চাঁদপুর । বৃহস্পতিবার ১২ জুলাই ২০১৮ । ২৮ আষাঢ় ১৪২৫ । ২৭ শাওয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪২। আল্লাহ মানুষের প্রাণ হরণ করেন তার মৃত্যুর সময়, আর যে মরে না, তার নিদ্রাকালে। অতঃপর যার মৃত্যু অবধারিত করেন, তার প্রাণ ছাড়েন না এবং অন্যান্যের ছেড়ে দেন এক নির্দিষ্ট সময়ের জন্যে। নিশ্চয় এতে চিন্তাশীল লোকদের জন্যে নিদর্শনাবলি রয়েছে।

৪৩। তারা কি আল্লাহ ব্যতীত সুপারিশকারী গ্রহণ করেছে? বলুন, তাদের কোন এখতিয়ার না থাকলেও এবং তারা না বুঝলেও?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

 


খাবার টেবিলে বসে যারা কথা বলে বেশি, তারা বেশি খেতে পারে না।  


-ও ডাব্লিউ ছোলম।


মানবতার সেবায় যিনি নিজের জীবন নিঃশেষে বিলিয়ে দিতে পারেন, তিনিই মহামানব।





                           


ফটো গ্যালারি
কচুয়ায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত
মোহাম্মদ মহিউদ্দিন
১২ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'পরিকল্পিত পরিবার, সুরক্ষিত মানবধিকার'_এ প্রতিপাদ্যকে সামনে রেখে কচুয়ায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল বুধবার সকালে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজের সভাপ্রধানে ও উপজেলা পরিবার পরিকল্পনার অফিস সহকারী সাগর সরকারের পরিচালনার প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজান শিশির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সহিদ, মুক্তিযোদ্ধা সংসদ কচুয়া উপজেলার ডেপুটি কমান্ডার জাবের মিয়া ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা সনতোষ চন্দ্র সেন। স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী কর্মকর্তা মফিজুর রহমান ও মেডিকেল অফিসার সুবর্ণা রায় তুলি। এ সময় পরিবার পরিকল্পনা চাঁদপুর জেলা কমিটির সহ-সভাপতি বিশ্বনাথ দাস, উপজেলা পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ হোসাইন আহমেদসহ সাংবাদিক, এনজিও এবং পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগের মাঠ কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে ৫ জনকে পুরস্কৃত করা হয়।



সভায় বক্তারা দেশের জনসংখ্যা বৃদ্ধির হার রুখতে নারী ও পুরুষের পরিবার পরিকল্পনার বিভিন্ন পদ্ধতি গ্রহণের ওপর জোর দেন। বক্তারা দুটি সন্তানের অধিক সন্তান না নেয়া বা একটি সন্তান নেয়ার জন্যে সকলের প্রতি আহ্বান জানান।



 


আজকের পাঠকসংখ্যা
৯৮৫০৬
পুরোন সংখ্যা