চাঁদপুর । শুক্রবার ২০ জুলাই ২০১৮ । ৫ শ্রাবণ ১৪২৫ । ৬ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫৮। অথবা আযাব প্রত্যক্ষ করার সময় না বলে, যদি কোনরূপে একবার ফিরে যেতে পারি, তবে আমি সৎকর্মপরায়ণ হয়ে যাব।

৫৯। হ্যাঁ, তোমার কাছে আমার নির্দেশ এসেছিল; অতঃপর তুমি তাকে মিথ্যা বলেছিলে, অহংকার করেছিলে এবং কাফেরদের অন্তর্ভুক্ত হয়ে গিয়েছিলে।

৬০। যারা আল্লাহর প্রতি মিথ্যা আরোপ করে, কেয়ামতের দিন আপনি তাদের মুখ কাল দেখবেন। অহংকারীদের আবাসস্থল জাহান্নামে নয় কি?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন





 


প্রত্যেক মানুষেরই কিছু না কিছু মূল্য আছে।

-ডাব্লিউ এস গিলবার্ট।

                         


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।

 


ফটো গ্যালারি
এইচএসসিতে মোয়াজ্জেম হোসেন কলেজের শতভাগ পাসের সাফল্য
স্টাফ রিপোর্টার
২০ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

সদ্য দেয়া এইচএসসি পরীক্ষায় হাইমচর উপজেলার মোয়াজ্জেম হোসেন কলেজের শিক্ষার্থীরা শতভাগ পাস করেছে। এবার এ প্রতিষ্ঠান থেকে ৩৮ জন পরীক্ষা দিয়ে সবাই উত্তীর্ণ হয়েছে।

শিক্ষকরা জানান, এবার কলেজের থেকে মানবিক বিভাগ থেকে ২০ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১৮ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়েছিলো।

শতভাগ সাফল্য অর্জন করায় কলেজে শিক্ষক ও শিক্ষার্থীদের উল্লাস করতে দেখা গেছে। কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোঃ শহীদুল ইসলাম সাইফ বলেন, এ কলেজটির পথচলা দীর্ঘদিন হয়নি। ২০১৫ সালে এ কলেজটি প্রতিষ্ঠিত হয়। এটি ইতিমধ্যেই হাইমচরের শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এবার শতভাগ পাসের সাফল্যে আমরা অনেক আনন্দিত ও উল্লাসিত।

কলেজের অধ্যক্ষ এমরান হোসাইন বলেন, গতবছর আমরা কাঙ্ক্ষিত ফলাফল অর্জন করতে পারিনি। সেজন্যে এ বছর ভালো ফল অর্জনের জন্যে আমাদের শিক্ষকরা নিরলসভাবে কাজ করে গেছেন। আল্লাহর অশেষ রহমতে আমরা সফল হয়েছি।

তিনি বলেন, শতভাগ পাস করা যে কোনো প্রতিষ্ঠানের জন্যেই অনেক গর্বের বিষয়। আমরা আমাদের শিক্ষার্থীদের নিয়ে গর্বিত। আশা করছি, আগামীতেও আমরা শতভাগ পাসের সাফল্য অব্যাহত রাখতে পারবো। তিনি এজন্যে কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব সৈয়দ মোয়াজ্জেম হোসেন, ম্যানেজিং কমিটি, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসীর সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, মাত্র চার বছর আগে হাইমচর উপজেলার গ-ামারা গ্রামে মোয়াজ্জেম হোসেন কলেজের যাত্রা শুরু হয়। গত বছর এ প্রতিষ্ঠানটি থেকে ৭৭ ভাগ শিক্ষার্থী পাস করেছিল।

আজকের পাঠকসংখ্যা
২৩৬৮৮৬
পুরোন সংখ্যা