চাঁদপুর। মঙ্গলবার ২০ মার্চ ২০১৮। ৬ চৈত্র ১৪২৪। ১ রজব ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • এক কিংবদন্তীর প্রস্থান চাঁদপুরবাসী শোকাহত
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৬-সূরা ইয়াসিন

৮৩ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৭। যখন তাদেরকে বলা হয়, আল্লাহ তোমাদেরকে যা দিয়েছেন, তা থেকে ব্যয় কর। তখন কাফেররা মুমিনগণকে বলে, ইচ্ছা করলেই আল্লাহ যাকে খাওয়াতে পারতেন, আমরা তাকে কেন খাওয়াব? তোমরা তো স্পষ্ট বিভ্রান্তিতে পতিত রয়েছ।

৪৮। তারা বলে, তোমরা সত্যবাদী হলে বল এই ওয়াদা কবে পূর্ণ হবে?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


একজন শিক্ষিত লোক নিঃসন্দেহে সম্পদশালী লোক।              


-লা ফন্টেইন।


হে স্ত্রীলোকগণ! তোমাদের জন্যে কি রূপার গহনা নাই? তোমাদের মধ্যে যে স্ত্রী লোক সোনার গহনা পরিয়া প্রকাশিত করে, তাহাকে উহার দ্বারাই শাস্তি প্রদান করা হইবে।


ফটো গ্যালারি
শাহরাস্তি উপজেলা মৎস্য অধিদপ্তরের কার্যালয় পরিদর্শনে অতিরিক্ত সচিব
ফারুক চৌধুরী
২০ মার্চ, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শাহরাস্তি উপজেলা মৎস্য বিভাগের কার্যালয় পরিদর্শন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোঃ নজরুল আনোয়ার। গত রোববার বেলা ১১টায় তিনি ওই কার্যালয় পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক মোঃ বজলুর রশিদ, বৃহত্তর কুমিল্লা জেলা মৎস্য উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ জাহিদ হোসেন, চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুল বাকি, উপজেলা মৎস্য কর্মকর্তা উম্মে হাবিবা মুমু, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা বলাই চন্দ্র ভৌমিকসহ স্থানীয় সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।



পরিদর্শনকালে তিনি বলেন, শাহরাস্তি উপজেলা একটি আদর্শ উপজেলা হিসেবে বাংলাদেশের মধ্যে চিহ্নিত রয়েছে। তবে মাছের উৎপাদনের দিক থেকে পিছিয়ে রয়েছে। যেসব জেলে ও মাছ চাষী রয়েছেন তাদেরকে তেলাপিয়া মাছ ও বিভিন্ন প্রজাতির মাছের রেনু প্রজনন করার জন্য সঠিকভাবে প্রশিক্ষণ দিতে হবে। দক্ষ চাষীদেরকে প্রশিক্ষণ দেয়া মাত্রই বিভিন্ন প্রজাতির মাছ প্রজনন করে অধিক লাভবান হবে ও দেশের বিভিন্ন অঞ্চলে মাছের পোনা রপ্তানি করতে পারবে।



 


আজকের পাঠকসংখ্যা
৮৩৬৪২০
পুরোন সংখ্যা