চাঁদপুর। সোমবার ১৬ এপ্রিল ২০১৮। ৩ বৈশাখ ১৪২৫। ২৮ রজব ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৭- সূরা আস-সাফফাত

১৮২ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৯। তারা বলবে, বরং তোমরা তো বিশ^াসীই ছিলে না।

৩০। এবং তোমাদের উপর আমাদের কোনো কর্তৃত্ব ছিল না, বরং তোমরাই ছিলে সীমা লংঘনকারী সম্প্রদায়।

৩১। আমাদের বিপক্ষে আমাদের পালনকর্তার উক্তিই সত্য হয়েছে। আমাদেরকে অবশ্যই স্বাদ আস্বাদন করতে হবে।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


দারিদ্র্যকে যে মাথা পেতে গ্রহণ করে, সে ব্যক্তিত্বহীন পুরুষ।         


-লংফেলো।




মানুষ মিথ্যাবাদী সাব্যস্ত হবার জন্যে এটাই যথেষ্ট যে, সে যা শোনে (যাচাই না করে) তা-ই বলে বেড়ায়।  

 


ফটো গ্যালারি
ছেংগারচর মডেল ও মতলবগঞ্জ জেবি পাইলট উবি সরকারি হওয়ায় মন্ত্রী মায়া চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা
মাহবুব আলম লাভলু
১৬ এপ্রিল, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব উত্তর উপজেলার ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয় ও মতলব দক্ষিণ উপজেলার মতলবগঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয়সহ দেশের ২১ বেসরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারিকরণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। গত বুধবার (১১ এপ্রিল) মন্ত্রণালয় এসব প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।



দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপির সার্বিক প্রচেষ্টায় ও সহযোগিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহত্তর মতলবের এ দু'টি বিদ্যালয়কে সরকারিকরণ করেছেন।



বিদ্যালয় ২টি সরকারি হওয়াতে গতকাল রোববার সকাল সাড়ে দশটায় মতলব উত্তর উপজেলায় মায়া চৌধুরীর বাসভবন প্রাঙ্গণে তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ফুলেল শুভেচ্ছা জানান ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয় ও মতলবগঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকা মন্ডলী, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।



এ সময় মায়া চৌধুরী বলেন, শিক্ষার মানোন্নয়নে শিক্ষক, বিদ্যালয়ের কমিটি ও অভিভাবকদের সম্মিলিতভাবে কাজ করতে হবে। ভাল ফলাফলে বিদ্যালয়ের মান বৃদ্ধি পায়। আগামীতে বিদ্যালয়ের ভালো ফলাফলের উপর ভিত্তি করে বিদ্যালয় সরকারিকরণ করা হবে।



শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারিকরণ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন মতলবগঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয়ের পক্ষে মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার ও ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের পক্ষে সিনিয়র শিক্ষক আব্দুল হক।



উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, প্রবীণ আওয়ামী লীগ নেতা অলি উল্লা সরকার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র রুহুল আমিন মোল্লা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আল মাহমুদ টিটু, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য মিনহাজ উদ্দিন খান, যুগ্ম আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ, জেলা পরিষদের সদস্য আল আমিন ফরাজী, ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয় ও মতলবগঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষকম-লী ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ।



 


আজকের পাঠকসংখ্যা
১০৬২৭৬৭
পুরোন সংখ্যা