চাঁদপুর। শনিবার ২৩ জুন ২০১৮। ৯ আষাঢ় ১৪২৫। ৮ শাওয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • কচুয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীকে ফাঁসির আদেশ দিয়েছে জেলা দায়রা জজ আদালত
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

০৫। তিনি আসমান ও জমিন সৃষ্টি করেছেন যথাযথভাবে। তিনি রাত্রিকে দিবস দ্বারা আচ্ছাদিত করেন এবং দিবসকে রাত্রি দ্বারা আচ্ছাদিত করেন এবং তিনি সূর্য ও চন্দ্রকে কাজে নিযুক্ত করেছেন প্রত্যেকেই বিচরণ করে নির্দিষ্ট সময়কাল পর্যন্ত। জেনে রাখুন, তিনি পরাক্রমশালী, ক্ষমাশীল।

০৬। তিনি সৃষ্টি করেছেন তোমাদেরকে একই ব্যক্তি থেকে। অতঃপর তা থেকে তার যুগল  সৃষ্টি করেছেন এবং তিনি তোমাদের জন্যে আট প্রকার চতুষ্পদ জন্তু অবতীর্ণ করেছেন। তিনি তোমাদেরকে সৃষ্টি করেছেন তোমাদের মাতৃগর্ভে পর্যায়ক্রমে একের পর এক ত্রিবিধ অন্ধকারে। তিনি আল্লাহ্ তোমাদের পালনকর্তা, সা¤্রাজ্য তাঁরই। তিনি ব্যতীত কোনো উপাস্য নেই। অতএব, তোমরা কোথায় বিভ্রান্ত হচ্ছ?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন





 


কর্তব্য সম্পাদনই ধর্ম।     


-ম্যাকস মুলার।


ডান হাত যা দান করে বাম হাত তা জানতে পারে না, এমন দানই সর্বোৎকৃষ্ট।

 


ফটো গ্যালারি
শহরমুখী যাত্রীদের থেকে
ফরিদগঞ্জে বাড়তি ভাড়া আদায় গাড়ির কৃত্রিম সঙ্কট সৃষ্টি
ফরিদগঞ্জ ব্যুরো
২৩ জুন, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পবিত্র ঈদ-উল-ফিতরের ৭ দিন পার হয়ে গেলেও ফরিদগঞ্জের সিএনজি অটোরিঙ্া চালকদের ঈদোৎসবের নামে কয়েকগুণ বেশি ভাড়ায় আদায় বন্ধ হয়নি। ঈদের ৩/৪দিন পূর্ব থেকে চাঁদপুর লঞ্চঘাট থেকে ফরিদগঞ্জ, রায়পুরসহ আশপাশের বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্যে সিএনজি অটোরিঙ্া নির্ধারিত ভাড়ার চাইতে কয়েকগুণ বাড়তি ভাড়া আদায় শুরু করে। ঈদের পর এখন উল্টো চাঁদপুর লঞ্চঘাট যাওয়ার জন্যে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ডসহ আশপাশের এলাকায় যাত্রীদের কাছ থেকে কয়েকগুণ ভাড়া আদায় করছে। শুক্রবার ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড থেকে চাঁদপুর লঞ্চঘাট পর্যন্ত জনপ্রতি যাত্রী ভাড়া সর্বোচ্চ ৬০ টাকা হলেও আদায় করা হচ্ছে ১শ' ৫০, ২শ', ২শ' ৫০ টাকা করে। বিষয়টি কিছু বিক্ষুব্ধ যাত্রী জেলা, উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে অবহিত করলে পুলিশ ফরিদগঞ্জ বাসস্ট্যান্ডে অবস্থান নিয়ে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগে বেশ কয়েকটি সিএনজি অটোরিঙ্াকে আটক করে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান হোসেন বাড়তি ভাড়া আদায়ের অভিযোগে শাহী কাউন্টারের এক টিকেট বিক্রেতা মামুনসহ কয়েকজন সিএনজি চালককে আটক করলে বাড়তি ভাড়া আদায় করবে না এই মর্মে মুচলেকা নেয়।



চাঁদপুরগামী যাত্রী প্রবীর, ইমাম হোসেন, পলি আক্তার, ইলিয়াছ জানান, সকালে তারা ফরিদগঞ্জ বাসস্ট্যান্ডে আসলে কোনো সিএনজি অটোরিঙ্া চালক চাঁদপুর ২শ' টাকার নিচে যাবে না বলে জানায়। ফলে তারা ৪০ টাকার ভাড়া ২শ' টাকা দিয়েই যেতে বাধ্য হন।



এদিকে পুলিশ ও ম্যাজিস্ট্রেটের অভিযানের কারণে সিএনজি অটোরিঙ্া চালকরা যাত্রী বহন না করে বাসস্ট্যান্ড থেকে সটকে পড়ায় গাড়ির কৃত্রিম সঙ্কটে পড়ে যাত্রীরা। এছাড়া পর্যাপ্ত সংখ্যক গণপরিবহন না থাকাতে এ সঙ্কট আরো তীব্র হয়। ফলে বাধ্য হয়ে অনেক যাত্রীকে পিকআপ ভ্যানে করে চাঁদপুর যেতে দেখা গেছে।



অপরদিকে কয়েকজন সিএনজি অটোরিঙ্া চালক জানান, গ্যাস সঙ্কটের কারণে তারা অকটেন দিয়ে গাড়ি চালাচ্ছেন, তাই বাড়তি ভাড়া নিতে হচ্ছে।



ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এএইচএম মাহফুজুর রহমান জানান, সিএনজি অটোরিঙ্া চালকদের ঈদ উপলক্ষে ঈদের তিনদিন পূর্বে ও ঈদের তিনদিন পর্যন্ত চাঁদপুর পর্যন্ত ভাড়া নির্ধারিত করে দেয়া হয়েছিলো। কিন্তু তারা তা মানছেন না বলে অভিযোগ রয়েছে। আমরা এই ব্যাপারে ব্যবস্থা নিচ্ছি।



 


আজকের পাঠকসংখ্যা
৪৩০৭৭২
পুরোন সংখ্যা