চাঁদপুর । মঙ্গলবার ১৭ জুলাই ২০১৮ । ২ শ্রাবণ ১৪২৫ । ৩ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • ফরিদগঞ্জের চান্দ্রার খাড়খাদিয়ায় ট্রাক চাপায় সাইফুল ইসলাম (১২) নামের ৭ম শ্রেনীর শিক্ষার্থী ও সদর উপজেলার দাসাদি এলাকায় পিকআপ ভ্যান চাপায় কৃষক ফেরদৌস খান নিহত,বিল্লাল নামে অপর এক কৃষক আহত হয়েছে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫১। তাদের দুস্কর্ম তাদেরকে বিপদে ফেলেছে, এদের মধ্যেও যারা পাপী, তাদেরকেও অতি সত্বর তাদের দুস্কর্ম বিপদে ফেলবে। তারা তা প্রতিহত করতে সক্ষম হবে না।

৫২। তারা কি জানেনি, আল্লাহ যার জন্যে ইচ্ছা রিজিক বৃদ্ধি করেন এবং পরিমিত দেন। নিশ্চয় এতে বিশ^াসী সম্প্রদায়ের জন্যে নিদর্শনাবলি রয়েছে।  

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


আস্থা ছাড়া বন্ধুত্ব থাকতে পারে না।

 -ত্রপিকিউরাস।


যে পরনিন্দা গ্রহণ করে সে নিন্দুকের অন্যতম।



 


ফটো গ্যালারি
কালিপুর বাজারে ভোক্তা অধিকার সম্পর্কে পথসভা
কেউ বেশি মুনাফার আশায় ব্যবসাকে হারাম করবেন না
ইউএনও শারমিন আক্তার
মাহবুব আলম লাভলু
১৭ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯-এ উল্লেখিত ভোক্তাদের কী ধরনের অধিকার রয়েছে মতলব উত্তর উপজেলার কালিপুর বাজারে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার সোমবার বিকেলে এ সম্পর্কে সচেতনতামূলক পথসভা করেন। বিশেষ করে সাধারণ ভোক্তাদের কিভাবে সচেতন করে তোলা যায় সে ব্যাপারে আলোচনা করেন।



বিভিন্ন দোকানে নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি নিশ্চিত করা, মেয়াদোত্তীর্ণ ভেজাল ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এমন কোনো পণ্য যাতে বাজারে বিক্রি না হয় এবং পরিমাপে কারচুপি ঠেকানোর বিষয়ে আলোচনার পাশাপাশি হোটেল রেস্তোরাঁগুলোতে যেনো পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় থাকে সে ব্যাপারে তিনি সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেন। আইনটি সম্পর্কে আরো বেশি সচেতনতা সৃষ্টিতে প্রতিটা বাজারে এই ধরনের সভার উপর গুরুত্বারোপ করেন।



ইউএনও শারমিন আক্তার বলেন, কোনো ব্যবসায়ী ক্রেতাদের ঠকিয়ে ব্যবসা করলে আর তা আমার নজরে আসলে মোবাইল কোর্টের আওতায় এনে সাজা প্রদান করা হবে। ব্যবসা হালাল জিনিস, কেউ বেশি মুনাফার আশায় ব্যবসাকে হারাম করবেন না।



সভায় এ সময় উপস্থিত ছিলেন ষাটনল ইউপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, কালিপুর বাজার কমিটির সভাপতি ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সলিম উল্লাহ বারী চৌধুরী সোহেল, কালিপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক সোলাইমান ঢালী, ইউপি সদস্য হারুন অর রশিদ, বাচ্চু মিয়াজী, ইউএনও অফিস সহকারী আবুল কাশেমসহ বাজারের ব্যবসায়ী ও ক্রেতাবৃন্দ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭৭৩৪২২
পুরোন সংখ্যা