চাঁদপুর। সোমবার ২৩ এপ্রিল ২০১৮। ১০ বৈশাখ ১৪২৫। ৬ শাবান ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের সুধীজন ও সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম বলেন, যে কোনো মূল্যে চাঁদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা হবে। এছাড়া তিনি সড়কে ট্রাক চলাচল বন্ধ রাখার সবপ্রকার চেষ্টা অব্যাহত রাখবেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৭- সূরা সাফ্ফাত

১৮২ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫৬। সে বলবে, আল্লাহর কসম, তুমি তো আমাকে প্রায় ধ্বংসই করে দিয়েছিলে।

৫৭। আমার পালনকর্তার অনুগ্রহ না হলে আমিও যে গ্রেফতারকৃতদের সাথেই উপস্থিত হতাম।

৫৮। এখন আমাদের আর মৃত্যু হবে না।

৫৯। আমাদের প্রথম মৃত্যু ছাড়া এবং আমরা শাস্তি প্রাপ্তও হব না।

৬০। নিশ্চয় এ-ই মহা সাফল্য।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


কোনো পুরুষের সহায়তা ছাড়া কোনো নারী বিপথে যায় না।          


-আব্রাহাম লিঙ্কন


নীরবতাই শ্রেষ্ঠতম এবাদত।


ফটো গ্যালারি
পিইসি পরীক্ষা বাতিল ও প্রশ্নপত্র ফাঁস বন্ধের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন
প্রেস বিজ্ঞপ্তি
২৩ এপ্রিল, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'শৈশব ধ্বংসকারী' পিইসি পরীক্ষা বাতিল ও প্রশ্নপত্র ফাঁস বন্ধের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চাঁদপুর জেলা শাখার উদ্যোগে চাঁদপুর শহরের শপথ চত্ত্বরে সকাল ১১টায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চাঁদপুর জেলা শাখার আহ্বায়ক রহিমা আক্তার কলির সভাপতিত্বে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য মাসুদ রেজা। এছাড়াও বক্তব্য রাখেন সংগঠনের সরকারি মহিলা কলেজ শাখার সংগঠক হাজেরা ময়ূর এবং চাঁদপুর সরকারি কলেজের সাধারণ সম্পাদক মনির হোসেন ও সংগঠক জাহিদ আদনান রুবেল। সঞ্চালনায় ছিলেন জেলা সংগঠক সাদ্দাম হোসেন।



বক্তারা বলেন, পিইসি পরীক্ষার মাধ্যমে শিশুদের শৈশবকে ধ্বংস করা হচ্ছে। ২০০৯ সাল থেকে বর্তমান সরকার প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা চালু করে। ইতঃমধ্যেই দেশের শিক্ষাবিদ, অভিভাবক এবং শিক্ষিতমহলের কাছে এটি একটি অপ্রয়োজনীয় পরীক্ষা হিসেবে প্রতিভাত হয়েছে। আমরাও মনে করি এই পরীক্ষা শিশুদের মানসিক বিকাশের সহায়তার বদলে 'শিক্ষাব্যবসা'কেই তরান্বিত করেছে। তারা আরো বলেন, আজ সারাদেশে আরেকটি ভয়াবহ সঙ্কট হিসেবে এসেছে প্রশ্নপত্র ফাঁস বাণিজ্য। প্রাথমিক থেকে শুরু করে বিসিএস এমনকি সমস্ত চাকুরির পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস নিয়মিত ঘটনা। বক্তারা আরো বলেন, অন্যান্য পরীক্ষার মতো পিইসি পরীক্ষাকে কেন্দ্র করেও সারাদেশে রমরমা গাইড ব্যবসা ও কোচিং বাণিজ্য ঘটে যাচ্ছে। আমাদের সংগঠন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট পিইসি পরীক্ষা ও কোচিং বাণিজ্য বন্ধের দাবিতে আন্দোলন গড়ে তুলছে। সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের উদ্যোগে পিইসি পরীক্ষা বাতিলের দাবিতে সারাদেশে স্বাক্ষর সংগ্রহ চলছে। সংগৃহীত স্বাক্ষর আগামী ১৩ মে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নিকট জমা দেয়া হবে। সংগঠনের নেতৃবৃন্দ এ আন্দোলনে সবাইকে অংশগ্রহণ করার আহ্বান জানান।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৪১৯৬৩
পুরোন সংখ্যা