চাঁদপুর। সোমবার ১৬ এপ্রিল ২০১৮। ৩ বৈশাখ ১৪২৫। ২৮ রজব ১৪৩৯

বিজ্ঞাপন দিন

jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৭- সূরা আস-সাফফাত

১৮২ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৯। তারা বলবে, বরং তোমরা তো বিশ^াসীই ছিলে না।

৩০। এবং তোমাদের উপর আমাদের কোনো কর্তৃত্ব ছিল না, বরং তোমরাই ছিলে সীমা লংঘনকারী সম্প্রদায়।

৩১। আমাদের বিপক্ষে আমাদের পালনকর্তার উক্তিই সত্য হয়েছে। আমাদেরকে অবশ্যই স্বাদ আস্বাদন করতে হবে।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


দারিদ্র্যকে যে মাথা পেতে গ্রহণ করে, সে ব্যক্তিত্বহীন পুরুষ।         


-লংফেলো।




মানুষ মিথ্যাবাদী সাব্যস্ত হবার জন্যে এটাই যথেষ্ট যে, সে যা শোনে (যাচাই না করে) তা-ই বলে বেড়ায়।  

 


ফটো গ্যালারি
বাকিলায় মাদক প্রতিরোধী ব্যতিক্রমী সভা
হাজীগঞ্জ ব্যুরো
১৬ এপ্রিল, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জের বাকিলা এলাকায় মাদক প্রতিরোধী এক ব্যতিক্রমী সভা করেছে স্থানীয় একদল যুবক। সভাশেষে অংশগ্রহণকারীদের নেতৃত্বে মাদক বিক্রি বন্ধ করতে স্থানীয় মাদক বিক্রেতাদের ঘরে ঘরে তাদের আত্মীয়-স্বজনদের অনুরোধ জানানো হয়। গত শুক্রবার বিকেলে ফুলছোঁয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উক্ত সভাটি অনুষ্ঠিত হয়। বেশ ক'বছর ধরে স্থানীয় ফুলছোঁয়া, সন্নাসহ তৎসংলগ্ন এলাকায় স্থানীয় বেশ কিছু যুবক মাদক বিক্রিসহ বিভিন্ন অপকর্ম করে আসছে আর তাদেরকে রুখতে যুব সমাজ এই সভার আয়োজন করে। এলাকাটি মাদকের দুর্গ হিসেবে উল্লেখ করে সভায় বক্তারা বক্তব্য দেন।



সন্না, ফুলছোঁয়া ও বোরখাল গ্রামের কিশোর, যুবক ও তাদের অভিভাবকদের অংশগ্রহণে আয়োজিত উক্ত সভায় মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার অঙ্গীকার করা হয়। স্থানীয় একটি চিহ্নিত মহল দীর্ঘদিন ধরে উক্ত এলাকাসমূহে মাদক বিক্রি, নেশাদ্রব্য খাইয়ে সর্বস্ব লুট, চুরি করছে বলে অভিযোগ রয়েছে। স্থানীয় ইউপি সদস্য মোঃ আবুল বাসারের সভাপ্রধানে সভায় প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী।



আরো বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আলী আশ্রাফ দুলাল, হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক মোঃ খলিলুর রহমান, জাতীয় সংসদ নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী হাফেজ মোঃ শাহাদাত হোসেন, বাকিলা বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম পাটোয়ারী, বাকিলা আদর্শ সামাজিক উন্নয়ন সংস্থার সভাপতি রুবেল হোসেন ও জেলা মানবাধিকার সংগঠনের সাধারণ সম্পাদক জুয়েল রানা তালুকদার।



বাকিলা আদর্শ সামাজিক উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক সোহেল খানের সঞ্চালনায় সভায় সন্না গ্রামের পক্ষ থেকে শরীফ হাওলাদার, ফুলছোঁয়া গ্রামের পক্ষ থেকে মানিক মোল্লা ও বোরখাল গ্রামের পক্ষ থেকে আব্দুল জলিল প্রমুখ বক্তব্য রাখেন।



অনুষ্ঠানশেষে ইউপি সদস্য আবুল বাসারের নেতৃত্বে উপস্থিত সকলের অংশগ্রহণে ফুলছোঁয়া গ্রামের মাদক বিক্রেতা এবং সেবনকারী মোঃ আলী, গোফরান, আনু মিয়া, সোহাগ, কাউছার, শরীফ, বিল্লাল ও কালুর বাড়িতে গিয়ে তাদের পরিবারের সাথে কথা বলে মাদক বিক্রি বন্ধ করার অনুরোধ করা হয়। একই সময় মাদক থেকে সরে আসার জন্য সময় বেঁধে দেয়া হয়, অন্যথায় মাদক বিক্রি ও সেবনকারীদের সামাজিকভাবে বয়কটসহ আইন অনুযায়ী ব্যবস্থাগ্রহণের কথা উল্লেখ করা হয়।



সভায় এলাকার গণ্যমান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মিজানুর রহমান, মোঃ শাহদাত হোসেন, হেলাল মোল্লা, তাজুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, মোঃ নাছির বেপারী, মোঃ শাহদাত হোসেন আকাশ, মোঃ মানিক খান, আবু বকর, জুয়েল ও সোহেলসহ তিন গ্রাম থেকে অংশগ্রহণকৃত কিশোর, যুবক ও তাদের অভিভাবকগণ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪৩৯৯৯৩
পুরোন সংখ্যা