চাঁদপুর । শুক্রবার ২০ জুলাই ২০১৮ । ৫ শ্রাবণ ১৪২৫ । ৬ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫৮। অথবা আযাব প্রত্যক্ষ করার সময় না বলে, যদি কোনরূপে একবার ফিরে যেতে পারি, তবে আমি সৎকর্মপরায়ণ হয়ে যাব।

৫৯। হ্যাঁ, তোমার কাছে আমার নির্দেশ এসেছিল; অতঃপর তুমি তাকে মিথ্যা বলেছিলে, অহংকার করেছিলে এবং কাফেরদের অন্তর্ভুক্ত হয়ে গিয়েছিলে।

৬০। যারা আল্লাহর প্রতি মিথ্যা আরোপ করে, কেয়ামতের দিন আপনি তাদের মুখ কাল দেখবেন। অহংকারীদের আবাসস্থল জাহান্নামে নয় কি?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন





 


প্রত্যেক মানুষেরই কিছু না কিছু মূল্য আছে।

-ডাব্লিউ এস গিলবার্ট।

                         


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।

 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছে ১৪ ও আলিমে ৫
শীর্ষে গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত
প্রবীর চক্রবর্তী
২০ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

বৃহস্পতিবার প্রকাশিত ২০১৮ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে ফরিদগঞ্জে এইচএসসিতে ১৪ জন ও আলিমে ৫ জন জিপিএ-৫ পেয়েছে। উপজেলার মোট ৭টি কলেজ থেকে এইচএসসিতে মোট পরীক্ষার্থী ছিলো ১৮৮৭ জন। পাস করেছে ১৫২৫ জন। পাসের হার ৮০.৮২ ভাগ। এর মধ্যে গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ১৩ জন এবং চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ১ জন জিপিএ-৫ পেয়েছে।

অন্যদিকে আলিমে ফরিদগঞ্জের তিনটি কেন্দ্রে মোট ৭শ' ১৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৬শ' ৪ জন। পাসের হার ৮৪.৫৯ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৫ জন। এরা হলো : মুন্সীরহাট আলিম মাদ্রাসা থেকে ৩ জন, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসা থেকে ১ জন এবং রূপসা আহাম্মদিয়া মাদ্রাসা থেকে ১ জন।

অন্য বছরের তুলনায় জিপিএ-৫ প্রাপ্তিতে বড় ধরনের হোঁচট খেলো কলেজগুলো। পাসের হার ও জিপিএ-৫ প্রাপ্তিতে শীর্ষে রয়েছে গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজ। এ বছর ওই কলেজ থেকে ৪শ' ৪১ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ৪শ' ৩৯ জন। এর মধ্যে ১৩ জন জিপিএ-৫ পায়। এরা হলো : মানবিক বিভাগের ইব্রাহিম খলিল (৩৭০১৫২), বিজ্ঞান বিভাগের আব্দুল গফুর শারিদ (১৬২৭৫৭), নাজমুল হাসান (১৬২৭৮৩), নকিবুল ইসলাম (১৬২৭৮৬), শাহরিয়ার সজিব (১৬২৭৯১), মেহেদী হাসান (১৬২৮০২), ইমাম হোসেন (১৬২৮০৩), নাজমুস সাকিব (১৬২৮০৪), আল-আমিন (১৬২৮৫৯), আয়েশা আক্তার (১৬২৭০৮), ইসরাত জাহান সাদিয়া (১৬২৭০৯) ও বর্ষা দাস (১৬২৭৪৬)।

আজকের পাঠকসংখ্যা
২২৯৪৮৯
পুরোন সংখ্যা