চাঁদপুর। বৃহস্পতিবার ১৪ জুন ২০১৮। ৩১ জ্যৈষ্ঠ ১৪২৫। ২৮ রমজান ১৪৩৯
ckdf
jibon dip

সর্বশেষ খবর :

  • হাজীগঞ্জ পৌরসভার কাউন্সিলর ও হাজীগঞ্জের শীর্ষ মাদক ব্যবসায়ী খোরশেদ আলম ভূট্টোকে ১শ পিস ইয়াবাসহ শুক্রবার আটক করেছে রামগঞ্জ থানা পুলিশ।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৮-সূরা ছোয়াদ

৮৮ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৭০। যখন আপনার পালনকর্তা ফেরেশতাগণকে বললেন, আমি মাটির মানুষ সৃষ্টি করব।

৭২। যখন আমি তাকে সুষম করব এবং তাতে আমার রূহ ফুঁকে দেব, তখন তোমরা তার সম্মুখে সেজদায় নত হয়ে যেয়ো।

৭৩। অতঃপর সমস্ত ফেরেশতাই একযোগে সেজদায় নত হল,

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

 


একজন কবির ঐশ্বর্য হচ্ছে তাঁর কবিতা সম্ভার।

 -এডমন্ড স্পেনসার।


নম্রতায় মানুষের সৌন্দর্য বৃদ্ধি পায় আর কড়া মেজাজ হলো আয়াসের বস্তু অর্থাৎ বড় দূষণীয়।


ফটো গ্যালারি
হাইমচরে নারী ও শিশু উন্নয়নে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা
বাল্যবিবাহ এক ধরনের শিশু হত্যার শামিল
ইউএনও মোঃ মাসুদুর রহমান
হাসান আল মামুন
১৪ জুন, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাইমচরে জেলা তথ্য অফিস আয়োজিত নারী ও শিশু উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (পঞ্চম পর্যায়) শীর্ষক প্রকল্পের অধীনে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের ওরিয়েন্টেশন কর্মশালায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুর রহমান বলেন, শিক্ষার জন্যে সরকার সকল উপকরণ বিনামূল্যে বিতরণ করছে। এছাড়াও শিক্ষার্থীর লেখাপড়া করার জন্যে সকল ধরনের সুযোগ-সুবিধা দিয়েছে। যৌতুক এবং বাল্যবিবাহ প্রতিরোধ সম্পর্কে তিনি বলেন, বাল্যবিবাহ এক ধরনের শিশু হত্যার শামিল, তাদেরকে সঠিকভাবে বুঝিয়ে বললে, এটি প্রতিরোধ করা সম্ভব।



গত ১১জুন আলগী উত্তর ইউনিয়ন পরিষদ হলরুমে ওরিয়েন্টশন কর্মশালায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মনির আহমদ দুলাল পাটওয়ারীর সভাপ্রধানে ও জেলা সহকারী তথ্য অফিসার মোঃ দেলোয়ার হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে স্যানিটেশন, পরিবেশ ও জন্মনিবন্ধন এবং মাদক-জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক আলোচনা করেন জেলা তথ্য অফিসার মোঃ নূরুল হক। মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা এবং নিরাপদ মাতৃত্ব সম্পর্কে আলোচনা করেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ মোঃ বেলায়েত হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা সাদিয়া আরফিন, সমাজসেবা অফিসার সানজিদা বেগম, হাইমচর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ খুরশিদ আলম, কেভিএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরুল আমিন, ইউপি মহিলা সদস্য ফাতেমা বেগম, সদস্য আবুল খায়ের দেওয়ান, এনজিও প্রতিনিধি জোসনা বেগম, বিএম ইসমাইল প্রমুখ।



 


আজকের পাঠকসংখ্যা
৩৩১৭৭২
পুরোন সংখ্যা