
মানুষের সৃষ্টির সবকিছুর মূলে রয়েছে মেধা : দিপু চৌধুরী
মাহবুব আলম লাভলু
২০ মার্চ, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপির জ্যেষ্ঠপুত্র, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা, ছেংগারচর ডিগ্রি কলেজ গভর্নিংবডির সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দীপু বলেছেন, মেধার লালন ছাড়া মেধার বিকাশ সম্ভব নয়। কেননা মানুষের সৃষ্টির সবকিছুর মূলে রয়েছে মেধা। মেধা লালনের মাধ্যমেও দারিদ্র্য বিমোচন করা সম্ভব। পৃথিবীর সম্পদ সীমিত হলেও মেধাসম্পদের সম্ভাবনা ও প্রয়োগ ক্ষেত্র অসীম। এজন্যে নতুন প্রজন্ম তথা তরুণদের মধ্যে সৃজনশীলতা ও উদ্ভাবনী কাজের স্পৃহা জাগিয়ে তোলা এবং মেধাসম্পদ লালন ও চর্চার উদ্যোগ নেয়া প্রয়োজন। আমাদের বিশাল জনগোষ্ঠীকে দক্ষ জনসম্পদে পরিণত করতে হলে মেধার সঠিক লালন করতে হবে।



শনিবার বিকেলে ছেংগারচর পৌরসভার নবাবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ছেংগারচর পৌরসভার আওতাধীন প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৮৬ জন শিক্ষার্থীকে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। কৃতী শিক্ষার্থীদের নগদ অর্থ ও ক্রেস্ট প্রদান করা হয়।



তিনি আরো বলেন, মেধাবী শিক্ষার্থীরা জাতির সম্পদ। মেধার লালন, বিকাশ ও পরিচর্যা করতে হবে। এক্ষেত্রে শিক্ষক-অভিভাবক ম্যানেজিং কমিটি অগ্রণী ভূমিকা পালন করতে হবে। দেশকে এগিয়ে নিতে হলে মেধাবী শিক্ষার্থী তৈরি করতে হবে। উন্নয়নের ধারা অব্যহত রাখতে নৌকা ছাড়া কোনো বিকল্প নাই। তিনি সকল নেতা-কর্মীকে নৌকার পক্ষে কাজ করার জন্য নির্দেশ প্রদান করেন।



এসএমসির সভাপতি মোঃ গোলাম হোসেন সরদারের সভাপতিত্বে ছেংগারচর পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান মোল্লার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জর্জ, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল হক কামাল, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভঁূইয়া, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাহফুজ মিয়া, মুজাম্মেল হক, অলি উল্যাহ, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, বিশিষ্ট শিল্পপতি আতিকুর রহমান আতিক, ছেংগারচর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মনির হোসেন বেপারী, সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, পৌরসভার প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা, জেলা পরিষদের সদস্য ও মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান, ছেংগারচর পৌর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আব্দুস সাত্তার।



অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ৮নং ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগের সভাপতি বোরহান, সাধারণ সম্পাদক শাহ আলম মিয়াজী, ৮নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক আনিছুর রহমান, ৪নং ওয়ার্ড কাউন্সিলর শাহদাত হোসেন খোকন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মান্নান বেপারী, মহিলা কাউন্সিলর শিউলী বেগম, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জাকির খান, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রফিকুল ইসলাম রিপন, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুব আলম বাবু, বর্তমান সভাপতি তোফায়েল সরকার, ছেংগারচর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মনির হোসেন, যুবলীগ নেতা কামরুজ্জামান কামাল প্রমুখ। আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩২৮৮৯৪
পুরোন সংখ্যা